• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল ঘোষিত, নেতৃত্বে শিখর ধাওয়ান

আগামী মাসে তিনটি একদিনের আন্তর্জাতিক ও তিনটি টি ২০ আন্তর্জাতিক খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় দল। আজ সেই সফরের দল ঘোষণা করা হয়েছে। এখনও ফিট না হওয়ায় এই দলেও রাখা হয়নি শ্রেয়স আইয়ার ও টি নটরাজনকে। তিন বছর পর ভারতীয় দল শ্রীলঙ্কা সফরে যাচ্ছে। ২০১৮ সালের মার্চে শেষবার ভারত শ্রীলঙ্কা গিয়েছিল নিদাহাস ট্রফি খেলতে। শিখর ধাওয়ানরা শ্রীলঙ্কা পৌঁছাবেন ২৮ জুন। ২৯ জুন থেকে ১ জুলাই অবধি রুম কোয়ারান্টিন অর্থাৎ হোটেলে নিজেদের ঘরে কঠোর নিভৃতবাসে কাটাতে হবে। ২ থেকে ৪ জুলাই অবধি নিভৃতবাসে থাকাকালীন জৈব সুরক্ষা বলয়ে শরীরচর্চা কিংবা অনুশীলন করা যাবে। ৫ জুলাই থেকে পুরোদমে অনুশীলন করতে পারবে ভারতীয় দল। সিরিজ খেলে ২৬ জুলাই দেশে ফিরবে ভারত।

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল ঘোষিত, নেতৃত্বে শিখর ধাওয়ান

ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ শিখর ধাওয়ান। সহ অধিনায়ক করা হয়েছে ভুবনেশ্বর কুমারকে। ভারতীয় সীমিত ওভারের দলে নিয়মিতদের পাশাপাশি ডাক পেয়েছেন আইপিএলে নজরকাড়া পারফরম্যান্স করা একঝাঁক ক্রিকেটার। নেট বোলার হিসেবে দলের সঙ্গে থাকবেন বাংলার ঈশান পোড়েল।

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল ঘোষিত, নেতৃত্বে শিখর ধাওয়ান

প্রথমে হবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। তারপর টি আন্তর্জাতিক সিরিজ। প্রথম ম্যাচ ১৩ জুলাই। দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ১৬ জুলাই। ১৮ জুলাই হবে তৃতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচ। এরপর টি ২০ সিরিজের প্রথম ম্যাচ ২১ জুলাই। দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিক ২৩ জুলাই। ২৫ জুলাই হবে শেষ একদিনের টি ২০ আন্তর্জাতিক ম্যাচ। সবকটি খেলাই হবে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে।

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল ঘোষিত, নেতৃত্বে শিখর ধাওয়ান

অস্ট্রেলিয়াও যা পারেনি তা-ই করে দেখাচ্ছে ভারত। শ্রীলঙ্কা সিরিজ যখন হবে তখন বিরাট কোহলির নেতৃত্বে তারকাখিচত টেস্ট দল থাকবে ইংল্যান্ড সফরে। ওই দলের কাউকেই শ্রীলঙ্কা সফরে আসতে হচ্ছে না। সীমিত ওভারে দলে থাকা নিয়মিতদের পাশে যাঁরা এই প্রথম জাতীয় দলে ডাক পেলেন তাঁদের অনেকেই ভবিষ্যতেও ভারতীয় দলে পাকাপাকিভাবে জায়গা করে নেবেন। ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি আইপিএলে যাঁরা ভালো খেলেছেন তাঁদেরই সুযোগ দেওয়া হয়েছে। ক্রিকেট বিশেষজ্ঞদের দাবি, দ্বিতীয় সারির দল শ্রীলঙ্কায় পাঠানো হলেও ভারতের এই দলটিও শ্রীলঙ্কার প্রথম সারির দলকে দুই সিরিজেই হারানোর পক্ষে যথেষ্ট শক্তিশালী।

ঘোষিত ভারতীয় দল- শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদত্ত পাড়িক্কল, ঋতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, মণীশ পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া, নীতীশ রানা, ঈশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পাণ্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (সহ অধিনায়ক), দীপক চাহার, নভদীপ সাইনি, চেতন সাকারিয়া

নেট বোলার- ঈশান পোড়েল, সন্দীপ ওয়ারিয়র, অর্শদীপ সিং, সাই কিশোর, সিমরজিৎ সিং

English summary
Shikhar Dhawan To Lead Indian ODI And T20Is In Sri Lanka Tour. Bhuvneshwar Kumar Named As Vice Captain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X