• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ সালে অবসর নেওয়া তাবড় ক্রিকেটারদের তালিকায় চোখ বুলিয়ে নেওয়া যাক

শেষ হতে চলেছে ২০১৯। ২০২০-কে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী। শেষ হতে চলা এই বছরে ক্রীড়া ক্ষেত্রে একাধিক উল্লেখযোগ্য ঘটনার সাক্ষী থেকেছে বিশ্ব। ক্রিকেটকে বিদায় জানিয়েছেন বিশ্বের বেশ কিছু রথি। সেই তালিকায় নজর ফেরানো যাক।

 যুবরাজ সিং

যুবরাজ সিং

ভারতীয় ক্রিকেট দলের ২০০৭-র টি-টোয়েন্টি ও ২০১১-র ৫০ ওভারের বিশ্বকাপ দেওয়ার ক্ষেত্রে অতি গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়া বাঁ-হাতি অল-রাউন্ডার যুবরাজ সিং ২০১৯ সালেই ক্রিকেট থেকে অবসর নেন। ভারতের হয়ে ৩০৪টি ওয়ান ডে, ৪০টি টেস্ট ও ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা যুবি ভারতীয় দলের জার্সিতে ২০১৯-র বিশ্বকাপ খেলতে চেয়েছিলেন। সেই সুযোগ না পেয়ে তিনি ক্রিকেটকে বিদায় জানান।

লাসিথ মালিঙ্গা

লাসিথ মালিঙ্গা

শ্রীলঙ্কার হয়ে ওয়ান ডে-তে ৩৩৮ উইকেট নেওয়া লেজেন্ডারি পেসার লাসিথ মালিঙ্গা টেস্ট ও একদিনের ক্রিকেটকে বিদায় জানান ২০১৯। যদিও টি-টোয়েন্টি ক্রিকেট খেলে চলেছেন তিনি।

ডেল স্টেইন

ডেল স্টেইন

দক্ষিণ আফ্রিকার পেস লেজেন্ড ডেল স্টেইন চলতি বছর টেস্ট ক্রিকেটকে বিদায় জানান। দেশের হয়ে ৯৩টি টেস্টে ৪৩৯টি উইকেট নিয়েছেন তিনি।

হাশিম আমলা

হাশিম আমলা

ডেল স্টেইনের পর ক্রিকেটকে বিদায় জানান দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লেজেন্ড হাশিম আমলা। ক্রিকেটের তিন ফর্ম্যাট মিলিয়ে ১৮৮২৩ আন্তর্জাতিক রান রয়েছে এই প্রাক্তন প্রোটিয়া ওপেনারের।

শোয়েব মালিক

শোয়েব মালিক

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিক ২০১৯ সালেই ক্রিকেট থেকে অবসর নেন। পাকিস্তানের হয়ে ২৩৭টি ওয়ান ডে, ৩৫টি টেস্ট ও ১১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি শোয়েব।

ইমরান তাহির

ইমরান তাহির

ইংল্যান্ড বিশ্বকাপের পর ক্রিকেটকে বিদায় জানানো দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির ১০৭টি ওয়ান ডে খেলে ১৭৩টি উইকেট নিয়েছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ২০টি টেস্ট ও ৩৭টি টি-টোয়েন্টিও খেলেছেন তাহির।

জেপি ডুমিনি

জেপি ডুমিনি

২০১৯ সালে ক্রিকেটকে বিদায় জানান দক্ষিণ আফ্রিকার আরও এক ক্রিকেটার। প্রোটিয়া শিবিরের হয়ে ১৯৯টি ওয়ান ডে খেলেছেন অল-রাউন্ডার ডেপি ডুমিনি।

মহম্মদ আমির

মহম্মদ আমির

পাকিস্তানের বাঁ-হাতি ফাস্ট বোলার মহম্মদ আমির ২০১৯ বিশ্বকাপের পরেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানান। লাল বলের ক্রিকেটে ৩৬টি ম্যাচে ১১৯টি উইকেট নিয়েছেন তিনি। যদিও পাকিস্তানের হয়ে ওয়ান ডে ও টি-টোয়েন্টি খেলে চলেছেন আমির।

English summary
Some major retirements of cricketers in 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X