India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সৌরভ-দ্রাবিড়ের সঙ্গে কোহলির কোথায় মিল জানেন? ইংল্যান্ডে ভারতের নেটে ব্যাট করলেন না নির্ভরযোগ্য ব্যাটার!

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ আন্তর্জাতিক সিরিজ শেষে আজই ইংল্যান্ডে পৌঁছে গিয়েছেন হেড কোচ রাহুল দ্রাবিড়, শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থ। রোহিত শর্মা, বিরাট কোহলিরা লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার আগে জোরকদমে অনুশীলনও শুরু করে দিয়েছেন। তবে এক নির্ভরযোগ্য ব্যাটারকে নেটে দেখা গেল না। এরই মধ্যে আজ ২০ জুন দারুণ সমাপতনের কথা জেনে খুশি হলেন খোদ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ-দ্রাবিড়-কোহলি

১৯৯৬ সালে আজকের দিনে লর্ডসে অভিষেক হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাহুল দ্রাবিড়ের। আর ২০১১ সালে আজকের দিনেই ভারতের হয়ে প্রথম ম্যাচটি খেলতে নেমেছিলেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কিংস্টন টেস্টে। ভারতীয় ক্রিকেটের তিন মহাতারকার একই দিনে টেস্ট অভিষেকের বিষয়টি বোধ হয় এর আগে খেয়াল করেননি প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই আজ সেই তথ্য দিয়ে সৌরভ-দ্রাবিড়-কোহলিকে পাশাপাশি রেখে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে। কাকতালীয় ঘটনা সম্বলিত সেই পোস্টটি শেয়ার করে সৌরভ লিখেছেন, বিসিসিআইয়ের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই পোস্টটি দেখে ভালো লাগলো। কী অসাধারণ সমাপতন!

বিরাটদের প্রস্তুতি

ভারত-ইংল্যান্ড অসমাপ্ত সিরিজের পঞ্চম টেস্টের সময় সৌরভ গঙ্গোপাধ্যায়, বিসিসিআই সচিব জয় শাহ-সহ বোর্ডকর্তারা এজবাস্টনে থাকবেন। টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল। লন্ডনে পৌঁছেই মাঠে শরীরচর্চায় নেমে পড়েছিলেন বিরাট কোহলিরা। তারই ফাঁকে দেখা গিয়েছে ভক্তদের সঙ্গে দাঁড়িয়ে হাসিমুখে ছবি তুলেছেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। শপিংও সেরেছেন। চলছে লেস্টারশায়ারের বিরুদ্ধে চারদিনের প্রস্তুতি ম্যাচের অনুশীলনও। জানা গিয়েছে, টেস্টের আগে ভারতের ট্রেনিং বেস লন্ডন নয়, লেস্টারশায়ারেই থাকছে।

ব্যাটিং অনুশীলন

লেস্টারশায়ার কাউন্টি গ্রাউন্ডে আজ রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় টেস্ট দল বেশ কিছুক্ষণ নেট প্র্যাকটিস সেরেছে। আপাতত লেস্টারশায়ারে ভারতীয় দল এক সপ্তাহ থাকবে বলে জানা যাচ্ছে। জুনের ২৪ থেকে ২৭ তারিখ অবধি লেস্টারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। ১ জুলাই থেকে শুরু ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট। ওই সিরিজে বিরাট কোহলির নেতৃত্বে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে ছিল। ফলে রোহিতরা ড্র করলেই ইংল্যান্ডে সিরিজ জিতে যাবেন। যদিও ভারত নামবে জয় ছিনিয়ে নেওয়ার লক্ষ্যেই। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করে ফেলতে ভারত প্রতিটি টেস্টই জিততে মরিয়া।

রোহিতের সঙ্গে গিল

বিসিসিআইয়ের পোস্ট করা ভিডিওতে দেখা গিয়েছে রোহিত শর্মার সঙ্গেই পাশের নেটেই ব্যাটিং প্র্যাকটিস করছেন শুভমান গিল। গিল গত বছর আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলেছিলেন। কিন্তু চোটের কারণে ইংল্যান্ড সিরিজে খেলতে পারেননি। লোকেশ রাহুলের অনুপস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনিই রোহিতের সঙ্গে ওপেন করবেন বলে মনে করা হচ্ছে। লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ভারত তারকাখচিত সেরা একাদশ নিয়েই নামতে চলেছে বলে জানা গিয়েছে। তবে ইংল্যান্ড এখন দারুণ ফর্মে রয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট, বিশেষ করে দ্বিতীয় টেস্টে যেভাবে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে বেন স্টোকসের দল তাতে এজবাস্টন টেস্ট উপভোগ্যই হতে চলেছে।

পূজারার প্র্যাকটিস

চেতেশ্বর পূজারা প্রথম একাদশে কোথায় থাকেন সেটাও দেখার। সাসেক্সের হয়ে কাউন্টিতে দুরন্ত পারফরম্যান্সের জেরে তিনি এজবাস্টনের টেস্ট দলে কামব্যাক করেছেন। তবে তাঁকে নেট সেশনে এখনও দেখা যায়নি। কিন্তু দীর্ঘক্ষণ স্লিপ ফিল্ডিং করতে দেখা গিয়েছে। ক্যাচ ধরার অনুশীলনের সেই ছবি পোস্ট করেছেন পূজারা। তিনি স্লিপেই ফিল্ডিং করেন। ফলে ভারতীয় দল ফিল্ডিংয়েও বিশেষভাবে জোর দিচ্ছে এজবাস্টন টেস্টের আগে।

English summary
Sourav Ganguly Feels Happy To See The Post Of BCCI On Social Media Platform And Says What A Coincidence. Ganguly, Dravid And Virat Kohli Share The Day Of Their Test Debut. India Have Started Practice In England.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X