• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রেয়স-রাহুলের ৪২১, ভারতের মিডিল অর্ডার কি পোক্ত হল তবে?

২০১৯-র ইংল্যান্ড বিশ্বকাপের আগে থেকেই শুরু হয়েছিল সমস্যা। বিশ্বকাপে তা যেন আরও প্রকট হয়। ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং-র মিডিল অর্ডার যেন কিছুতেই সাজাতে পারছিলেন না নির্বাচকরা। সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট ও থিঙ্ক ট্যাঙ্ক। উল্টে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যাটিং বিপর্যয়ের জন্য, মিডিল অর্ডারের অসামঞ্জস্যতাকেই দায়ী করেছিল ক্রিকেট মহল। সেই ব্যর্থতার দায় নিয়ে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচের পদ থেকে সরে যেতে হয়েছিল সঞ্জয় বাঙ্গারকে।

এমনই এক পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার ব্যাটিং-র মিডিল অর্ডারে কেএল রাহুল ও শ্রেয়স আইয়ারের উত্থান দেশের ক্রিকেট প্রেমীদের নতুন করে স্বপ্ন যে দেখাচ্ছে, তা বলাই বাহুল্য।

সিন্ধুর সামনে ইতিহাসের হাতছানি

সিন্ধুর সামনে ইতিহাসের হাতছানি

চায়না ওপেন ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ফাইনালে মুখোমুখি ভারতের পিভি সিন্ধু। ২০১৪ সালের পর থেকে পরপর তিনবছর ভারতীয় মেয়েরা এই টুর্নামেন্টের ফাইনালে উঠলেন। ২০১৪ সালে সাইনা এই টুর্নামেন্ট জেতেন। এবছর সেই সুযোগ রয়েছে সিন্ধুর কাছেও। রিও অলিম্পিকে রুপো জেতার সময় থেকেই অসাধারণ ফর্মে রয়েছেন তিনি। ফাইনালে তিনি চিনা খেলোয়াড় সান ইয়ুকে হারাতে পারেন কিনা সেটাই দেখার।

দুর্দান্ত শ্রেয়স

দুর্দান্ত শ্রেয়স

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে সিরিজে ভারত হোয়াইটওয়াশ হলেও ব্যাটিং অর্ডারের চার নম্বরে শ্রেয়স আইয়ারের পারফরম্যান্সে মুগ্ধ বিশ্ব। হ্যামিলটনে হওয়া প্রথম ওয়ান ডে-তে দুরন্ত শতরান করেন শ্রেয়স। বাকি দুটি ম্যাচেও তাঁর ব্যাট থেকে অর্ধশতরান এসেছে। সবমিলিয়ে সিরিজে মোট ২১৭ রান করেছেন মুম্বই-র ডান হাতি। শ্রেয়সই এই সিরিজে সর্বাধিক রান সংগ্রাহক।

কড়া ব্যবস্থা নিতে চলেছেন সুরেশ প্রভু

কড়া ব্যবস্থা নিতে চলেছেন সুরেশ প্রভু

পাটনা-ইন্দৌর এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। তিনি ঘটনাস্থলে যাচ্ছেন বলেও জানিয়েছেন প্রভু। এছাড়া রেলের তরফে এক্সগ্রাসিয়া দেওয়া হবে বলেও জানানো হয়েছে। এদিন রবিবার কানপুরের কাছে এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। প্রায় শ'খানেক মানুষ প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন বহু।

ধারাবাহিক রাহুল

ধারাবাহিক রাহুল

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে সিরেজে মোট ২০৪ রান করা কেএল রাহুল রয়েছেন শ্রেয়সের পরের স্থানেই। মাউন্ট মাউনগানুই-র বে ওভালে হওয়া তৃতীয় ওয়ান ডে-তে পাঁচ নম্বরে নেমে শতরান করেন রাহুল। প্রথম ওয়ান ডে-তে তাঁর ব্যাট থেকে আসে মূল্যবান ৮৮ রান।

দিল্লিতে লোকাল ট্রেনের মধ্যে ধর্ষণ

দিল্লিতে লোকাল ট্রেনের মধ্যে ধর্ষণ

রাজধানী দিল্লিতে লোকাল ট্রেনে লুঠপাটের পরে ধর্ষণের ঘটনা ঘটল। ট্রেনটি শাহদরা থেকে ওল্ড দিল্লি স্টেশনের দিকে যাওয়ার সময়ে শনিবার এই ঘটনা ঘটেছে। ৩২ বছরের নিগৃহীতা মহিলা কামরায় একা বসে ছিলেন। তিনজন দুর্বৃত্ত ট্রেনে উঠে প্রথমে ছিনতাই করে। এর মধ্যে দুজন পালিয়ে গেলেও শাহবাজ নামে একজন মহিলাকে ধর্ষণ করে। তাকে গ্রেফতার করা হয়েছে।

