India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সৌরভ গঙ্গোপাধ্যায় জনসমক্ষে আনলেন শিক্ষামূলক অ্যাপ, কুর্নিশ জানালেন কাদের?

Google Oneindia Bengali News

সৌরভ গঙ্গোপাধ্যায়ের একটি সোশ্যাল মিডিয়া পোস্ট গতকাল ভাইরাল হয়ে গিয়েছিল। শুরু হয়ে গিয়েছিল নানা জল্পনা। কেউ মনে করতে থাকেন, সৌরভ বিসিসিআইয়ের সভাপতিত্ব ছাড়ছেন। কারও ধারণা হয়, সৌরভ রাজ্যসভায় যাবেন কিংবা কোনও রাজনৈতিক দলে যোগদান করবেন। যদিও রাতে সৌরভ স্পষ্ট জানিয়ে দেন, এ সব কিছুই নয়। তিনি একটি শিক্ষামূলক অ্যাপ আনতে চলেছেন।

সৌরভের পোস্ট ভাইরাল

১৯৯২ সালে ভারতীয় দলে প্রথমবার সুযোগ পেয়েছিলেন সৌরভ। যদিও অভিষেকের জন্য অপেক্ষা করতে হয় ১৯৯৬ সালের লর্ডস টেস্ট পর্যন্ত। ক্রিকেটের আঙিনায়র ৩০ বছর পূর্তি উদযাপন করতে সৌরভ গতকাল একটি বিবৃতিতে জানান, জীবনের নতুন অধ্যায় শুরু করতে চলেছেন। মানুষের উপকার হয় এমন কাজ তিনি করবেন। সকলের সহযোগিতা প্রার্থনাও করেন সৌরভ। আর তাতেই আলোড়িত আসমুদ্রহিমাচল। এমনকী ক্রিকেট বিশ্বেও নানা জল্পনা শুরু হয়।

আজ সকালে আরেকটি পোস্ট

যেভাবে তাঁর পোস্টটি ভাইরাল হয় তাতে তিনি নিজেও অবাক হয়ে গিয়েছেন বলে জানান সৌরভ। তবে এতে তাঁর ব্র্যান্ড ভ্যালুও যে কতটা অটুট রয়েছে তারও একটি স্পষ্ট ইঙ্গিত পাওয়া গিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ২০০৮ সালে। তারপরও যেভাবে মহারাজকীয় দাপট চলছে বিভিন্ন বাণিজ্যিক সংস্থার মুখ হওয়ার ক্ষেত্রে, তা রীতিমতো তাক লাগানোর পক্ষে যথেষ্ট। আজ সকালে সৌরভ জানান, বেলা ১২টার সময় তিনি ভারতে এমন কিছু আনছেন যা স্রেফ এডুকেশনাল অ্যাপ নয়।

মহারাজকীয় কুর্নিশ

সৌরভ এরপর নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে একটি বিবৃতি ও ভিডিও পোস্ট করে শিক্ষামূলক অ্যাপটির আত্মপ্রকাশ ঘটান। সৌরভ বিবৃতিতে লেখেন, আমার আগের পোস্টটির পর থেকে অনেক প্রশ্নের সম্মুখীন হচ্ছি। আমি এমন অংশের মানুষের কথা ভাবছি যাঁরা নিঃস্বার্থভাবে সমাজকে এগিয়ে নিয়ে চলেছেন, প্রতিদিন দেশের বিকাশের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আইপিএলে আমরা অনেক দারুণ ক্রিকেটারকে দেখি। কিন্তু যেটা সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে তা হলো, এই ক্রিকেটারদের সাফল্যের মুখ দেখানোর পিছনে কোচেদের কত ঘাম-রক্ত রয়েছে। এটা শুধু ক্রিকেটের ক্ষেত্রে নয়, শিক্ষা, ফুটবল, সংগীত জগৎ-সহ সব ক্ষেত্রেই প্রযোজ্য। আমি ভাগ্যবান এমনই কোচেদের অবদানের জন্যই আজ আমি এই জায়গায় পৌঁছাতে পেরেছি।

নতুন শিক্ষামূলক অ্যাপ

সৌরভ আরও লিখেছেন, বছরের পর বছর ধরে আমরা দারুণ সব অভিনেতা, খেলোয়াড়, সফল সিইওদের দেখছি। তাঁদের কর্মপ্রতিভা আমাদের সামনে উজ্জ্বলভাবে উপস্থাপিত হয়েছে। তাঁদের কোচ, শিক্ষক-সহ সেইসব সত্যিকারের হিরোদেরই এবার কুর্নিশ জানানোর সময়। বিশ্বের নানা প্রান্তের কোচ, শিক্ষক, এডুকেটর-সহ শিক্ষাদানকারী সকলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে আমি কাজ করব, তাঁদের পাশে সর্বতোভাবে থাকব। তাঁর ভিশনে সহযোগিতা প্রদানের জন্য ক্লাসপ্লাসের প্রতি কৃতজ্ঞতাও জানান মহারাজ। তাঁর এই উদ্যোগ সকলের উপকারে লাগবে বলেও আশাবাদী দাদা। এদিনের পোস্টে রয়েছে দাদাসাপোর্টস হ্যাশট্যাগ (#DadaSupports)।

English summary
Sourav Ganguly Launches Educational App To Actively Work To Support Educators, Coaches, Teachers Across The World. According To Dada, He Will Be Their Brand Ambassador.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X