• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের রেকর্ড চিন্তার বিষয় হলেও আত্মবিশ্বাসী সৌরভ

চলতি বছরের শেষ দিকে অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই কারণেই বছরজুড়ে প্রায় সব দলেরই ফোকাসে রয়েছে টি-টোয়েন্টি ক্রিকেট। আর সেই লক্ষ্যেই এবার নিউজিল্যান্ড পারি দিচ্ছে ভারত। প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দল ভারত গত কয়েক বছরে ওডিআই ও টেস্টে দাপট দেখালেও টি-টোয়েন্টিতে মাঝে মাঝেই পথ হারিয়েছে। এরই মধ্যে চোটের জন্যে নিউজিল্যান্ড সফর থেকে ছিটে গিয়েছেন অভিজ্ঞ ওপেনার শখর ধাওয়ান।

১১টি টি-টোয়েন্টি ম্যাচে ভারত জিতেছে মাত্র ৩টি

১১টি টি-টোয়েন্টি ম্যাচে ভারত জিতেছে মাত্র ৩টি

তবে এই সফরে যাওয়ার আগে ভারত যদি নিউজিল্যান্ডে তাদের রেকর্ড দেখে, তাহলে তারা লজ্জাই পাবেন। এমনকী প্রতিপক্ষ হিসাবে নিউজিল্যান্ডকেও ভআরত বাগে আনেত পেরেছে খুব কম বার। সব মিলিয়ে কিউয়িদের বিরুদ্ধে খেলা ১১টি টি-টোয়েন্টি ম্যাচে আজ পর্যন্ত ভারত জিতেছে মাত্র ৩টি। শতাংশের হারে তা দাঁড়ায় ২৭.২৭। কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে এটা ভারতে সব থেকে বাজে উইন পার্সেন্টেজ।

নিউজিল্যান্ডে আজ পর্যন্ত ভারত জিতেছে মাত্র ১টি ম্যাচ

নিউজিল্যান্ডে আজ পর্যন্ত ভারত জিতেছে মাত্র ১টি ম্যাচ

শুধু তাই নয়। নিউজিল্যান্ডে আজ পর্যন্ত ভারত যেই পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে তাতে তারা মাত্র একটিতেই জিতেছে। মানে শতাংশের হারে হিসাব দাঁড়ায় মাত্র ২০ শতাংশ। এটিও ভরতের পক্ষে কোনও একটি দেশে খেলার নিরিখে সব থেকে বাজে উইন পার্সেন্টেজ।

ওপেনার চিন্তায় ভারত

ওপেনার চিন্তায় ভারত

এদিকে অভিজ্ঞ ওপেনার না থাকায় ভারতের চিন্তা বাড়তে পারে বলে আশঙ্কা আপাতত নেই। সৌজন্যে কেএল রাহুলের ফর্ম। তবে ভারতে খেলে সেই ফর্মে থাকা আর ভারতের বাইরে গিয়ে খেলার ফর্ম ধরে রাখা আলাদা। তার উপর নিউজিল্যান্ডে সুইং ও পরিস্থিতি ব্যাটসম্যানদের পরিপন্থি হলে চাপ আরও বাড়বে। তবে স্বস্তির বিষয়, ওডিআই ও টি-টোয়েন্টিতে কিউয়িরা পাচ্ছে না ট্রেন্ট বোল্ট ও ক্যালাম ফার্গুসালনে।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বক্তব্য

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বক্তব্য

এদিকে ভারতেয় দলের প্রস্তুতি নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, 'টি-টোয়েন্টি ক্রিকেটে আমরা খুব ভালভাবে রান তাড়া করছি। প্রথম ব্যাটিংয়ের সময় আমাদেরও একই কাজ করা উচিত। আমার কিছু চিন্তা আছে যা আমি বিরাট, রবি এবং ম্যানেজমেন্টের সঙ্গে ভাগ করব। আমরা অনেক টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলিনি তবে বিশ্বকাপের আগে আমরা আত্মবিশ্বাসী ও প্রস্তুত থাকব বলে আমার বিশ্বাস।'

English summary
sourav ganguly confident of team india's bad record against new zealand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X