শ্রেয়স ও রাহুল ৪২১

শ্রেয়স ও রাহুল ৪২১

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে-তে শ্রেয়স আইয়ার ও কেএল রাহুলের রান যোগ করে হচ্ছে মোট ৪২১। যা দেখে মনে বল পাচ্ছেন দেশের ক্রিকেট প্রেমীরা। দীর্ঘদিন ধরে চলতে থাকা ভারতীয় ব্যাটিং-র মিডিল অর্ডারের সমস্যা এবার দূর হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। আর কোনও পরীক্ষা-নীরিক্ষা না করে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এই দুই ব্যাটসম্যানকে মিডিল অর্ডারে খেলিয়ে যাওয়া উচিত বলে মনে করেন দেশের ক্রিকেট প্রেমী ও বিশেষজ্ঞরা।

স্পট ফাইন আপাতত বাতিল

স্পট ফাইন আপাতত বাতিল

নোট বাতিলের জেরে রবিবার থেকে গাড়িচালকদের থেকে কোনও স্পট ফাইন নেওয়া হবে না। তার বদলে সিগন্যাল ভাঙলে বাড়িতে জরিমানার চিঠি পাঠিয়ে দেওয়া হবে। সমস্ত ট্রাফিক গার্ডকে এমনই নির্দেশ দিয়েছে লালবাজার। তবে মত্ত অবস্থায় গাড়ি চালিয়ে ধরা পড়লে জরিমানার নিয়ম একই রয়েছে।

ব্যর্থ টপ অর্ডার

ব্যর্থ টপ অর্ডার

অভিজ্ঞ রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে সিরিজে তরুণ পৃথ্বী শ ও মায়াঙ্ক আগরওয়ালকে ওপেন করতে পাঠায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু তাঁরা যে কার্যত ব্যর্থ, তা বলাই যায়। তিন ম্যাচে মাত্র ৮৪ রান এসেছে পৃথ্বীর ব্যাট থেকে। মায়াঙ্ক আগরওয়ালের ঝুলিতে রয়েছে ৩৬ রান। তাই মিডিল অর্ডারের সমস্যা সমাধান হলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের টপ অর্ডার নিয়ে যে ম্যানেজমেন্ট ও নির্বাচকদের চিন্তা বাড়তে চলেছে, তা বলা চলে।

সুপার সিরিজ জয়ী সিন্ধু

সুপার সিরিজ জয়ী সিন্ধু

রিও অলিম্পিকে দেশকে একমাত্র রুপোর পদক এনে দেওয়ার পরে এবার চিনা সুপার সিরিজে দাপট দেখালেন ভারতের অন্যতম সেরা ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। এদিন ফাইনালে চিনের সান ইয়ুকে ২১-১১, ১৭-২১ ও ২১-১১ ব্যবধানে হারিয়ে সুপার সিরিজ জিতলেন সিন্ধু।

ব্যর্থ বিরাট

ব্যর্থ বিরাট

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে টি-টোয়েন্টিতে ভালো পারফরম্যান্স করলেও, ওয়ান ডে নিশ্চুপ বিরাট কোহলির ব্যাট। হ্যামিলটনে টিম ইন্ডিয়ার অধিনায়কের ব্যাট থেকে ৫১ রান এলেও বাকি ম্যাচে তিনি ব্যর্থ। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে মোট ৭৫ রান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি ওয়ান ডে সিরিজে বিরাট কোহলির ব্যাটিং গড় মাত্র ২৫। গত পাঁচ বছরে এমন পারফরম্যান্স টিম ইন্ডিয়ার অধিনায়কের ব্যাট থেকে বেরোয়নি বলা চলে।

জয়ের হাতছানি কোহলির সামনে

জয়ের হাতছানি কোহলির সামনে

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন ভারতের সেট করা ৪০৫ রানে জয়ের টার্গেট তাড়া করতে নেমে দিনের শেষে ইংল্যান্ডের রান ২ উইকেটে ৮৭। পঞ্চমদিনে ভারতের জয় ছিনিয়ে আনতে প্রয়োজন আর ৮ উইকেট।

English summary
Shreyas and Rahul scores 421, rest of team 423 against New Zealand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X