• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই হুঙ্কার ভারতের ওপেনার স্মৃতি মান্ধানার

Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়া পৌঁছে নিভৃতবাস কাটিয়ে ব্রিসবেনে অনুশীলনে নেমে পড়ল ভারতীয় মহিলা ক্রিকেট দল। প্রথমে তিন ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজ শুরু ২১ সেপ্টেম্বর থেকে। এরপর দিন-রাতের টেস্ট। সবশেষে টি ২০ সিরিজ রয়েছে। সেই সিরিজ খেলে ভারতের অনেক তারকাই খেলবেন মহিলাদের বিগ ব্যাশে। ইংল্যান্ড সফরের আত্মবিশ্বাস সম্বল করে অস্ট্রেলিয়ায় বাজিমাত করতে চাইছে মিতালি রাজ, হরমনপ্রীত কৌরের দল। স্মৃতি মান্ধানার দাবি এখনকার ভারতীয় দল আগের চেয়ে অবেক শক্তিশালী। এমনকী অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের প্রত্যয় ধরা পড়েছে তারকা ওপেনারের গলায়।

শক্তিশালী প্রমীলা বাহিনী

শক্তিশালী প্রমীলা বাহিনী

ভারতের তারকা ওপেনার স্মৃতি মান্ধানার দাবি, গত বছর টি ২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হারার পর থেকে ভারতীয় দল অনেক উন্নতি করেছে। আর তাই ধারাবাহিকতার অভাবের কারণে বিশ্বের ১ নম্বর দল মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়া ভারতকে হাল্কাভাবে নিয়ে আত্মতুষ্টিতে ভুগলে যে বড় ভুল করবে তা মনে করিয়ে দিয়েছে স্মৃতি। আত্মবিশ্বাসী এই ক্রিকেটার মনে করেন, অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের লক্ষ্যেই নামবে ভারত। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশ্রণ ঘটিয়ে শক্তিশালী দল নিয়েই ডাউন আন্ডার সিরিজ খেলবে ভারতের প্রমীলা বাহিনী।

আত্মবিশ্বাসী ভারতীয় দল

আত্মবিশ্বাসী ভারতীয় দল

স্মৃতি মান্ধানা বলেছেন, আমাদের দল আগের চেয়ে এখন অনেক উন্নত। টি ২০ বিশ্বকাপের পর করোনার কারণে দীর্ঘদিন ক্রিকেট খেলা সম্ভব হয়নি। কিন্তু এই সময়কালে প্রত্যেক ক্রিকেটার নিজেদের খেলাকে আরও উন্নত করার প্রয়াস চালিয়ে গিয়েছেন। খামতি মিটিয়ে তাঁরা যখন ভারতের মাঠে নেমেছেন তখন প্রত্যেক ক্রিকেটারের খেলায় ব্যক্তিগতভাবে যে উন্নতি হয়ছে তার ইতিবাচক প্রভাব পড়েছে দলের পারফরম্যান্সে। ফিটনেস ও দক্ষতার উপর জোর দেওয়া হয়েছে। আমরা যত বেশি ম্যাচ খেলব তত গোটা দল ভালো ছন্দ ধরে রাখতে পারবে। তবে পাঁচ-ছয় মাস ধরে আমরা ক্রিকেট খেলায় ম্যাচ মাইন্ডসেট তৈরি হয়ে গিয়েছে।

সিরিজ জয়ের হুঙ্কার

সিরিজ জয়ের হুঙ্কার

অস্ট্রেলিয়াকে সিরিজ হারানোর বিষয়ে প্রত্যয়ী মান্ধানা আরও বলেন, আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে সব সময় পছন্দ করি। বিশ্বের অন্যতম সেরা দল। ভালো প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট খেলা যায়। এটাই আমাদের ভালো খেলতে আরও উদদ্বুদ্ধ করে, আমরা সকলেই সেই প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করি। যদিও পরিসংখ্যান বলছে, ২০১৬ সালে তিন ম্যাচের টি ২০ সিরিজ ছাড়া অস্ট্রেলিয়ায় ভারতের মহিলা দল কখনও সিরিজ জয়ের স্বাদ পায়নি। ডাউন আন্ডারে জেতেনি টেস্টও। এবার ভারতীয় মহিলা দল গোলাপি বলে দ্বিতীয় দিন-রাতের টেস্ট খেলবে অস্ট্রেলিয়ায়। এর আগে, ইংল্যান্ডে মিতালি রাজরা দিন-রাতের টেস্ট খেলেছেন এবং ড্র রাখতে সক্ষম হয়েছেন। ২০১৬ সালের সফরে ভারতের একমাত্র মহিলা হিসেবে স্মৃতি মান্ধানাই ১০২ রানের ইনিংস খেলেছিলেন। মিতালি, স্মৃতি, হরমনপ্রীত, ঝুলন গোস্বামীদের সঙ্গে দীপ্তি শর্মা, জেমাইমা রডরিগেড, শেফালি ভার্মার মতো ক্রিকেটাররা থাকায় এবার অনেক বেশি আত্মবিশ্বাসী ভারত। স্মৃতি বলেছেন, অস্ট্রেলিয়ার উইকেটে বাউন্স থাকায় আমরা এখানকার উইকেটে ব্যাট করতে পছন্দ করি। কেউ নেই যিনি বলবেন না অস্ট্রেলিয়ায় ব্যাটিং করতে তাঁদের ভালো লাগে না।

অনুশীলন শুরু

ম্যাককেতে একদিনের সিরিজের প্রথম ম্যাচটি হবে সেপ্টেম্বরের ২১ তারিখ। তবে তার আগে ভারত ও অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল নিজেদের মধ্যে ব্রিসবেনে শনিবার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। গত বছর ৮ মার্চ এমসিজিতে ৮৬,১৭৪ জন দর্শকের উপস্থিতিতে ভারতকে ৮৫ রানে হারিয়ে পঞ্চমবারের জন্য টি ২০ বিশ্বকাপ খেতাব জিতেছিল অস্ট্রেলিয়া। তবে ইংল্যান্ডের পর অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে সিরিজ খেলে রমেশ পওয়ারের প্রশিক্ষণাধীন ভারত ৫০ ওভারের বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে চাইছে। দুই সপ্তাহের নিভৃতবাস কাটিয়ে ভারতীয় দল আজ থেকে ব্রিসবেনে অনুশীলন শুরু করল। ম্যাককেতে সেপ্টেম্বরের ২১, ২৪ ও ২৬ তারিখ হবে তিনটি একদিনের আন্তর্জাতিক। দ্বিতীয় ম্যাচটি দিন-রাতের। গোল্ড কোস্টে ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর অবধি রয়েছেন দিন-রাতের একমাত্র টেস্ট। অক্টোবরের ৭, ৯ ও ১০ তারিখ গোল্ড কোস্টেই হবে টি ২০ সিরিজ। অস্ট্রেলিয়ায় করোনা সংক্রমণের কারণে ম্যাচের দিনক্ষণ ও স্থান পরিবর্তন হয়েছে। দিন-রাতের টেস্টটি হওয়ার কথা ছিল পারথের ওয়াকায়।

English summary
Smriti Mandhana Says India Women's Team Has Improved Massively Since T20 WC Defeat To Australia. India And Australia Will Play Three ODIs, The Day-Night Test And Three T20s.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X