• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনির ভারতীয় দলে অন্তর্ভূক্তির পর কী প্রতিক্রিয়া ছিল 'দাদা' সৌরভের

৩৯তম জন্মদিন উপলক্ষ্যে অনুজ মহেন্দ্র সিং ধোনিকে কেবল বিশ্ব সেরা ম্যাচ ফিনিশার আখ্যা দিয়ে খাটো করতে রাজি হননি বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। দেশের সর্বকালের সেরা ক্রিকেট অধিনায়ক এর থেকেও বড় প্রশংসার দাবিদার বলে বিশ্বাস করেন মহারাজ। টিম ইন্ডিয়ার ওপেনার মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে কথোপকথনে ভারতীয় ক্রিকেট দলে এমএস ধোনির নির্বাচনে নিজের অবদানের কথা স্মরণ করিয়েছেন দাদা সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভের হাত ধরেই ভারতীয় দলে ধোনি

সৌরভের হাত ধরেই ভারতীয় দলে ধোনি

২০০৪ সালের বাংলাদেশ সফরে ভারতীয় দলে প্রথম সুযোগ পেয়েছিলেন কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি। জাতীয় নির্বাচকদের সঙ্গে রীতিমতো দর-কষাকষি করে তিনিই যে ধোনিকে দলে নিয়েছিলেন, মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে কথোপকথনে স্মরণ করিয়েছেন মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। যদিও তাতে তিনি বিশেষ কিছু দেখেন না বলেও জানিয়েছেন বিসিসিআই সভাপতি। তাঁর কথায়, দক্ষ ক্রিকেটারদের দলে নেওয়াই অধিনায়কের দায়িত্ব।

তিন নম্বরে ধোনির কামাল

তিন নম্বরে ধোনির কামাল

শুরুর কয়েকটি ম্যাচে মহেন্দ্র সিং ধোনিকে নিচের দিকে ব্যাট করতে পাঠাচ্ছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বিশাখাপত্তনমে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে ধোনিকে তিন নম্বরে ব্যাট করতে পাঠিয়েছিলেন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। নিজে নেমেছিলেন চার নম্বরে। ফলস্বরূপ ওই ম্যাচে ১৪৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন এমএসডি। সেখান থেকেই ধোনির আন্তর্জাতিক কেরিয়ার অন্য খাতে বইতে শুরু করেছিলে। সে সংক্রান্ত মায়াঙ্ক আগরওয়ালের প্রশ্নে মহারাজ বলেছেন, তিনি সবসময়ই বিশ্বাস করতেন যে ওপরের দিকে ব্যাট করতে নেমে সফল হবেন ক্যাপ্টেন কুল। ওই ম্যাচ শেষে ধোনিকে সেই কথা জানিয়েওছিলেন মহারাজ।

ধোনিকে পেয়ে খুশি

ধোনিকে পেয়ে খুশি

ভারতীয় ক্রিকেট মহেন্দ্র সিং ধোনির মতো ক্রিকেটারকে পেয়েছে ভেবে তিনি খুশি হয়েছেন বলে জানিয়েছেন বিসিসিআই সভাপতি তথা দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। ধোনিকে অতুলনীয় বলে আখ্যা দিয়েছেন দাদা।

শুধু ফিনিশার নন

শুধু ফিনিশার নন

মহেন্দ্র সিং ধোনিকে কেবল বিশ্ব সেরা ম্যাচ ফিনিশার আখ্যা দিয়ে খাটো করতে রাজি নন সৌরভ গঙ্গোপাধ্যায়। ধোনিকে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা খেলোয়াড় বলে আখ্যা দিয়েছেন বিসিসিআই সভাপতি।

কোথায় আলাদা ধোনি

কোথায় আলাদা ধোনি

সীমিত ওভারের ম্যাচে চাপের মুহূর্তে এমএস ধোনি যেভাবে ঠান্ডা মাথায় সহজে বল বাউন্ডারির বাইরে পাঠান, তা এক কথায় অসাধারণ বলে জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আর এখানেই এমএস বাকিদের থেকে আলাদা বলেও দাবি করেছেন বিসিসিআই সভাপতি।

ভিডিও ছবি সৌজন্য ব্র্যাভোর সোশ্যাল মিডিয়া পোস্ট

হ্যাপি বার্থ ডে মাহি, ধোনির যে চার রেকর্ড তাঁকে 'গোট' বানিয়েছে

English summary
Sourav Ganguly told BCCI selectors to pick MS Dhoni in Team India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X