• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের জয়ে উচ্ছ্বসিত মহারাজ, বিরাট কোহলি’র দলের পারফরম্যান্স নিয়ে দিলেন বার্তা

  • |
Google Oneindia Bengali News

ভারতের এই জয়ে একেবারেই অবাক নন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। কলকাতার বেসরকারি হাসপাতালে দিন কাটাতে হলেও টিভি'র পর্দায় ভারতের খেলায় চোখ ছিল মহারাজের। দক্ষিণ আফ্রিকা'র গড় সেঞ্চুরিয়ানে কোহলি'দের জয়ে ধ্বজা উত্তলনে গোট দেশবাসীর মতোই উচ্ছ্বসিত ভারতের প্রাক্তন অধিনায়ক।

ভারতের জয়ে উচ্ছ্বসিত মহারাজ, বিরাট কোহলি’র দলের পারফরম্যান্স নিয়ে দিলেন বার্তা

ভারতের ম্যাচ শেষে গোটা দলকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে সৌরভ লিখেছেন, "দারুণ একটা জয় পেল টিম ইন্ডিয়া। এই ফলফলে একেবারেই অবাক নই। এই সিরিজে এই দলকে হরানো কঠিন হবে। নিজেদের ক্ষমতার বাইরে গিয়ে খেলতে হবে দক্ষিণ আফ্রিকা'কে। নতুন বছরের জন্য শুভেচ্ছা রইল।"

শুক্রবার বিকেলে জিন টেস্টের রিপোর্ট আসার কথা রয়েছে কল্যাণী থেকে। তবে শারীরিক ভাবে এখন অনেকটা উন্নতি হয়েছে প্রাক্তন ভারত অধিনায়কের। এ দিনে রিপোর্ট আসার পর সৌরভ'কে নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে তিন সদস্যের মেডিক্যাল বোর্ড এবং দুই সদস্যের অ্যাডভাইজারি কমিটি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজের প্রথম টেস্টেই বড় জয় পেয়েছে ভারত। যেই সেঞ্চুরিয়ন বরাবর দক্ষিণ আফ্রিকার শক্ত গড় হিসেবে পরিচিত সেই মাঠেই ঘরের দলকে ১১৩ রানে হারিয়েছে বিরাট কোহলি ব্রিগেড।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৩২৭ রান তোলে ভারত। ম্যাচের সেরা লোকেশ রাহুলের ব্যাট থেকে প্রথম ইনিংসে আসে ১২৩ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে ৬টি উইকেট নিয়েছিলেন লুঙ্গি এনগিডি। ভারতের এই রানের জবাবে মাত্র ১৯৭ রানে থমকে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। প্রোটিয়া ব্রিগেডের হয়ে এই ইনিংসে সর্বোচ্চ ৫২ রান করেন টেম্বা বাভুমা। পাঁচ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং অর্ডারে ধস নামানোর নেতৃত্ব দেন মহম্মদ শামি।
ভারতের দ্বিতীয় শেষ হয় ১৭৪ রানে। ঋষভ পন্থ (৩৪) ছাড়া কেউই খুব একটা রান পাননি দ্বিতীয় ইনিংসে। দক্ষিণ আফ্রিকা'র হয়ে চারটি করে উইকেট নেন কাগিসো রাবাডা এবং মার্কো জেনসেন। দ্বিতীয় ইনিংসেও দাঁড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকা'র ব্যাটসম্যান'রা। ১৯১ রানে শেষ হয় প্রোটিয়া ইনিংস। একমাত্র অধিনায়ক ডিন এলগার (৭৭) কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করেন। ম্যাচের চতুর্থ ইনিংসে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং-এ যৌথভাবে দায়িত্ব নিয়ে ধস নামান মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ। দু'জনেই তিনটি করে উইকেট নেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নতুন বছর দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে বিরাট কোহলি, রাহুল দ্রাবিড়ের ভারত। ৩ জানুয়ারি থেকে জোহানেসবার্গে প্রোটিয়া বাহিনীর বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। সিরিজের শেষ টেস্ট কেপটাউনের নিউল্যান্ডস-এ খেলবে ভারত। বন্দর শহরে ১১ জানুয়ারি শুরু হবে এই ম্যাচ।

English summary
Virat Kohli lead team India win the centurion test by 113 runs against South Africa. BCCI president Sourav Ganguly lauds India’s magical performance in South Africal soil. Former India captain said he is not surprise with the result.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion