• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপ জিততে ভারতকে কোন বাধা পেরোতে বললেন বিসিসিআই সভাপতি সৌরভ?

২০১১ সালে শেষবার বিশ্বকাপ তথা আইসিসি টুর্নামেন্ট জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। তারপর থেকে ৯ বছর কোনও কোনও বড় খেতাব জিততে পারেনি টিম ইন্ডিয়া। ২০১৯-এর ইংল্যান্ড বিশ্বকাপেরও শেষ চারের প্রতিযোগিতা থেকে ছিটকে যেতে হয়েছিল বিরাট কোহলিদের। আগামী দিনে কী কাপ জয়ের কোনও সম্ভাবনা রয়েছে, সে ব্যাপারে নিজের মতামত জানালেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

বিশ্বকাপ জিততেই পারে ভারত

বিশ্বকাপ জিততেই পারে ভারত

বর্তমান ভারতীয় ক্রিকেট দল বিশ্বের অন্যতম শক্তিশালী বলে দাবি করেছন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এই দলের মধ্যে বিশ্বকাপ জয়ের সব ধরনের মশলা মজুত রয়েছে বলে মত দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়কের। সামান্য অথচ গুরুত্বপূর্ণ কিছু বাধা পেরোলেই বিরাট কোহলিরা বিশ্ব চ্যাম্পিয়ন হবে বলে বিশ্বাস মহারাজের।

নক-আউটের ব্যর্থতা কাটাতে হবে

নক-আউটের ব্যর্থতা কাটাতে হবে

২০১৫ সালের বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। ঘরের মাঠে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও শেষ চারে দৌড় থেমে গিয়েছিল টিম ইন্ডিয়ার। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে বিরাট কোহলিদের হারিয়েছিল চির-শত্রু পাকিস্তান। টিম ইন্ডিয়াকে নক-আউটের ফাঁড়া কাটাতে হবে বলে মনে করেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। গত বছর ইংল্যান্ডে ভালো খেলেও ভারত কাপ জিততে না পারায় তিনি হতাশ হয়েছিলেন বলেও জানিয়েছেন মহারাজ।

২০০৩-এর উদাহরণ টানলেন সৌরভ

২০০৩-এর উদাহরণ টানলেন সৌরভ

স্মৃতির সরণী ধরে হেঁটে ২০০৩ সালের বিশ্বকাপে ফিরে গিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বলেছেন, সেই বিশ্বকাপে তাঁর নেতৃত্বে দারুণ পারফরম্যান্স করেছিল ভারতীয় দল। কিন্তু ফাইনালে দুর্ধর্ষ অস্ট্রেলিয়ার কাছে হেরে যেতে হয়েছিল। এর জন্য তাঁর মন থেকে আক্ষেপ কোনওদিনই যাবে না বলেও জানিয়েছেন দাদা।

ক্রিকেটাররা আতঙ্কে রয়েছেন

ক্রিকেটাররা আতঙ্কে রয়েছেন

করোনা ভাইরাসের জেরে লকডাউন চালু থাকলেও, তার মধ্যে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ প্রধান রাহুল দ্রাবিড়ের সঙ্গে তিনি নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন বলে জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর কথায়, দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্য়া বাড়তে থাকায় ক্রিকেটাররা আতঙ্কিত। অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, হার্দিক পান্ডিয়া সহ টিম ইন্ডিয়ার একগুচ্ছ ক্রিকেটারের বাড়ি মুম্বইয়ে। এই শহরে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় ক্রিকেটারদের মূলস্রোতে ফেরাতে বিসিসিআই-কে চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে বলেও জানিয়েছেন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

এটিকে-মোহনবাগানের যে চার প্রতিশ্রুতিতে খুশি হতে পারেন ফ্যানরা

English summary
Sourav Ganguly speaks about the possibility of Team India to win World Cup
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X