• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোট পাওয়া ক্রিকেটারদের এনসিএতে যাওয়া বাধ্যতামূলক, জানিয়ে দিলেন সৌরভ

  • |

অধিনায়ক থাকাকালীন ভারতীয় ক্রিকেট, দলের অন্দরমহল থেকে শুরু করে ঘরে বাইরে সব সমস্যায় সামনে থেকে লড়তেন। এবার বোর্ডের মসনদে অধিনায়ক হিসেবেও একই ভাবে 'ড্যামেজ কন্ট্রোল'-এ সৌরভ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্য়েই বুমরাহ-এনসিএ'র সমস্যা সমাধান করেছেন, এবার রাহুল দ্রাবিড়ের সঙ্গে বৈঠক করে এনসিএকে আরও উন্নত করার পরিকল্পনা তৈরি করে ফেললেন মহারাজ। সেই সঙ্গে আগামী দিনে জাতীয় দলের কোনও ক্রিকেটার চোট পেলে তাঁকে এনসিএতেই রিহ্যাব করাতে হবে, স্পষ্ট জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

বুমরাহ এপিসোড

বুমরাহ এপিসোড

উল্লেখ্য জসপ্রীত বুমরাহ পিঠের নীচের অংশে চোট পাওয়ার পর ব্যক্তিগত চিকিৎসকের তত্ত্বাবধানে ছিলেন। সেকারণে ক্রিকেটে ফেরার সময় এনসিএ তাঁর ফিটনেস পরীক্ষা নিতে চায়নি। এরপরই এনসিএ প্রধান রাহুল দ্রাবিড়ের সঙ্গে মুম্বইয়ে বৈঠক করেন সভাপতি সৌরভ। এরপরই কড়া বার্তায় সৌরভ জানিয়ে দিয়েছেন, আগামী দিনে ক্রিকেটারদের এনসিএতেই যেতে হবে।

সৌরভ যা বললেন

সৌরভ যা বললেন

বোর্ড সভাপতি রাহুলের সঙ্গে বৈঠক শেষে বলেন, 'চোট পাওয়া ক্রিকেটারদের এনসিএতেই আসতে হবে। প্রত্যেক ক্রিকেটারের কাছে সেটাই বাধ্যতামূলক নিয়ম। রিহ্যারের জন্য অত্যাধুনিক সবরকম ব্যবস্থা রাখা হবে। আগামী দিনে নতুন এনসিএ উপহার পাবে বিসিসিআই। এবার থেকে ক্রিকেটারদের এনসিতে কোনও রকম সমস্যায় যাতে পড়তে না হয়ে, সেই দিকটা দেখা হবে। ক্রিকেটাররা যাতে এনসিএতে আসার ক্ষেত্রে স্বাচ্ছন্দ্যবোধ করে, সেটা আরও গুরুত্ব দিয়ে দেখা হবে। দ্রাবিড় সবেমাত্র দায়িত্ব পেয়েছে। আগামী দিনে এনসিএ দারুণ কাজ করবে। '

ভুবির দ্বিতীয়বার চোট পাওয়ার ক্ষেত্রে এনসিএ'র ভূমিকা নিয়ে প্রশ্ন

ভুবির দ্বিতীয়বার চোট পাওয়ার ক্ষেত্রে এনসিএ'র ভূমিকা নিয়ে প্রশ্ন

উল্লেখ্য সাম্প্রতিক সময়ে ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও ভুবনেশ্বর কুমারের চোটের শুশ্রুষার ক্ষেত্রে গাফিলতির পরোক্ষ অভিযোগ দানা বেধেছে। যেখানে চোট সারিয়ে এনসিএতে রিহ্যারের পর মাঠে ফিরে ফের চোটে পড়েছেন ভুবি। স্পোর্টস হার্নিয়ার জন্য তাঁর অস্ত্রোপচারের সম্ভাবনা রয়েছে।

সেক্ষেত্রে এই চোটের সঠিক পর্যবেক্ষণ না করেই কীভাবে ভুবিকে ফিট জানিয়ে ম্যাচ খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে সেই নিয়ে প্রশ্ন উঠেছে। সঙ্গে ভুবির চিকিৎসার ক্ষেত্রে এনসিতে কোনও গাফিলতি হয়েছে কিনা, সেই নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে। যারপর সমস্যা সমাধানে মাঠে নেমে পড়েছেন সৌরভ।

English summary
Sourav Ganguly says, injuried cricketers will have to go to NCA for rehabilitation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X