• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দ্রাবিড়ের পরিবর্তে টি ২০ ক্রিকেটে ভারতের কোচের পদে নিজের এই প্রাক্তন সতীর্থকে দেখতে চান হরভজন

Google Oneindia Bengali News

আশিস নেহরার মতো কেউ ভারতের টি ২০ দলের কোচিং সেটআপের অংশ হলে তার লাভ পাবে ভারতীয় দল, মনে করেন হরভজন সিং। হরভজনের মতে হয়তো বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের থেকে এই ফরম্যাটটা আরও ভাল মতো বোঝেন আশিস। ২০১৭ সালে থেকে অবসর গ্রহণ করেন আশিস নেহরা। এই বছর আইপিএল-এ গুজরাত টাইটানসকে কোচ হিসেবে প্রথম মরসুমেই আইপিএল চ্যাম্পিয়ন করেন আশিস।

 দ্রাবিড়ের পরিবর্তে টি ২০ ক্রিকেটে ভারতের কোচের পদে নিজের এই প্রাক্তন সতীর্থকে দেখতে চান হরভজন

পিটিআই-কে হরভজন বলেছেন, "টি ২০ ক্রিকেটে আপনি আশিস নেহরার মতো কাউকে রাখতে পারেন যে সম্প্রতি এই খেলা থেকে অবসর নিয়েছে। রাহুলের প্রতি পুরো শ্রদ্ধা রেখেই বলছি, ও এটা তাঁর (রাহুল দ্রাবিড়) থেকে ভাল বোঝেন, আমরা এক সঙ্গে অনেক বছর খেলেছি, তাঁর এই বিষয়ে অগাধ জ্ঞান রয়েছে কিন্তু এটা একটু অন্য রকম ফরম্যাট। যিনি অতি সম্প্রতি খেলেছেন তিনিই টি ২০ ক্রিকেটে কোচিং-এর দায়িত্বের জন্য আদর্শ। আমি এটা বলছি না যে আপনি রাহুলকে সরিয়ে দিন টি ২০ থেকে। রাহুল এবং আশিস এক সঙ্গে ২০২৪ বিশ্বকাপের জন্য দল গড়ার কাজটা করতে পারে।"

আবু ধাবি টি ১০ লিগে দিল্লি বুলসের দলে রয়েছেন হরভজন সিং। দলটির অন্যতম সদস্য এই অভিজ্ঞ স্পিনার। হরভজন আরও বলেছেন, "টি ২০ ফরম্যাটে মানসিকতা বদল করতে হবে। প্রথম ছয় ওভার গুরুত্ব। সেটা যদি না হয় তা হলে আপনাকে হার্দিক বা সূর্যের উপর নির্ভর করতে হবে ২০ বলে ৫০ রান করার জন্য। ওরা যদি ব্যাট হাতে ঝড় না তুলতে পারে তা হলে বিলো পার স্কোর নিয়ে শেষ করতে হবে। ইংল্যান্ড নিজেদের অ্যাপ্রোচ বদলেছে এবং তারা দু'টো বিশ্বকাপ জিতেছে। টি ২০ ক্রিকেটকে টি ২০ ক্রিকেটের মতোই খেলতে হবে ওডিআই-এর মতো খেলবে না।" ১০৩টি টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটারের আরও সংযোজন, "'শীর্ষ তিন ব্যাটসম্যানকে (রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুল) স্ট্রাইক রেট ধারাবাহিক ভাবে বাড়াতে হবে। ১১০ বা ১২০ স্ট্রাইক রেটে ব্যাটিং করে ১৮০ রান স্কোর বোর্ডের তোলার চেষ্টা করাটা কঠিন। প্রথম ১০-১২ ওভারে এদের নূনতম ৯ রান করে প্রতি ওভারে করতে হবে।" এই তিন অভিজ্ঞ ক্রিকেটারে পরিবর্তে তরুণ তিন টপ অর্ডারের ব্যাটসম্যানকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে খেলানো হচ্ছে।

এ দিন হরভজনের কাছে জানতে চাওয়া হয় যে তিনি কি মনে করেন কোহলি এবং রোহিত সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে খেলবেন? এই প্রসঙ্গে হরভজন বলেন, "ওরা খেলতে চাইবে কি না, সেই বিষয়ে মন্তব্য করার কেউ নই আমি। ওরা যোগ্যতা সমপন্ন খেলোয়াড়, ওরা যদি ফিট থাকে তা হলে কেন নয়, অ্যাপ্রোচ অন্য হওয়া দরকার। রাতারাতি খেলোয়াড়রা বদলে যাবে না কিন্তু অ্যাপ্রোচ বদলাতে হবে।"

নিউজিল্যান্ডেই ODI শিখরে যেতে পারে ভারত, সম্ভাব্য একাদশের সঙ্গে নজরে ইডেন পার্কের পিচ ও আবহাওয়ানিউজিল্যান্ডেই ODI শিখরে যেতে পারে ভারত, সম্ভাব্য একাদশের সঙ্গে নজরে ইডেন পার্কের পিচ ও আবহাওয়া

English summary
Someone like Ashish Nehra should take T20 coaching role of India team feels Harbhajan Singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X