• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: লজ্জার রেকর্ড বুকে জায়গা করে নিলেন শিবম মাভি

Google Oneindia Bengali News

লজ্জার রেকর্ড গড়লেন কলকাতা নাইট রাইডার্সের পেসার শিবম মাভি। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে নিজের শেষ ওভারে পাঁচটি ছয় হজম করে এই লজ্জার রেকর্ড গড়েন মাভি।

IPL 2022: লজ্জার রেকর্ড বুকে জায়গা করে নিলেন শিভম মাভি

লখনউ-এর ইনিংসের ১৯ নম্বর ওভারে বোলিং করার জন্য শ্রেয়স আইয়ার বল তুলে দেন তরুণ এই পেসারের হাতে। কিন্তু অধিনায়কের মান রাখতে পারেননি প্রতিভা সমপন্ন এই ডান হাতি পেসার। ওই ওভারে পাঁচটি চার হজম করে শুধু নিজেই লজ্জার রেকর্ড গড়েননি, পাশাপাশি ভালই বিপাকে ফেলেছেন প্রতিটা ম্যাচের জয় প্রয়োজন এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে থাকা কলকাতা নাইট রাইডার্সকে। তাঁর এই ওভারটাই ঘুরিয়ে দেয় ম্যাচের মোমেন্টাম। যেখানে আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনের বোলিং-এর পর মনে হচ্ছিল আদৌ লখনউ সুপার জায়ান্ট ১৬০ ছুঁতে পারবে কি না, সেখানে তারা ইনিংস শেষ করে ১৭৬/৭ রানে। লখনউ-এর হয়ে ৫০ রান করেন কুইন্টন ডি কক এবং ৪১ রান করেন দীপক হুডা।

IPL 2022: লজ্জার রেকর্ড বুকে জায়গা করে নিলেন শিভম মাভি

নিঃসন্দেহে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের মতো স্লো পিচে এবং বড় মাঠে লখনউকে বাড়তি অক্সিজেন দেবে এই রান। এ দিন ওভারে পাঁচটি ছয় হজম করে এক লজ্জাব রেকর্ড স্পর্শ করলেন শিভম মাভি। চতুর্থ বোলার হিসেবে আইপিএল-এ এক ওভারে পাঁচট ছয় হজম করলেন তিনি। ওভারের প্রথম তিনটি বলে মাভির বলকে স্ট্যান্ডে ফেলেন মার্কাস স্টইনিস। চতুর্থ বলটিকেও বাইরে মারতে গিয়ে শ্রেয়স আইয়ারের হাতে ক্যাচ দিয়ে ডাগ আউটে ফেরেন স্টইনিস। ওভারের শেষ দুই বল অর্থৎ পঞ্চম এবং ষষ্ঠ বলে ছয় মেরে এক ওভারে পাঁচ ছয় সম্পূর্ণ করেন জেসন হোল্ডার।

২০১২ সালে প্রথম এই লজ্জার রেকর্ডটি তৈরি করেন রাহুল শর্মা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলার সময়ে পাঁচটি ছয় হজম করেন তিনি। ২০২০ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে পাঞ্জাব কিংসের শেলডন কর্টরেল হজম করেন পাঁচটি ছয়। ২০২১ সালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে পাঁচটি ছয় হজম করেন হর্ষল প্যাটেল। এই তালিকায় নবতম সংযোজন শিবম মাভি। উল্লেখযোগ্য ভাবে, কোনও বোলারই এক ওভারে ছয়টি ছয় হজম করেনি আইপিএল-এ। এই ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্স। নির্ধারিত ২০ ওভারে লখনউ তোলে ১৭৬/৭ রান।

English summary
Young pacer of Kolkata Knight Riders equalled an unwanted record for the most number of maximums conceded in an over in the IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion