• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত-পাক বিতর্কে সৌরভ-সচিন বন্ধুত্বেও কি ফাটল - সচিন-মন্তব্যে জল্পনা, কী ব্যাখ্যা দিলেন দাদা

পুলওয়ামার বর্বরোচিত হামলার ঘটনার বড় রকম প্রভাব পড়েছে ভারতীয় ক্রীড়াজগতে। শ্যুটিং বিশ্বকাপে পাক ক্রীড়াবিদদের আসার জন্য ভিসা না দেওয়ায় আন্তর্জাতিক অলিম্পিক কমিটির রোষে পড়েছে ভারত। সবচেয়ে বেশি আলোড়িত ক্রিকেট মাঠ। বিশ্বকাপে পাকিস্তান ম্য়াচ খেলা উচিত কি না, এই প্রশ্নেই দ্বিধাবিভক্ত হয়ে গিয়েছে ক্রিকেট মহল।

এবার কি এই প্রশ্নে ভারতীয় ক্রিকেটের অন্যতম দুই কাছের বন্ধু সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিন তেন্ডুলকার-এর সম্পর্কেও কি ফাটল ধড়ল? একেবারে জুনিয়র ক্রিকেট খেলার দিন থেকে শুরু হয় ভারতের এই দুই মহান প্রাক্তন ক্রিকেটারের বন্ধুত্ব। খেলা ছাড়ার পরও সেই সম্পর্ক অমলীন থেকে গিয়েছে।

কিন্তু, ভারত-পাক ক্রিকেট প্রসঙ্গে শনিবার সৌরভের করা এক মন্তব্যে এই সম্পর্কে ফাটলের ইঙ্গিত পেয়েছে ক্রিকেট মহল। এই নিয়ে কী বলছেন দাদা?

শুরু হল সচিনে

শুরু হল সচিনে

পুলওয়ামার ঘটনার পর ভারত-পাক ম্য়াচ খেলা না খেলা নিয়ে বিতর্কে জানিয়েছিলেন, বিশ্বকাপে ভারত ম্য়াচ না খেলায় পাকিস্তান ২ পয়েন্ট নিয়ে যাচ্ছে এটা দেখতে তাঁর ঘৃণা হবে।

সৌরভের বিতর্কিত মন্তব্য

সৌরভের বিতর্কিত মন্তব্য

এর ২দিন পর শনিবার (২৩ ফেব্রুয়ারি) সৌরভ এক অনুষ্ঠানে জানান, সচিন পাকিস্তানের বিরুদ্ধে ২ পয়েন্ট পেতে চান, আর তিনি চান বিশ্বকাপ। তাঁর এই মন্তব্যের পরই জল্পনা শুরু হয় তাহলে কি সরাসরি বন্ধুর বিরোধিতা করলেন সৌরভ? এতদিনের বন্ধুত্বে কি ফাটল ধরল?

সৌরভের ব্যাখ্যা

রবিবার (২৪ ফেব্রুয়ারি) অবশ্য সোশ্যাল মিডিয়া সৌরভ দাবি করেছেন, তাঁর মন্তব্য কোনওভাবেই সচিনের বিরুদ্ধে ছিল না। তিনি 'বিশ্বকাপ চান' বলে যে মন্তব্য করেছিলেন, তাঁর সঙ্গে সচিনের মন্তব্যের কোনও সম্পর্ক ছিল না। মিডিয়াই দুজনকে শত্রুপক্ষে বসাচ্ছে বলে তাঁর অভিযোগ। তিনি আরও জানান, গত ২৫ বছর ধরে সচিন তাঁর অন্যতম সেরা বন্ধু, আগামী দিনেও তাই থাকবেন।

কোহলিকে সমর্থন

কোহলিকে সমর্থন

শনিবার ভারত অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছিলেন, ভারত সরকার ও বিসিসিআই পাক-ম্য়াচ খেলার বিষয়ে যে সিদ্ধান্ত নেবে, তাঁরা সেটাই মেনে চলবেন। বিরাটের এই মন্তব্যকে সমর্থন করে তাঁর পূর্বসূরি বলেছেন, এটাই অধিনায়কের সেরা অবস্থান। সব কিছু তাঁর হাতে নেই। এই ম্যাচ খেলা হবে কি হবে না, তাই নিয়ে অধিনায়কের চিন্তিত হওয়ার মানেই হয় না।

মুখ্যমন্ত্রী হওয়া প্রসঙ্গে

মুখ্যমন্ত্রী হওয়া প্রসঙ্গে

প্রাক্তন পাক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ অভিযোগ করেছিলেন সৌরভ ভারত-পাক ম্য়াচ খেলা নিয়ে সস্তা জনপ্রিয়তা কুড়োতে চাইছেন। তিনি বোধহয় মুখ্যমন্ত্রী হতে চান। সৌরভ এই প্রসঙ্গে হেসে এড়িয়ে গিয়েছেন। জানিয়েছেন, মিয়াঁদাদের খেলা দেখতে তিনি পছন্দ করতেন।

English summary
Has Sourav Ganguly - Sachin Tendulkar friendship broken over India-Pakistan cricket debate? Sourav has clarified the media reports on his Sachin-remarks.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X