• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিসিসিআই সভাপতি হিসেবে কতদিন মেয়াদ বাড়ল সৌরভ গঙ্গোপাধ্যায়ের

  • |

ভারতীয় ক্রিকেট বোর্ডে মেয়াদ বাড়ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। দেশ জুড়ে করোনার বাড়বাড়ন্ত। কোনও কিছুতেই কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ বাগে আনা যাচ্ছে না। সংকটের পরিস্থিতিতে দেশে এখন গড়ে প্রতিদিন নতুন করে সংক্রমিতের সংখ্যা ৯০ হাজারের কাছাকাছি ঘোরাফেরা করছে। করোনার এই প্রকোপে তাই ঝুঁকি নিয়ে নয় বোর্ডের সভা। শুক্রবার সেকথা জানিয়ে দিয়েছে বিসিসিআই। আপতত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ভারতীয় বোর্ড বার্ষিক সাধারণ সভা স্থগিত রাখার সিদ্ধান্ত জানিয়েছে। ফলে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বোর্ডের সভাপতি পদে দায়িত্বে থাকতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

বোর্ডের বার্ষিক সভা কবে হতে পারে

বোর্ডের বার্ষিক সভা কবে হতে পারে

ভারতীয় ক্রিকেট বোর্ড তামিলনাড়ু সোসাইটি রেজিস্ট্রেশন অ্যাক্টে নথিভুক্ত রয়েছে। যার নিয়ম অনুযায়ী ৩০ সেপ্টেম্বরের মধ্য়ে বোর্ডের বার্ষিক সভা করার রীতি। কিন্তু এবছর করোনায় সবকিছুই পিছিয়েছে। বোর্ডের অন্দরমহলের ইঙ্গিত দেশে করোনা দাপট যেভাবে বাড়ছে তাতে ডিসেম্বরের আগে কোনওভাবেই বৈঠক করা সম্ভব হচ্ছে না।

সৌরভ ডিসেম্বর পর্যন্ত সভাপতি থাকতে চলেছেন

সৌরভ ডিসেম্বর পর্যন্ত সভাপতি থাকতে চলেছেন

ডিসেম্বরের আগে বার্ষিক সাধারণ সভা না হলে, সেক্ষেত্রে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ডিসেম্বর পর্যন্ত বোর্ড সভাপতি থাকার সম্ভবনা থাকছে। সঙ্গে সচিব পদে থাকতে চলেছেন জয় শাহ।

কুলিং অফের নিয়ম

কুলিং অফের নিয়ম

লোধা কমিটির নিয়ম অনুযায়ী বোর্ডের কোনও কর্তা দুটো টার্মে কাজ করলে তাঁকে বাধ্যতামূলক কুলিং অফে যেতে হবে। সেক্ষেত্রে সৌরভ সিএবি ও বিসিসিআই মিলিয়ে প্রশাসক হিসেবে ছয় বছর কাজ করে ফেলেছেন। তাই নিয়মের গেঁড়োয় সৌরভের কুলিং অফে যাওয়া বাধ্যতামূলক।

সভাপতি হিসেবে সৌরভের ভাগ্যে সুপ্রিম কোর্টের হাতে বিচারাধীন

সভাপতি হিসেবে সৌরভের ভাগ্যে সুপ্রিম কোর্টের হাতে বিচারাধীন

কিন্তু শুধুমাত্র বিসিসিআইয়ের সভাপতি পদে ধরলে সৌরভ অক্টোবর বোর্ডের দায়িত্ব নেওয়ার পর থেকে ১১ মাস কাজ করেছেন। লোধা কমিশনের কুলিং অফ নিয়ম থেকে বাঁচতে এই যুক্তিতে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন বোর্ড সচিব জয় শাহ। বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমল এপেক্স কোর্টে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহের বিসিসিআইয়ে মেয়াদ বাড়ানোর জন্য এপেক্স কোর্টে পিটিশন দাখিল করেন। করোনা কালে সেই নিয়ে কোর্টে এখনও কোনও রায় দান হয়নি। ফলে সৌরভ-জয় শাহদের কুলিং অফের বিষয়টি এখনও কোর্টে বিচারাধীন।

English summary
Sourav Ganguly extended as Bcci President after general meeting postpone till september end
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X