• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিখর ধাওয়ান দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের নেতৃত্ব উপভোগ করছেন, বিশ্বকাপ নিয়ে পরিকল্পনাও তৈরি

  • |
Google Oneindia Bengali News

আজ থেকে শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ। তিন ম্যাচের সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। ভারতের টি ২০ দলে ব্রাত্য ধাওয়ান এখনও আশাবাদী আগামী বছর দেশের মাটিতে অনুষ্ঠেয় ৫০ ওভারের বিশ্বকাপ খেলার ব্যাপারে। ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার চ্যালেঞ্জও উপভোগ করছেন।

নেতৃত্ব উপভোগ শিখরের

নেতৃত্ব উপভোগ শিখরের

লখনউয়ে বৃষ্টির কারণে গতকাল অনুশীলন করতে পারেনি ভারত। মেন ইন ব্লু এই সিরিজটি খেলছে দ্বিতীয় সারির দল নিয়ে। টি ২০ বিশ্বকাপের মূল দলে আসার জন্য যেমন দীপক চাহার ও মহম্মদ সিরাজ ভালো পারফর্ম করে নির্বাচকদের নজর কাড়তে চাইবেন, তেমনই আজ অভিষেক হতে পারে শাহবাজ আহমেদ, রজত পাটীদারের মতো ক্রিকেটারদের। শিখর ধাওয়ান বলেন, আমি সব সময়েই তরুণ ক্রিকেটারদের সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগ করে নিয়ে থাকি। ফের নতুন দায়িত্ব পেয়েছি। আমি যে কোনও চ্যালেঞ্জকেই সুযোগ মনে করি এবং তা উপভোগ করি।

রিজার্ভদের কাছে সুযোগ

রিজার্ভদের কাছে সুযোগ

ভারতের টি ২০ বিশ্বকাপের জন্য রিজার্ভ ক্রিকেটাররা প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজের একাদশে থাকবেন বলেও জানিয়েছেন শিখর। তিনি বলেন, যত বেশি সংখ্যক ম্য়াচ এই ক্রিকেটাররা খেলবেন ততই ভালো। এই সিরিজে ভালো খেললে তা তাঁদের আত্মবিশ্বাস বাড়ানোর পক্ষে সহায়ক হবে। যে কেউ দলে সুযোগ পেতে পারেন। ফলে এই সিরিজ তাঁদের বিশ্বকাপের প্রস্তুতির জন্যও গুরুত্বপূর্ণ। উল্লেখ্য, প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলে প্রথমবার ডাক পেয়েছেন রজত পাটীদার ও মুকেশ কুমার।

তারুণ্যের জয়গান

তারুণ্যের জয়গান

ভারতীয় দলের তরুণ ক্রিকেটারদের প্রশংসা করে ধাওয়ান বলেন, ইয়ংস্টারদের পারফরম্যান্সের দিকে তাকালেই তাঁদের আত্মবিশ্বাস বোঝা যায়। খেলার সঙ্গে সঙ্গে তাঁদের অভিজ্ঞতাও বাড়বে। ভুল থেকে শিক্ষাও নিতে পারবেন। আমরা ভালো দল নিয়েই এই সিরিজ খেলতে নামছি। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়েতেও ভালো খেলেছি আমরা। দলে বেশিরভাগ ক্রিকেটারই ওই সিরিজগুলিতে খেলেছেন। নতুন দু-একজন রয়েছেন। নতুন ক্রিকেটাররা দলে নতুন এনার্জি এনে দিয়েছেন। দলের মধ্যে পারস্পরিক বোঝাপড়াও ভালোই রয়েছে। তরুণ ক্রিকেটাররা বিগত কয়েকটি সিরিজে ভালো ক্রিকেটই উপহার দিয়েছেন।

ফোকাসে বিশ্বকাপ

ফোকাসে বিশ্বকাপ

শিখর ধাওয়ানের ফোকাসে আগামী বছরের বিশ্বকাপ। তাঁর কথায়, ২০২৩ সালের বিশ্বকাপের কথা মাথায় রেখে যত বেশি ম্যাচ খেলতে পারব সেটা আমার ক্ষেত্রেও ইতিবাচকই হবে। ওই বিশ্বকাপ খেলাই আমার লক্ষ্য। সেই লক্ষ্যপূরণের জন্য নিজেকে পুরোপুরিভাবে ফিট রাখতে চাই। ৩৬ বছরের শিখর ধাওয়ান ১৫৮টি একদিনের আন্তর্জাতিকে ৯২.০৭ স্ট্রাইক রেট রেখে ৬,৬৪৭ রান করেছেন। ১৭টি শতরান ও ৩৮টি হাফ সেঞ্চুরি রয়েছে। নিজের কেরিয়ার নিয়েও সন্তুষ্ট গব্বর।

English summary
Shikhar Dhawan Wants To Keep Himself Fit For The World Cup 2023. Dhawan Will Lead India In The ODI Series Against South Africa.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X