• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার আবহে কী ভারতেই হবে আইপিএল, বিসিসিআই সভাপতি সৌরভের খোলসা

করোনা ভাইরাসের জেরে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গিয়েছে আইপিএল। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে চলতি বছর আদৌ ভারতে আইপিএল হবে কিনা, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে কী অন্য দেশেই আয়োজিত হতে চলেছে বিশ্বের সর্বাধিক জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ, সে ব্যাপারে আলোকপাত করলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

ভারতই প্রাধান্য

ভারতই প্রাধান্য

আইপিএল সর্বোতভাবেই ভারতেরই ইভেন্ট। তাই এ বছরও দেশেই থাকুক টুর্নামেন্ট, বিসিসিআই তেমনটাই চায় বলে জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর কথায়, এই অবস্থায় ভারতের বাইরে আইপিএল আয়োজন করার অর্থ অতিরিক্ত খরচ বহন করা। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে তাঁদের দ্বিতীয় পরিকল্পনার কথাও ভাবতে হবে বলে ইঙ্গিত দিয়েছেন মহারাজ।

স্বাভাবিক হোক জীবন

স্বাভাবিক হোক জীবন

করোনা ভাইরাসের আবহে জনজীবন স্বাভাবিক করার অঙ্গ হিসেবেই আইপিএল চালু করা প্রয়োজন বলে মনে করেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। টুর্নামেন্টের মাধ্যমে ক্রিকেটেও পুরনো মেজাজ ফিরে পাবে বলেও বিশ্বাস করেন মহারাজ। তবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না জানানো পর্যন্ত তাঁরা আইপিএলের ভাগ্য নির্ধারণ করতে পারবেন না বলেও জানিয়েছেন সৌরভ।

বিকল্প কী

বিকল্প কী

বর্তমান পরিস্থিতিতে যে দেশে আইপিএল আয়োজন করা সম্ভব নয়, তা কিন্তু বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথা থেকেই অনুমান করা যাচ্ছে। কারণ, মুম্বই, চেন্নাই, দিল্লি, কলকাতা, বেঙ্গালুরুর মতো আইপিএল খেলিয়ে ফ্রাঞ্চাইজির শহরে ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। সেক্ষেত্রে আহমেদাবেদে নতুন করে গড়ে তোলা মোতেরা স্টেডিয়ামে আইপিএলের আসর বসানো সম্ভব কিনা, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন বিসিসিআই সভাপতি। যদিও করোনার আবহে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে পৌঁছনো মুশকিল বলেও মনে করেন সৌরভ। এহেন অবস্থায় দেশের বাইরে টুর্নামেন্ট নিয়ে যাওয়া হবে কিনা, সে ব্যাপারে বিসিসিআই কোনও সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছেন মহারাজ।

২০০৯-এর পুনরাবৃত্তি

২০০৯-এর পুনরাবৃত্তি

লোকসভা নির্বাচন থাকায় ২০০৯ সালের আইপিএল ভারত থেকে দক্ষিণ আফ্রিকায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। সফল হয়েছিল সেই প্রচেষ্টা। এবারও তেমনই কিছু করার জন্য বিসিসিআই মুখিয়ে রয়েছে বলে সূত্রের খবর। সেক্ষেত্রে শ্রীলঙ্কা, সৌদি আরব, নিউজিল্যান্ডের মধ্যে যে কোনও এক দেশে হতে পারে আইপিএল।

English summary
Sourav Ganguly speaks about the possibility of IPL amid coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X