• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শুভমান গিলের প্রথম আন্তর্জাতিক শতরান, জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ করার দিকে ভারত

Google Oneindia Bengali News

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম শতরানটি হাঁকালেন শুভমান গিল। হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে চলতি সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের আন্তর্জাতিকে। কেরিয়ারের নবম ওডিআই খেলতে নেমে কাঙ্ক্ষিত শতরানটি পেলেন পাঞ্জাবের এই ব্য়াটার। অর্ধশতরান করে আউট হন ঈশান কিষাণ। টানা তৃতীয় ম্যাচে টস জিতে এই সিরিজে প্রথমবার প্রথমে ব্যাটিং করতে নেমেও ম্যাচ জয়ের দিকে এগোচ্ছে লোকেশ রাহুলের ভারত।

গিলের প্রথম আন্তর্জাতিক শতরান

শুভমান গিলের একদিনের আন্তর্জাতিকে অভিষেক হয়েছিল ২০১৯ সালে হ্যামিলটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এদিন নবম ম্যাচে শতরান হাঁকালেও ওডিআই কেরিয়ারে ৫০০ রান পূর্ণ করতে পারলেন না ১ রানের জন্য। অভিষেক ম্যাচে করেছিলেন ৯। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটনে করেন ৭। এরপর ২০২০ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্যানবেরায় ৩৩ রান করেছিলেন শুভমান। সিনিয়রদের অনুপস্থিতিতে শুভমান ফের সুযোগ পান চলতি বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে। গত মাসে ক্যারিবিয়ান ব্রিগেডের বিরুদ্ধে তাঁর রান ছিল যথাক্রমে ৬৪, ৪৩ ও অপরাজিত ৯৮। চলতি সিরিজে প্রথম ম্যাচে শুভমান ৮২ রানে অপরাজিত ছিলেন। আগের ম্যাচে ৩৩ করেছিলেন। আজ ১২টি চারের সাহায্যে ৮২ বলে পূর্ণ করেন শতরান।

অনবদ্য শুভমান

শুভমান আজ শতরানের আগে অবধি একটিও ছক্কা মারেননি। তবে শতরানের পর দৃষ্টিনন্দন ওভার বাউন্ডারি দেখা যায় তাঁর ব্যাট থেকে। ব্যাট করতে নেমেছিলেন তিন নম্বরে। চারে নামা ঈশান কিষাণের সঙ্গে শুভমানের জুটিতে ওঠে ১২৭ বলে ১৪০ রান। ৫১ বলে অর্ধশতরান পূর্ণ করেছিলেন শুভমান, শতরান আসে ৮২ বলে। ঈশান কিষাণও এদিন অর্ধশতরান করেন। তিনি অর্ধশতরান পূর্ণ করেন ৬১ বলে। ৬টি চারের সাহায্যে ৬১ বলে ৫০ রান করে রান আউট হন ঈশান।

বাকিদের স্কোর

বাকিদের স্কোর

ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান ৬৮ বলে ৪০ রান করেন এবং অধিনায়ক লোকেশ রাহুলের সংগ্রহ ৪৬ বলে ৩০। দীপক হুডা তিন বলে ১ রান করে ব্র্যাড ইভান্সের শিকার হন। এশিয়া কাপের আগে তিনি আজ রান পেলেন না। সিরিজের দ্বিতীয় ম্যাচে করেছিলেন ২৫, বল হাতে নেন ১ উইকেট। সঞ্জু স্যামসন ১৩ বলে ১৫ রান করে আউট হন। অক্ষর প্যাটেল করেন ৪ বলে ১।

ভারতের ২৮৯

উইকেটের এক প্রান্ত আগলে রেখে এদিন দায়িত্বশীল ইনিংস উপহার দিলেন শুভমান। চলতি একদিনের সিরিজে তিনিই প্রথম অর্ধশতরানকারী। সিরিজ সেরা হওয়ারও অন্যতম দাবিদার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করলেন। শেষ ওভারের প্রথম বলে তিনি আউট হন ৯৭ বলে ১৩০ রান করে। তাঁর ইনিংসে রয়েছে ১৫টি চার ও একটি ছয়। ভারত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৯ রান তুলেছে। দীপক চাহার ১ ও কুলদীপ যাদব ২ রানে অপরাজিত থাকেন। শার্দুল ঠাকুর করেন ৬ বলে ৯ রান। ব্র্যাড ইভান্স ১০ ওভারে ৫৪ রান খরচ করে ওডিআই তথা লিস্ট এ কেরিয়ারে এই প্রথম পাঁচ উইকেট নিলেন। ভিক্টর নিয়াউচি ও লুক জংউই একটি করে উইকেট দখল করেছেন।

গব্বরের গায়ে ঠাকুরের জার্সি! শিখর ধাওয়ানের নম্বর বদল দেখেই সোশ্যাল মিডিয়া মনে করাল শোলেকেগব্বরের গায়ে ঠাকুরের জার্সি! শিখর ধাওয়ানের নম্বর বদল দেখেই সোশ্যাল মিডিয়া মনে করাল শোলেকে

English summary
Shubman Gill Completes Maiden ODI Hundred And Ishan Kishan Hits Fifty. India Eye ODI Series Whitewash Against Zimbabwe In Harare.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X