• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের প্রধানমন্ত্রীও তাঁর মতো ভারত চেনেন না, কপিলকে জবাব দিলেন শোয়েব

করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলায় 'সহায়তা' ইস্যুতে ভারতীয় লেজেন্ড কপিল দেবের মন্তব্যের জবাব দিলেন পাকিস্তান কিংবদন্তি শোয়েব আখতার। পাকিস্তানের পর তিনি ভারতেই সবচেয়ে বেশি ভালোবাসা পেয়েছেন বলেও জানিয়েছেন রাউলপিণ্ডি এক্সপ্রেস।

ভয়াল করোনা

ভয়াল করোনা

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ১৮ লক্ষের কাছাকাছি পৌঁছে গিয়েছে। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে এক লক্ষেরও বেশি মানুষের। ভারত এবং পাকিস্তানে আক্রান্তের সংখ্যা যথাক্রমে সাড়ে আট হাজার ও পাঁচ হাজারে পৌঁছে গিয়েছে। দুই দেশে মৃতের সংখ্যা যথাক্রমে ২৮৮ ও ৮৬। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ভারতে জারি থাকা লকডাউনের সময়সীমা আরও ১৫ দিন বাড়ানো হয়েছে। পাকিস্তানেও ঘরবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে নাগরিকদের।

শোয়েবের আর্তি

শোয়েবের আর্তি

এই কঠিন পরিস্থিতিতে অর্থ সংগ্রহের জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে প্রদর্শনী মূলক তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ করানোর প্রস্তাব দিয়েছিলেন শোয়েব আখতার। একই সঙ্গে মারণ ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলায় ভারতের কাছ থেকে দশ হাজার ভেন্টিলেটর চেয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার।

জবাব দিয়েছিলেন কপিল

জবাব দিয়েছিলেন কপিল

করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলায় পাকিস্তানের কিংবদন্তি শোয়েব আখতারের প্রস্তাব সরাসরি উড়িয়ে দিয়েছিলেন ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অধিনায়ক কপিল দেব। সাফ জানিয়েছিলেন, বর্তমান পরিস্থিতিতে আগামী ৬ মাস কোনও রকম ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের সুযোগ নেই। তাছাড়া ভারতের তহবিল সংগ্রহের জন্য প্রদর্শনী ম্যাচের প্রয়োজন হবে না বলেও জানিয়েছিলেন লেজেন্ড কপিল।

কী বললেন শোয়েব

কী বললেন শোয়েব

কপিল দেবকে পাল্টা জবাব দিলেন শোয়েব আখতার। ভারতীয় কিংবদন্তিকে পূর্ণ সম্মান জানিয়েই পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার বলেন, হয়তো তাঁর কথা বুঝতে কোথাও সমস্যা হয়েছে। শোয়েবের কথায়, করোনা ভাইরাসের জেরে আর্থিক মন্দার সম্মুখীন হতে চলেছে বিশ্ব। এই সময়ে পুরনো শত্রুতা ভুলে এককাট্টা হয়ে একে অপরের জন্য অর্থ সংগ্রহ করাটাই প্রাথমিক কাজ হওয়া উচিত বলে মনে করেন শোয়েব আখতার।

শুধু ক্রিকেটই যাদের রোজগার

শুধু ক্রিকেটই যাদের রোজগার

শোয়েব আখতারের কথায়, আগামী ছয় মাস পরিস্থিতিতে কোনও পরিবর্তন না এলে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন সম্ভব নয়। বর্তমান পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে বলে মনে করেন শোয়েব। এভাবে চলতে থাকলে, শুধু ক্রিকেটই যাঁদের রুজি, তাঁদের জীবনযাত্রা চ্যালেঞ্জের মুখে পড়বে বলে মনে করেন শোয়েব। কেবল তাঁদের জন্য তিনি ভারত ও পাকিস্তানের মধ্যে এই প্রদর্শনী ম্যাচ আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন বলে জানিয়েছেন শোয়েব।

ভারতকে বেশি চেনেন শোয়েব

ভারতকে বেশি চেনেন শোয়েব

পাকিস্তানের পর ভারতে তিনি সবচেয়ে বেশি ভালোবাসা পেয়েছেন বলে জানিয়েছেন লেজেন্ড শোয়েব আখতার। ভারতের বিভিন্ন প্রান্তের মানুষের কাছ থেকে তিনি যে ভালোবাসা পেয়েছেন, তার জন্য তিনি কৃতজ্ঞ বলেও জানিয়েছেন রাউলপিণ্ডি এক্সপ্রেস। শোয়েবের দাবি, তিনি ভারতকে যতটা চেনেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও ততটা চেনেন না। সেই ভালোবাসের জায়গা থেকেই তিনি ভারতের কাছ থেকে পাকিস্তানের জন্য সাহায্য চেয়েছিলেন বলে জানিয়েছেন শোয়েব আখতার।

English summary
Shoaib Akhtar gives answer to Kapil Dev on COVID-19 help issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X