• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শুভমান মাথায় রেখেছিলেন যুবরাজের পরামর্শ, শতরান করার জার্সিটি গিল দিলেন কাকে?

  • |
Google Oneindia Bengali News

শুভমান গিলকে ভারতের একদিনের আন্তর্জাতিক দলে জায়গা পাকা করে দিল জিম্বাবোয়ে সফরে পরিণত ও দায়িত্বশীল পারফরম্যান্স। গতকাল হারারেতে কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক শতরান করার পর গড়লেন একাধিক নজির। জিম্বাবোয়ের মাটিতে ভারতীয় ব্যাটার হিসেবে সর্বাধিক রানের নজিরও গড়েছেন। সিরিজে ২৪৫ রান করে হয়েছেন সিরিজ-সেরা। শেষ ম্যাচে ৯৭ বলে ১৩০ রান করার পর দুটি ক্যাচ ধরে ম্যাচের সেরাও হয়েছেন।

যুবরাজের পরামর্শ

শুভমান এই সাফল্য উৎসর্গ করছেন তাঁর বাবাকে। এরই মধ্যে আন্তর্জাতিক শতরান পাওয়ার রহস্যও ফাঁস করেছেন। জানিয়েছেন কীভাবে যুবরাজ সিংয়ের পরামর্শে তিনি উপকৃত হয়েছেন। উল্লেখ্য, শুভমানের ঝোড়ো দুরন্ত শতরানের পর টুইটে যুবরাজ তাঁকে অভিনন্দন জানিয়ে লিখেছেন, ভবিষ্যতে আরও এমন ইনিংস দেখার আশায় তিনি থাকছেন। গুজরাত টাইটান্স ও ভারতীয় দলের হয়ে ওপেন করেন শুভমান। যদিও তাঁকে টেস্টে মিডল অর্ডারেও ভাবছে টিম ম্যানেজমেন্ট। গতকাল শুভমান ব্যাট করতে নেমেছিলেন তিনে। ওপেন করেছিলেন অধিনায়ক লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। রাহুল আউট হওয়ার পর ব্যাট করতে নামেন ১৫ ওভারের শেষে। আউট হন ৫০তম ওভারের প্রথম বলে।

থিতু হয়েই লম্বা ইনিংস

থিতু হয়েই লম্বা ইনিংস

বিসিসিআইয়ের পোস্ট করা ভিডিওতে পাঞ্জাবের ব্যাটার শুভমান গিল বলেন, জিম্বাবোয়ে সফরে আসার আগে দেখা করেছিলাম যুবরাজ সিংয়ের সঙ্গে। তিনি আমাকে বলেন, ব্যাটিং ভালোই করছি, তবে সেট হয়ে গেলে দীর্ঘ সময় ক্রিজে কাটানোর মতো খেলতে হবে। আমি তাঁকে বলেছিলেন ১০০ তো আসছে না। তখন যুবরাজ বলেছিলেন, চিন্তার কিছু নয়। শতরান ঠিক আসবে। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতকে জিতিয়ে অপরাজিত ছিলেন ৯৮ রানে। শতরানের প্রতীক্ষার অবসান হয়েছে গতকাল। যুবরাজ সিং ও বিরাট কোহলির পর বিদেশের মাটিতে সর্বকনিষ্ঠ ভারতীয় ক্রিকেটার হিসেবে ওডিআই শতরান পেলেন।

কিষাণ নিলেন সাক্ষাৎকার

কিষাণ নিলেন সাক্ষাৎকার

ঈশান কিষাণকে দেওয়া সাক্ষাৎকারে শুভমান বলেন, উইকেট ব্যাটিংয়ের পক্ষে উপযুক্ত ছিল। কিষাণের সঙ্গে জুটি ভালো হয়েছে। ভাগ্যের সহায়তা পেয়েছি এবং সুযোগের সদ্ব্যবহার যেভাবে করতে চেয়েছি সেটা পারায় খুশি। শার্দুল ঠাকুরের বলে সিকান্দর রাজার ক্যাচটি অনবদ্যভাবে তালুবন্দি করেন গিল। ৯৫ বলে ১১৫ রান করা ওই শটটি বাউন্ডারি পার করে দিতে পারলে ম্যাচের ফল বদলে যেতে পারতো। শুভমান বলেন, ম্যাচটি খুব টাইট পজিশনে চলে এসেছিল। ভাবিনি এতটা কাছাকাছি পৌঁছে যাবে জিম্বাবোয়ে। তবে এটাই ক্রিকেট। রাজার শটটি দেখে প্রথমে মনে হয়েছিল আমার হাতে ক্যাচটি সহজেই আসবে। কিন্তু পরে দেখি বল নীচের দিকে যখন পড়ছে তা আমার চেয়ে কিছুটা দূরে। ক্যাচটি কোনওমতে পড়তে দেব না এই ব্যাপারে দৃঢ়সংকল্প হয়ে সামনের দিকে ঝাঁপিয়ে তা তালুবন্দি করেছি।

ইভান্সকে উপহার

ম্যাচের পর জিম্বাবোয়ের ব্র্যাড ইভান্সকে নিজের জার্সিটি উপহার দেন গিল। ইভান্স ১০ ওভারে ৫৪ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন। শিখর, রাহুল, গিল, দীপক হুডা ও শার্দুল ঠাকুরকে তিনি আউট করেন। সাংবাদিক বৈঠকে ইভান্স গিলের দেওয়া জার্সিটি নিয়ে আসেন। তিনি জানান, আইপিএল ও অস্ট্রেলিয়া সফরে গিলের ব্যাটিং দেখে তিনি তাঁর ফ্যান হয়ে গিয়েছেন। তাঁকে আউট করার পর তাঁর কাছ থেকেই উপহার পেয়ে যারপরনাই খুশি ইভান্স।

English summary
Shubman Gill Says After Getting Maiden ODI Hundred He Was Following Yuvraj Singh's Advice During Batting. Gill Gave His Shirt To Zimbabwe Bowler Brad Evans.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X