• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুই ইনিংসে সেঞ্চুরি, টেস্ট র‌্যাঙ্কিংয়ের তিনে উঠে এলেন স্টিভ স্মিথ

বল বিকৃতি কাণ্ডে প্রায় ১৬ মাস টেস্ট ক্রিকেট থেকে দূরে ছিলেন। তারই মধ্যে বিশ্ব ক্রিকেটে অনেক ঘটনাই ঘটে গিয়েছে। টেস্ট র‌্যাঙ্কিংয়ে অনেকটাই পিছিয়ে পড়েন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ।

দুই ইনিংসে সেঞ্চুরি, টেস্ট র‌্যাঙ্কিংয়ের তিনে উঠে এলেন স্টিভ স্মিথ

তাগিদ যে অনুভব করছিলেন, তা ভালোই বোঝা যাচ্ছিল। কিন্তু অজি তারকা যে এভাবে ফিরে আসবেন তা হয়তো কেউ আঁচ করেননি। চলতি অ্যাসেজের প্রথম টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করে স্টিভ স্মিথ প্রমাণ করেছেন, এভাবেও ফিরে আসা যায়। তার পুরস্কারও পেলেন অজি তারকা। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর স্থানে উঠে এলেন স্টিভ স্মিথ। টপকে গেলেন ভারতের চেতশ্বর পূজারাকে।

চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জেতে ভারত। সেই সিরিজে দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ৯২২ পয়েন্ট নিয়ে টেস্টে এক নম্বর জায়গা ধরে রেখেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। ৯১৩ পয়েন্ট নিয়ে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তালিকার তৃতীয় স্থানে উঠে আসা প্রাক্তন অজি অধিনায়ক ৯০৩ পয়েন্ট সংগ্রহ করেছেন।

অন্যদিকে এজবাস্টনে অ্যাসেজের প্রথম টেস্টে সাত উইকেট নেওয়ার দৌলতে আইসিসি-র বোলিং র‌্যাঙ্কিংয়ের এক নম্বর স্থানে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার প্যাট কমিন্স। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডা ও ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন।

English summary
Smith replaces Pujara at no.3 in test after Edgbaston heroics
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X