• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভ বুদ্ধিমান, টেস্ট ক্রিকেটকে এভাবে শেষ হয়ে যেতে দেখতে পারবেন না! কেন বললেন শোয়েব

  • |

টেস্ট ক্রিকেটকে নতুন করে সাজাতে এবার আইসিসি'র চার দিনের টেস্ট ক্রিকেটের ভাবনা। ২০২৩ সাল থেকে শুরু হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আসর থেকে নতুন ফর্ম্যাটের সঙ্গে আইসিসি পরিচয় করিয়ে দিতে চায়। সেজন্য় ইতিমধ্য ক্রিকেট খেলিয়ে দেশগুলির সঙ্গে আগামী দিনে আইসিসি বৈঠক করবে। তার আগে এবার চার দিনের টেস্ট নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিকে তাকিয়ে পাকিস্তানের রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস শোয়েব আখতার।

ফের সংঘর্ষ বিরতি চু্ক্তি লঙ্ঘন পাকিস্তানের

ফের সংঘর্ষ বিরতি চু্ক্তি লঙ্ঘন পাকিস্তানের

ফের সংঘর্য বিরতি চু্ক্তি লঙ্ঘন করে জম্মু ও কাশ্মীরের আরএস পুরা সেক্টরে গুলি ও মর্টার হামলা চালাল পাকিস্তানি সেনারা। বৃহস্পতি সকাল থেকেই লাগাতার মর্টার হামলা চালাতে শুরু করে পাক সেনারা। হামলার পাল্টা জবাব দেয় ভরতীয় সেনারাও। এদিনের পাক হামলায় স্থানীয় ৬ নাগরিকের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

চার দিনের টেস্ট নিয়ে বিরাট থেকে সচিনের মত কী

চার দিনের টেস্ট নিয়ে বিরাট থেকে সচিনের মত কী

বিরাট কোহলি থেকে সচিন তেন্ডুলকর, রিকি পন্টিং থেকে গ্লেন ম্যাকগ্রা সবাই চার দিনের টেস্টের বিরুদ্ধে। এই ক্রিকেটাররা ইতিমধ্যেই টেস্টের সনাতন পাঁচ দিনের খেলা নিয়ে অযথা পরীক্ষা-নিরীক্ষা করার পক্ষপাতী নন।

বিরাট যেমন জানিয়েছেন, 'ইতিমধ্যেই গোলাপি বলে দিন রাতের টেস্ট খেলা দিয়ে শুরু করে টেস্ট ক্রিকেটকে বদল এসেছে। এরপর অতিরিক্ত বদল করার প্রয়োজন নেই। আজ চার দিনের টেস্টের চাহিদার কথা বলে হচ্ছে। আগামী দিনে এরপর তিন দিনের টেস্টের কথা বলা হতে পারে। এই ফর্ম্যাট নিয়ে এতটা পরীক্ষা অর্থহীন।'

কর্পোরেট ইতিহাসে আমার অপসারন নজিরবিহীন : সাইরাস মিস্ত্রি

কর্পোরেট ইতিহাসে আমার অপসারন নজিরবিহীন : সাইরাস মিস্ত্রি

টাটা গ্রুপের চেয়ারম্যান পদ থেকে অপসারনের পর প্রথম মুখ খুললেন সাইরাস মিস্ত্রি । নিজের অপসারণ প্রসঙ্গে বলতে গিয়ে সাইরাস মিস্ত্রি জানান, "আমাকে যে ভাবে অপসারিত করা হয়েছে তা কর্পোরেট ইতিহাসে বিরল ও নজিরবিহীন ঘটনা"। এর মধ্যেই বোর্ডকে লেখা একটি চিঠিতেও অপসারণ প্রসঙ্গে রতন টাটাকে সরাসরি আক্রমণ করেন সাইরাস মিস্ত্রি।

সৌরভ চার দিনের টেস্ট নিয়ে আগে কী জানিয়েছেন

সৌরভ চার দিনের টেস্ট নিয়ে আগে কী জানিয়েছেন

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে চার দিনের টেস্ট নিয়ে প্রশ্ন করা হলে, তিনি পুরো বিষয়টি নিয়ে আইসিসির সঙ্গে এখনও কোনও আলোচনা না হওয়ার জন্য মন্তব্য করেননি। সৌরভ বলেছেন, 'আইসিসি আগে তাঁদের প্রস্তাব দিক। আইসিসি চার দিনের টেস্ট নিয়ে কী ভাবছে, সেই ছবিটাই এখনও পরিষ্কার নয়। '

জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ বোলপুরে

জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ বোলপুরে

জোর করে জমি দখলের অভিযোগ উঠল শাষকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। আদিবাসীদের জমি জোর করে দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে গিয়েই সংঘর্যে রণক্ষেত্রে পরিনত হয় বোলপুরের সিয়ান। বিশাল পুলিশ বাহিনী নামিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এদিনের সংঘর্যে আহত হন ৭ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে।

