• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভকেই অন্যতম সেরা বাঁ-হাতি ব্যাটসম্যান বললেন তাঁরই হাতে গড়া কিংবদন্তি

আন্তর্জাতিক বাঁ-হাতি দিবসে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিশ্বের সেরা চার বাম হাতি ব্যাটসম্যানের এক জন বলে উল্লেখ করলেন কিংবদন্তি যুবরাজ সিং। অধিনায়ক হিসেবে তো বটেই, ব্যাটসম্যান হিসেবেও দাদাকে তিনি কতটা শ্রদ্ধা করেন, তা জানান দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডার। এই চার ব্যাটসম্যান তাঁর কাছে অনুপ্রেরণা বলেও জানিয়েছেন যুবি।

সৌরভকেই অন্যতম সেরা বাঁ-হাতি ব্যাটসম্যান বললেন তাঁরই হাতে গড়া কিংবদন্তি

আন্তর্জাতিক বাঁ-হাতি দিবস উপলক্ষ্যে টুইটারে একটি বিশেষ ছবির কোলাজ পোস্ট করেছেন ২০০৭-এর টি-টোয়েন্টি ও ২০১১ সালের ৫০ ওভারের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের নায়ক তথা বাম হাতি যুবরাজ সিং। তার প্রথমেই রয়েছে ক্রিকেটের রাজপুত্র বলে পরিচিত ব্রায়ান লারার ছবি। দ্বিতীয় ছবি অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টের। ভারতের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছবি তৃতীয় স্থানে রেখেছেন যুবরাজ সিং। চতুর্থ স্থানে প্রাক্তন অজি ওপেনার ম্যাথু হেডেনের ছবি দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অল রাউন্ডার।

সৌরভকেই অন্যতম সেরা বাঁ-হাতি ব্যাটসম্যান বললেন আরও এক কিংবদন্তি

ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ১৩১টি টেস্ট ও ২৯৯টি ওয়ান ডে ম্যাচ খেলে যথাক্রমে ১১৯৫৩ ও ১০৪০৫ রান করেছেন ব্রায়ান লারা। অস্ট্রেলিয়ার হয়ে ৯৬টি টেস্ট ও ২৮৭টি ওয়ান ডে ম্যাচ খেলা অ্যাডাম গিলক্রিস্ট যথাক্রমে ৫৫৭০ ও ৯৬১৯ রান করেছেন। এদিকে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় টিম ইন্ডিয়ার জার্সিতে ১১৩টি টেস্ট ও ৩১১টি ওয়ান ডে ম্যাচ খেলে যথাক্রমে ৭২১২ ও ১১৩৬৩ রান করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে নেমে ১০৩টি টেস্ট ও ১৬১টি ওয়ান ডে ম্যাচ খেলে যথাক্রমে ৮৬২৫ ও ৬১৩৩ রান করেছেন ম্যাথু হেডেন। এই চার ব্যাটসম্যানের থেকেই তিনি অনেক কিছু শিখেছেন বলে জানিয়েছেন যুবরাজ সিং।

অন্যদিকে আন্তর্জাতিক বাঁ-হাতি দিবসে যুবরাজ সিংকেও আদর্শ বলে মনে করেন এ প্রজন্মের বহু তরুণ ব্যাটসম্য়ান। কারণ দেশের হয়ে ৪০টি টেস্ট, ৩০৪টি ওয়ান ডে এবং ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে যথাক্রমে ১৯০০, ৮৭০১ ও ১১৭৭ রান করেছেন যুবি। তিন ফর্ম্যাটে ১৭টি শতরানও রয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডারের।

English summary
Sourav Ganguly has included in Yuvraj Singh's greatest left handed legend
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X