• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লারাকে বাউন্সারে আহত করেছিলেন, সেই ভিডিও পোস্ট করে কী লিখলেন শোয়েব আখতার

  • |

গতির কারণে ক্রিকেটদুনিয়ায় নাম পেয়েছিলেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা পাকিস্তানের শোয়েব আখতারের দ্রুতগতির বল খেলতে সমস্যায় পড়তেন। রিকি পন্টিং থেকে গ্যারি কার্স্টেন, সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে সচিন তেন্ডুলকর, রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের বাউন্সারের আঘাতে আহত হয়েছেন অনেকেই।

শিমলায় অত্যধিক তুষারপাত

শিমলায় অত্যধিক তুষারপাত

হিমাচলের সবচেয়ে পরিচিত পর্যটনস্থল শিমলায় দারুণ তুষারপাত চলছে। এদিন সকালেও ভারী তুষারপাতের ফলে এলেকা ঢেকে গিয়েছে বরফের চাদরে।

শোয়েবের বাউন্সারে আহত লারা

শোয়েবের বাউন্সারে আহত লারা

শোয়েবের মাপা বাউন্সারে এক বার আছড়ে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ব্রায়ান লারার ঘাড়ে। মুহুর্তেই বল ঘাড়ে লাগার পর ক্রিকেটের রাজপুত্র মাটিতে লুটিয়ে পড়েছিলেন। সম্প্রতি শোয়েব আখতার পুরনো সেই ভিডিওটি পোস্ট করেছেন।

বন্ধ রাস্তাঘাট

বন্ধ রাস্তাঘাট

জানা গিয়েছে, শিমলা, কুফরি, নারকান্দা, মাসোব্রার মতো এলাকায় রাস্তা বন্ধ করে দিতে হয়েছে অত্যধিক তুষারপাতের জন্য।

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল

ঘটনা ২০০৪ সালের। সেবার চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ট্রফি জয়ের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। ফাইনালে প্রথমে ব্যাট করে পাকিস্তান। ব্যাটে অবশ্য পাকিস্তান বড় রান করতে পারেনি। পাকিস্তান ১৩১ রান করে। জবাবে ক্যারিবিয়ানরা ১৩২ রান তাড়া করছিল। ক্রিজে ৩০ রানে ব্যাটিং করার সময় শোয়েব আখতারের বাউন্সার লারার ঘাড়ে এসে আছড়ে পরে। যন্ত্রণায় মাটিতে লুটিয়ে পড়েছিলেন লারা।

তুষারের চাদর

তুষারের চাদর

হিমাচলের এই এলাকাগুলি দেখলে মনে হবে যেন সাদা চাদর দিয়ে প্রকৃতি সবকিছুকে ঢেকে দিয়েছে। এমন তুষারপাতের ফলে বলা যায় জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে।

লারা আর মাঠে ফিরতে পারেননি

লারা আর মাঠে ফিরতে পারেননি

বাউন্সারের আঘাতের কারণে লারা আর ব্যাটিং করতে আসতে পারেননি।শোয়েবের বাউন্সারে লারা চোট পেলেও রামনরেশ সারওয়ান ৫৬ রানের ইনিংস ভর করে পাকিস্তানকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল জিতে নেয়

বিদ্যুৎ পরিষেবায় বিঘ্ন

বিদ্যুৎ পরিষেবায় বিঘ্ন

অত্যধিক তুষারপাতের ফলে শিমলা সহ একাধিক এলাকায় বিদ্যুৎ পরিষেবায় পুরোপুরি বিঘ্ন ঘটেছে। ফলে অন্ধকারে ডুবে গিয়েছে হিমাচলের বহু এলাকা।

টুইটে যা লিখলেন শোয়েব

টুইটে লারাকে বাউন্সারে বেসামাল করার ভিডিও পোস্ট করে শোয়েব লিখেছেন, 'আবার যদি লারার বিরুদ্ধে বল করতে পারতাম। ঐ সময় লারা অন্যতম সেরা ব্যাটসম্যান ছিল। ওর সঙ্গে প্রতিযোগিতা দারুণ উপভোগ করতাম, এখন মিস করি।'

ধর্মশালাও কাঁপছে

ধর্মশালাও কাঁপছে

হিমাচল প্রদেশের আর এক বিখ্যাত শহর ধর্মশালাও শুধু শীতের হিমেল হাওয়া নয়, বরফের চাদরে ঢেকে গিয়েছে। শিলমার মতো সেখানেও জনজীবন পুরপুরি বিপর্যস্ত। অবিরত তুষারপাত হয়ে চলেছে এলাকা জুড়ে।

কাঁপছে মানালি-কিন্নর

কাঁপছে মানালি-কিন্নর

হিমাচলের কেলং, কলপা, লাহুল, স্পিতি, কিন্নর জেলাগুলিও শৈত্যপ্রবাহে কাঁপছে। কুল্লু, মানালিতেও তাপমাত্রা হিমাঙ্কের আশপাশে ঘোরাফেরা করছে।

শীত থেকে বাঁচতে

শীত থেকে বাঁচতে

শীতের হিমেল হাওয়া ও তুষারপাতের করাল ঠান্ডা থেকে বাঁচতে বাড়িতে, রাস্তায় আগুন জ্বালিয়ে এভাবেই মানুষ পরশ নিচ্ছে। আগামি কয়েকদিনে বৃষ্টিপাতের ভবিষ্যদ্বাণী করেছে আবহাওয়া দফতর। ফলে তাপমাত্রা আরও কমতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রথম ম্যাচেই দুর্দান্ত রান আউট, ভিডিও পোস্ট আবেগতাড়িত রায়নার

English summary
Shoaib Akhtar post video on ferocious bouncer thrown by him on Brian Lara
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X