শোয়েব আখতার যা বললেন

এবার আইসিসির চার দিনের টেস্ট খেলার বিরোধীতা করলেন শোয়েব আখতার। প্রাক্তন পাক পেসার বলেছেন, 'আইসিসির চার দিনের টেস্টের ভাবনা বোকা বোকা। আশা করি কোনও দেশ এই ফর্ম্যাটে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে চাইবে না। টেস্ট ক্রিকেটকে এভাবে মেরে ফেলা উচিত হবে না।'

রোমে ভূমিকম্প

রোমে ভূমিকম্প

ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল রোম ও মধ্য ইতালির বিস্তীর্ণ অংশ। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.১। যদিও বেশিক্ষণ স্থায়ী হয়নি ভূমিকম্পন। কয়েক সেকেন্ডের ভূমিকম্পেই একাধিক বাড়ি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। তবে হতাহতের কোনও খবর এখনও সামনে আসেনি।

সৌরভের দিকে তাকিয়ে আখতার

সৌরভের দিকে তাকিয়ে আখতার

শোয়েব আখতার বললেন, 'বিবিসিআইয়ের সম্মতি ছাড়া আইসিসির পক্ষে চার দিনের টেস্ট ক্রিকেট চাপিয়ে দেওয়া সহজ হবে না। দাদা বুদ্ধিমান লোক। ভারতের অধিনায়ক ছিলেন, এখন দেশের সর্বোচ্চ স্তরে ক্রিকেট প্রশাসক। সৌরভ অন্তত টেস্ট ক্রিকেটকে এভাবে শেষ হয়ে যেতে দেবে না।'

চাকরির টোপ দিয়ে ধর্ষণ তরুণীকে

চাকরির টোপ দিয়ে ধর্ষণ তরুণীকে

চাকরির দেওয়ার নাম করে তরুণীকে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। বুধবার রাতে কলকাতার বেনিয়াপুকুর এলাকার ঘটনা। তরুণীর অভিযোগ তাঁকে চাকরির টোপ দিয়ে হোটেলে ডেকে নিয়ে গিয়ে যৌন নির্যাতন চালানো হয়েছে। হোটেলের ঘরে জোর করে আটকে রেখে তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

এশিয়ান দেশগুলির কাছে আখতারের আবেদন

এশিয়ান দেশগুলির কাছে আখতারের আবেদন

এশিয়ান ক্রিকেট খেলিয়ে দেশ ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তানকে একজোট হয়ে এবার চার দিনের টেস্টের ভাবনার বিরোধীতা করা উচিত বলে শোয়েব তাঁর ইউটিউব চ্যানেলে জানিয়েছেন। সঙ্গে তিনি আরও বলে, এই তিন দেশের কিংবদন্তিরা চার দিনের টেস্ট নিয়ে তাঁদের মতামত জানান।

সার্ভিস রিভলভার থেকে সহকর্মীকে গুলি

সার্ভিস রিভলভার থেকে সহকর্মীকে গুলি

সহকর্মীকে লক্ষ্য করে সার্ভিস রিভলভার থেকে গুলি চালাল এক পুলিশকর্মী। উত্তরবঙ্গ আইজি অফিসের সামনে বুধবার রাতে এই চাঞ্চল্যকর ঘটনা ঘটে। জানা গিয়েছে, ডিউটি নিয়ে বচসার জেরেই এই ঘটনা। বচসা চলাকালীন আচমকাই সার্ভিস রিভলভার বের করে সহকর্মীকে লক্ষ্য করে গুলি চালায় ওই পুলিশকর্মী। তাঁর পেটে গুলি লাগে। অভিযুক্ত পুলিশ কর্মীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কাউন্সিলরের উপর হামলা, ভাঙচুর

কাউন্সিলরের উপর হামলা, ভাঙচুর

সিপিএম কাউন্সিলরের উপর হামলার ঘটনায় বুধবার রাত থেকেই উত্তেজনা ছড়াল হাওড়ায়। বৃহস্পতিবার সকালেও দফায় দফায় সঙ্ঘর্ষে উত্তপ্ত হাওড়ার শিবপুরের পিএম বস্তি এলাকা। তোলাবাজি, মহিলাদের উপর কটূক্তির প্রতিবাদ করেছিলেন কাউন্সিলর আসরাফ জাভেদ। তার জেরে ওই কাউন্সিলরকে ঘিরে মারধর করে দুষ্কৃতীরা। ক্লাবে ভাঙচুর চালানো হয়। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছ।

English summary
Shoaib Akhtar says Sourav Ganguly is an intelligent, he will not let happen 4-day Test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X