• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০: মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ হেরে কোন কোন প্রশ্নের মুখে কেকেআর?

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ফের আইপিএল ২০২০-এর অতি গুরুত্বপূর্ণ ম্যাচ হেরে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। অধিনায়ক বদলেও ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের দাপুটে জয় আটকাতে পারেনি ইয়ন মর্গ্যান শিবির। ম্যাচে ব্যর্থ হল কেকেআরের ব্যাটিং লাইন আপ। কার্যত শূন্য হাতে সাজঘরে ফিরেছে দলের বোলিং বিভাগেরও। আর এখানেই উঠে যাচ্ছে বেশকিছু প্রশ্ন, যার উত্তর দিতে হবে শাহরুখ খান শিবিরকে।

আচমকা অধিনায়ক পরিবর্তনের কী মানে

আচমকা অধিনায়ক পরিবর্তনের কী মানে

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামার আগে সাত ম্যাচ খেলে আট পয়েন্টে দাঁড়িয়েছিল কেকেআর। পয়েন্ট তালিকায় তাদের অবস্থান ছিল চারে। কিছু ভুল সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়ে ফেলেছিলেন দীনেশ কার্তিক। ভবিষ্যতে হয়তো আরও নিতেন। তার দায় যে কিছুটা টিম ম্যানেজমেন্টের ওপরও বর্তায়, তা বুঝতে ক্রিকেট বোদ্ধা হওয়ার প্রয়োজন হয় না। তা বলে ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে অধিনায়ক বদলের মানে খুঁজে পাওয়া যাচ্ছে না। এই ঘটনা ক্রিকেটারদের কাছে তো বটেই, স্বয়ং নতুন অধিনায়ক ইয়ন মর্গ্যানের কাছেও যে বড় ধাক্কা, তা তাঁদের পারফরম্যান্সেই প্রমাণ হয়েছে। কোন এক জায়গায় যেন তাল কেটে গিয়েছে দলের।

ব্যর্থ ব্যাটসম্যান কার্তিকও

ব্যর্থ ব্যাটসম্যান কার্তিকও

কেকেআরের তরফে প্রকাশ করা বিবৃতিতে জানানো হয় যে দীনেশ কার্তিক নাকি স্বেচ্ছায় দলের অধিনায়কত্ব ত্যাগ করেছেন। সব ছেড়ে তিনি কেবল ব্যাটিংয়ে মনোনিবেশ করতে চান বলে জানান ভেঙ্কি মাইসোররা। কিন্তু সেখানেও গোল্লা অপেক্ষা করছে কেকেআরের জন্য। কারণ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ব্যাট হাতে কার্তিকের অবদান মাত্র ৪। এক্ষেত্রেও কেকেআরের পদক্ষেপ উদ্ভট বলেই মনে হচ্ছে।

আর কবে খেলবেন রাসেল

আর কবে খেলবেন রাসেল

করোনা ভাইরাসের যে লকডাউনে বেশ ওজন বাড়িয়েছেন আন্দ্রে রাসেল। এই সময়ে হয়তো ব্যাটের ওজন বাড়াতে ভুলে গিয়েছেন কেকেআর অল-রাাউন্ডার। নয়তো চলতি আইপিএলে ৮ ম্যাচ খেলে মাত্র ৮৩ রানের পুঁজি যে মোটেই রাসেল-সুলভ নয়, তা বলতে কোনও লজ্জা নেই। উল্টে বল হাতে ৬ উইকেট নিলেও, সেটা ক্যারিবিয়ান ক্রিকেটারের আসল কাজ নয়।

কামিন্সকে কেন নিয়েছে কেকেআর

কামিন্সকে কেন নিয়েছে কেকেআর

অস্ট্রেলিয় ফাস্ট বোলার প্যাট কামিন্সকে সাড়ে ১৫ কোটি টাকা দিয়ে কিনেছে কেকেআর। সেই ক্রিকেটারই যখন আইপিএল ২০২০-তে আট ম্যাচ খেলে মাত্র ২ উইকেট নেন, তখন তা কেকেআর প্রেমীদের জ্বালার কারণ হয়ে দাঁড়ায়। প্রতি ম্যাচেই বিস্তর রান দিয়ে চলা অজি ক্রিকেটার, মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫৩ রান করে যে বিরাট বড় বাঘ শিকার করেননি, তা বলাই বাহুল্য।

কেন নেই কুলদীপ যাদব

কেন নেই কুলদীপ যাদব

মু্ম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে ক্রিস গ্রিনকে কোন যুক্তিতে খেলালো কেকেআর, তা বুঝেই উঠতে পারছেন না ক্রিকেট বিশেষজ্ঞরা। মাত্র ২.৫ ওভার বল করে ২৪ রান দেওয়া এই বিদেশি বোলারের থেকে বাঁ-হাতি চায়নাম্যান কুলদীপ যাদব বেশি কার্যকরী হত বলে মনে করেন কেকেআর ফ্যানরা। জাতীয় দলের স্পিনারকে কেন ম্যাচের পর ম্যাচ বসিয়ে রাখা হচ্ছে, তাও বুঝে ওঠা কঠিন।

পাওয়ার প্লে-তে আরও রান প্রয়োজন

পাওয়ার প্লে-তে আরও রান প্রয়োজন

চলতি আইপিএলে যেখানে অন্যান্য দল পাওয়ার প্লে-তে ১০-এর গড়ে রান করছেন, সেখানে প্রথম ছয় ওভারে ৩০ কিংবা ৩৬ রানই করতে সক্ষম হচ্ছেন কেকেআরের ওপেনাররা। পরপর ম্যাচ হারের এটাও একটা অন্যতম কারণ হতে পারে।

English summary
Some question arise as KKR lose an important match of IPL 2020 against Mumbai Indians
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X