• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সৌরভ এবার কেরলে বাম সরকারের প্রচারের মুখ! দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখতে চান কোন ক্রিকেটারকে?

  • |
Google Oneindia Bengali News

সৌরভ গঙ্গোপাধ্যায় হলেন কেরল সরকারের মুখ। ছাত্র-যুবরা যাতে ড্রাগের নেশার কবলে না পড়ে সে ব্যাপারে সচেতন করতে ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতিকেই মুখ করল পিনারাই বিজয়নের নেতৃত্বাধীন বাম সরকার। তিরুঅনন্তপুরমে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি ২০ আন্তর্জাতিকের আসরে হাজির ছিলেন মহারাজ। তার ফাঁকেই তিনি সাক্ষাৎ করেন বিজয়নের সঙ্গে। কেরলের জনপ্রিয় ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে খেলবেন বলেও জানিয়েছেন সৌরভ।

সঞ্জুর পক্ষে সওয়াল

সঞ্জুর পক্ষে সওয়াল

ভারতের ঘরোয়া ক্রিকেটই হোক কিংবা আইপিএল, এমনকী জাতীয় দল যখনই সুযোগ পেয়েছেন নিজেকে দারুণভাবে মেলে ধরেছেন সঞ্জু স্যামসন। তিনি ত্রিবান্দ্রম থেকেই উঠে এসেছেন। তাই ভারতীয় দল তিরুঅনন্তপুরমে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই ওঠে সঞ্জু, সঞ্জু স্লোগান। সঞ্জু টি ২০ বিশ্বকাপের দলে নেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজেও নেই। তবু তাঁর বিশাল কাটআউটে তিরুঅনন্তপুরম শহর সেজে ওঠে অন্যান্য ভারতীয় তারকাদের সঙ্গে। সঞ্জুর নামে স্লোগান কিছুটা হলেও বিস্মিত করে ভারতীয় দলের ক্রিকেটারদেরও। সঞ্জু এতটাই জনপ্রিয় যে রাজস্থান রয়্যালসের অধিনায়ক হওয়ার পর থেকেই কেরলেও আইপিএল ফ্র্যাঞ্চাইজির ফ্যান বেসের বহর বাড়ছে। সঞ্জু ভারতের টি ২০ দলে ব্রাত্য, তাঁকে খেলতে হচ্ছে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে ভারতের এ দলের অধিনায়ক হিসেবে। স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ কেরলের ক্রিকেটপ্রেমীরা।

একদিনের সিরিজের দলে থাকবেন

একদিনের সিরিজের দলে থাকবেন

চলতি সপ্তাহেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের দল ঘোষণা হবে। ভারতের টি ২০ বিশ্বকাপের দলে থাকা ক্রিকেটাররা ওই সিরিজে খেলবেন। তাতে সঞ্জু স্যামসন খেলবেন বলে জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। গতকাল তিনি বলেন, স্যামসন ভালো খেলছেন। তিনি অবশ্যই ভারতীয় দলে সুযোগ পাবেন। শুধু এই বিশ্বকাপ খেলার সুযোগ তিনি পাননি। কিন্তু আমি নিশ্চিত সঞ্জু জাতীয় দলে জায়গা পাকা করতে পারবেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজেও তিনি খেলবেন। আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়েও তিনি ভালো খেলছেন। দলের অধিনায়ক। নিজেও খুব ভালো খেলছেন। উল্লেখ্য, সঞ্জুর নেতৃত্বেই আইপিএলে এবার রাজস্থান রয়্যালস ফাইনাল খেলে।

কেরলের প্রতিভা নিয়ে আশাবাদী বিসিসিআই সভাপতি

কেরলের প্রতিভা নিয়ে আশাবাদী বিসিসিআই সভাপতি

শুধু সঞ্জুই নন, কেরলে যে ভালো মানের অনেক ক্রিকেটার রয়েছেন সে কথাও জানিয়েছেন সৌরভ। তিনি বলেন, সঞ্জু ত্রিবান্দ্রমের। এই শহরেই অনেক ভালো ক্রিকেটার রয়েছেন। রোহন কুন্নুম্মল গত রঞ্জি ট্রফিতে তিনটি শতরান করেছেন। কেরলে ক্রিকেট প্রতিভার অভাব নেই। বেসিল থাম্পিও রয়েছেন। ফলে কেরল শুধু ফুটবলেরই রাজ্য, এটা আর বলা যাবে না।

বিজয়ন সরকারের মুখ সৌরভ

বিজয়ন সরকারের মুখ সৌরভ

সৌরভ এই নিয়ে দ্বিতীয়বার ত্রিবান্দ্রমে গেলেন। গতকাল মহারাজকে রাজ্য সরকারের প্রচারের মুখ হিসেবে সামনে এনেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। নো টু ড্রাগস (No to Drugs) নামে প্রচার ২ অক্টোবর গান্ধী জয়ন্তী থেকে চালু করছে বিজয়ন সরকার। এমনিতেই মদ্যপান নিষিদ্ধ কেরলে। ছাত্র-যুবরা যাতে ড্রাগের নেশা থেকে দূরে থাকেন সে ব্যাপারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই এই প্রচার কর্মসূচি। তারই ব্র্যান্ড অ্যম্বাসাডর হলেন সৌরভ। এই প্রচার কর্মসূচির লোগে প্রকাশ অনুষ্ঠানে উপস্থিতিতে বিজয়নের সঙ্গে উপস্থিত ছিলেন সৌরভ। তিনি শিক্ষা ও কর্মসংস্থানের গুরুত্বের কথা উল্লেখ করে ছাত্র-যুবদের সঠিক পথে থাকার আহ্বান জানান। ভগবানের আপন দেশে এই সফর তিনি উপভোগ করছেন বলেও জানান বোর্ড সভাপতি।

English summary
Sourav Ganguly Confirms Sanju Samson Will Play For India Against South Africa In The ODI Series. Ganguly Becomes The Brand Ambassador Of Kerala Government's ‘No to Drugs’ Campaign.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X