• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তিনি না পৃথ্বী, ভারতের হয়ে টেস্টে ওপেন করবেন কে, জানালেন গিল

  • |

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্টে ভারতীয় দলের ওপেনিং স্লটে জায়গা পাওয়া নিয়ে তাঁর ও পৃথ্বী শ-র মধ্যে কোনও প্রতিযোগিতা নেই বলে দাবি করেছেন তরুণ শুভমান গিল। টিম ম্যানেজমেন্ট যাঁকে যোগ্য বলে মনে করবেন তিনিই মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গী হবেন বলেও সাফ জানিয়েছেন পাঞ্জাব-তনয়।

ভারত বনাম নিউজিল্য়ান্ডের টেস্ট

ভারত বনাম নিউজিল্য়ান্ডের টেস্ট

নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করেছে ভারত। এর পাল্টা হিসেবে দেশের মাটিতে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের সবকটি ওয়ান ডে জেতে কিউয়িরা। এবার টেস্টে মুখোমুখি হবে দুই দল। ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনের বেসিন রিজার্ভে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। ২৯ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চের হাগলে ওভালে দুই দেশের মধ্যে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

খেলছেন না রোহিত

খেলছেন না রোহিত

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে টি-টোয়েন্টি ম্যাচ খেলার সময় পেশী টান ধরে রোহিত শর্মার। তাই কিউয়ি-দের বিরুদ্ধে টেস্ট সিরিজে তিনি খেলতে পারবেন না বলে আগেই জানিয়েছে বিসিসিআই। তাঁর পরিবর্তে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে তরুণ পৃথ্বী শ-কে। দলে রয়েছেন দেশের অপর তরুণ ব্যাটসম্যান শুভমান গিলও। দুই ক্রিকেটারের মধ্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে কে ওপেন করার সুযোগ পাবেন, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

পৃথ্বী-র কেরিয়ার

পৃথ্বী-র কেরিয়ার

ভারতীয় ক্রিকেট দলের হয়ে ২টি টেস্ট ম্যাচ খেলেছেন মুম্বই-র তরুণ পৃথ্বী শ। একটি সেঞ্চুরি (১৩৪) সহ ২৩৭ রান রয়েছে তাঁর। ভারতীয় ক্রিকেট দলের জার্সিতে তিনটি ওয়ান ডে খেলেছেন পৃথ্বী। নিউজিল্যান্ডের মাটিতেই সদ্য শেষ হওয়া ওয়ান ডে সিরিজে তাঁর ব্যাট থেকে মাত্র ৮৪ রান এসেছে। অন্যদিকে প্রথম শ্রেণির ক্রিকেটে ২০টি ম্যাচ খেলে ৬১.৭৩-র গড়ে ২০৯৯ রান করেছেন পৃথ্বী। ৯টি শতরান ও একটি দ্বিশতরানও (২০২) রয়েছে তাঁর। লিস্ট এ ক্রিকেটেও ৪টি শতরান রয়েছে পৃথ্বী শ-র।

শুভমানের কেরিয়ার

শুভমানের কেরিয়ার

ভারতীয় ক্রিকেট দলের ২টি ওয়ান ডে ম্যাচ খেলেছেন শুভমান গিল। তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ১৬ রান। প্রথম শ্রেণির ক্রিকেটের ২১টি ম্যাচে ৭৩.৫৫-র গড়ে ২১৩৩ রান করেছেন পাঞ্জাব-তনয়। সাতটি শতরান রয়েছে গিলের। রঞ্জি ট্রফিতে করা এক ইনিংসে ২৬৮ রান এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের সেরা স্কোর। লিস্ট এ ক্রিকেটেও ৬টি শতরান রয়েছে শুভমানের। সম্প্রতি নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে তাদেরই মাটিতে ভারতীয় দলের হয়ে দুর্দান্ত দ্বিশতরান করেন গিল।

লড়াই নেই

লড়াই নেই

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্টে ভারতীয় দলের ওপেনিং স্লটে জায়গা পাওয়া নিয়ে তাঁর ও পৃথ্বী শ-র মধ্যে কোনও লড়াই নেই বলে দাবি করেছেন তরুণ শুভমান গিল। তাঁর মতে, প্রাপ্ত সুযোগকে কাজে লাগিয়েছেন তিনি ও পৃথ্বী। টিম ম্যানেজমেন্ট যাঁকে যোগ্য বলে মনে করবেন তিনিই মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গী হবেন বলেও জানিয়ে দিয়েছেন পাঞ্জাব-তনয়।

টেস্টের জন্য তৈরি

টেস্টের জন্য তৈরি

নিউজিল্যান্ড এ দলের তাদেরই মাটিতে টেস্টে ২০৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন শুভমান গিল। জানিয়েছেন, তিনি এই টেস্ট সিরিজের জন্য পুরোপুরি তৈরি। হাওয়ার গতি অনুযায়ী বল বুঝে ব্যাটিং করাই তাঁর মূল লক্ষ্য হবে বলে জানিয়েছেন শুভমান গিল। বলছেন, গত দুই বছর ধরে সিনিয়রদের দেখে তিনি অনেক কিছু শিখেছেন। এবার সেগুলি তিনি কার্যক্ষেত্রে প্রয়োগ করতে চান বলেও জানিয়েছেন পাঞ্জাবের এই তরুণ ব্যাটসম্যান।

English summary
Shubman Gill speaks about his chances to open for India in test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X