• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আখতার সবসময়েই আনফিট, নাইট ও সৌরভ স্মৃতিরোমন্থনে বললেন শোয়েব

Google Oneindia Bengali News

আইপিএল শুরু হয়ে গিয়েছে। কেকেআর আবার আজ মাঠে নামছে। ঠিক এই সময়ে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং তাঁর এক আইপিএল সিজনের স্মৃতি নিয়ে মুখ খুললেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার। ঘটনা তাঁর চোট এবং প্রথম আইপিএল ম্যাচ নিয়ে। সঙ্গে জড়িয়ে সৌরভ এবং জন বুকানন। শোয়েব বলেছেন , সৌরভ বলেছিলেন আখতার সবসময়েই আনফিট।

আখতার সবসময়েই আনফিট, নাইট ও সৌরভ স্মৃতিরোমন্থনে বললেন শোয়েব

একদিকে দিয়ে শুনলে মনে হবে। শোয়েব সৌরভকে নিয়ে বিতর্কিত মন্তব্য করছেন। পুরো বক্তব্য শুনলে বোঝা যাবে শোয়েবের প্রতি সৌরভের ভরসার কথা। পাকিস্তানের প্রাক্তন স্পিডস্টার শোয়েব আখতার 2008 সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম সংস্করণের একটি গল্প বর্ণনা করেছেন।

আখতারকে আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স দ্বারা বাছাই করা হয়েছিল যেটির নেতৃত্বে ছিলেন সৌরভ গাঙ্গুলী এবং কোচ ছিলেন জোহান বুকানান। আখতার, একটি প্রকাশে, বলেছেন যে তার আইপিএল অভিষেকের আগে, বুকানন নিশ্চিত ছিলেন না যে পেসার খেলায় অংশ নেওয়ার জন্য ম্যাচ-ফিট কিনা এবং এই বিষয়ে গাঙ্গুলির মতামত ভাগ করে নেন।

"আমি যখন কেকেআর ক্যাম্পে যোগ দিয়েছিলাম এবং ম্যাচ খেলিনি তখন আমি নিষেধাজ্ঞার মধ্যে ছিলাম। জন বুকানন সৌরভ গাঙ্গুলিকে বলেছিলেন যে তিনি মনে করেন না আমি যথেষ্ট ফিট। যার উত্তরে গাঙ্গুলি বলেছিলেন যে তিনি সবসময়ই আনফিট। চিন্তা করবেন না। তার সম্পর্কে। সে অর্ধেক আনফিট হলেও যা করার ঠিক করে দেবে," আখতার বলেছেন এমনটাই।

ম্যাচ পাওয়ার আগে শোয়েবকে আটটি ম্যাচের জন্য অপেক্ষা করতে হয়েছিল এবং ইডেন গার্ডেনে দিল্লি ক্যাপিটালসের (পূর্বে দিল্লি ডেয়ারডেভিলস) বিরুদ্ধে কেকেআর-এর খেলার সময়, প্রাক্তন পাকিস্তানি পেসার ১১ রান দিয়ে চার উইকেট তুলে নিয়ে তাৎক্ষণিক চিহ্ন তৈরি করেছিলেন।

বিপক্ষ শেষ হয়ে গিয়েছিল ১১০ রাবে এবং তার দলকে ২৩ রানের জয় উপহার দিয়েছিলেন। বোলিং শুরু করে, আখতার তিন ওভার বোলিং করেন এবং ডিসি ওপেনিং জুটি বীরেন্দ্র সেওয়াগ এবং এবি ডি ভিলিয়ার্সকে আউট করেন এবং মনোজ তিওয়ারি ও গৌতম গম্ভীরের উইকেট নিয়ে দিল্লিকে একাই শেষ করে দেন তিনি।

আখতার প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হন এবং ফ্র্যাঞ্চাইজির মালিক শাহরুখ খানের কাছ থেকে গোল্ডেন-নাইট হেলমেট পান। আখতার, যিনি উদ্বোধনী আইপিএল নিলামে নাইটদের -এর প্রথম বাছাই ছিলেন, ফ্র্যাঞ্চাইজি তাঁকে ৩.২ কোটিতে কিনে নিয়েছিল, ২০০৮ সালে তিনটি আইপিএল ম্যাচ খেলেছিলেন এবং পাঁচটি উইকেট নিয়েছিলেন।

তিনি কেকেআর বনাম মুম্বই খেলায় মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা সচিন তেন্ডুলকারকে আউট করেছিলেন। ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক উত্তেজনার কারণে আখতার আইপিএল-এ অংশগ্রহণের এটাই ছিল একমাত্র মরসুম, এরপর সীমান্তের ওপারের ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলা নিষিদ্ধ করা হয়েছিল।

English summary
Shoaib Akhtar says Sourav ganguly said he is always unfit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X