• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

"ধোনির 'বিশ্বস্ততা' হারিয়েছেন সুরেশ রায়না", সিএসকের অনুগত সৈনিকের দল না পাওয়া নিয়ে বিস্ফোরক বিবৃতি এই তারকার

Google Oneindia Bengali News

আইপিএল-এর পঞ্চদশ সংস্করণে খেলতে দেখা যাবে না সুরেশ রায়নাকে। ২০০৮ সালে আইপিএল শুরু হওয়ার পর থেকেই ধারাবাহিক ভাবে এই প্রতিযোগীতায় খেলে আসছেন রায়না। কিন্তু এই বছর আর দেখা যাবে না তাঁকে।

ধোনির বিশ্বস্ততা হারিয়েছেন সুরেশ রায়না, সিএসকের অনুগত সৈনিকের দল না পাওয়া নিয়ে বিস্ফোরক বিবৃতি এই তারকার

২০২২ আইপিএল-এর জন্য মহা নিলামের আগে যে ক্রিকেটারদের চেন্নাই রিটেন করেছিল তাদের মধ্যে নাম ছিল না রায়নার। ধারণা করা হয়েছিল নিলাম থেকে হয়তো তাঁকে দলে নেবে চেন্নাই। কিন্তু নূন্যতম ক্রয়মূল্যতেও দল পাননি সুরেশ।

২০১৬ এবং ২০১৭ আইপিএল বাদে ২০০৮ থেকে ২০২১ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের জার্সিতে খেলেছেন সুরেশ। উল্লেখ্য, গড়াপেটা এবং বেটিং-এর দায়ে ২০১৬ এবং ২০১৭ আইপিএল থেকে নির্বাসিত করা হয়েছিল চেন্নাই সুপার কিংসকে। সেই দুই বছর গুজরাত লায়ন্সকে নেতত্ব দিয়েছিলেন সুরেশ। একই রকম ভাবে ওই দুই বছর মহেন্দ্র সিং ধোনি খেলেছিলেন রাইজিং পুনে সুপার জায়েন্টস-এর হয়ে। এই দুই দলই স্রেফ ওই দুই মরসুমের জন্য আইপিএল-এ এসেছিল।

ব্যক্তিগত কারণে ২০২০ আইপিএল খেলেননি সুরেশ। ২০২১ আইপিএল-এ তাঁর পারফরম্যান্স ভাল ছিল না, ঘরের মাঠে চেন্নাইয়ের হয়ে খেললেও সংযুক্ত আরব আমিরশাহীতে টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে হাঁটুর চোটের কারণে মাঠে নামতে পারেননি মিঃ আইপিএল।

রায়নার দল না পাওয়া প্রসঙ্গে দু-তিনটি কারণ তুলে ধরেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার সাইমন ডুল। ক্রিকবাজের সঙ্গে আলাপচারিতায় নিউজিল্যান্ডের প্রাক্তন এই ক্রিকেটার বলেছেন, "দু-তিনটি কারণ রয়েছে এর (রায়নার দল না পাওয়ার) পিছনে। সংযুক্ত আরব আমিরশাহীতে নিজের বিশ্বস্ততা হারিয়েছিলেন, তবে এই বিষয়ে আমাদের বিস্তারে কথা বলার কোনও প্রয়োজন নেই। এই নিয়ে অনেক জলঘোলা হয়েছে। ও দলের বিশ্বস্ততা হারিয়েছে এবং এমএস ধোনির বিশ্বস্ততা হারিয়েছে। একবার এই রকম হলে ফের জায়গা পাওয়াটা কঠিন হয়ে যায়।"

ধোনির সঙ্গে রায়নার সম্পর্ক বরাবরই মধুর। প্রিয় বন্ধু এবং দীর্ঘদিনের সতীর্থ এমএস-এর অবসর ঘোষণার দিনই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান সুরেশ রায়না। আইপিএল-এর ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রহকারী সুরেশ রায়না। ২০৫টি আইপিএল ম্যাচে তাঁর সংগৃহীত রান ৫৫২৮। সিএসকে-র জার্সিতে চার বার আইপিএল খেতাব জিতেছেন সুরেশ রায়না। গত বছর চেন্নাইয়ের আইপিএল জয়ী দলের সদস্য ছিলেন এই বাঁ-হাতি ব্যাটার। দলে রায়না ব্রাত্য হলেও পুরনো দলের বহু ক্রিকেটারকে এই নিলামে ফিরিয়েছে চেন্নাই। ১৪ কোটি টাকার বিনিময়ে ফের হলুদ জার্সিতে খেলতে দেখা যাবে দীপক চাহারকে। নিলাম থেকে দলে প্রত্যাবর্তন ঘটেছে ডোয়েন ব্র্যাভো, অম্বতি রায়াডু'র মতো ক্রিকেটারদের।

English summary
Former New Zealand cricketer Simon Doull said Suresh Raina lost the loyalty of the team and he lost the loyalty of MS Dhoni. Once you do that, you're very unlikely to be welcomed back
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X