• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর মুখ খুললেন শিখর ধাওয়ান, ভূয়সী প্রশংসা করলেন এঁদের

Google Oneindia Bengali News

ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাঠে হোয়াইট ওয়াশ করল ভারত। প্রথম দুই ম্যাচে জয়ের পর বৃষ্টি বিঘ্নিত তৃতীয় ম্যাচে বড় ব্যবধানে জয় পেল শিখর ধাওয়ানের দল। দুরন্ত পারফর্ম করেছে ব্যাটিং এবং বোলিং উভয় বিভাগই।

তরুণ ক্রিকেটারদের প্রশংসায় শিখর ধাওয়ান:

তরুণ ক্রিকেটারদের প্রশংসায় শিখর ধাওয়ান:

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করতে পারায় দলের তরুণ খেলোয়াড়দের প্রশংসা শোনা গেল অধিনায়ক শিখর ধাওয়ানের কন্ঠে। তিনি জানিয়েছেন, পরিণত পারফরম্যান্স করেছেন দলের তরুণ ক্রিকেটাররা। শিখর ধাওয়ানের কথায়, "আমি মনে করি ছেলেরা তরুণ হলেও পরিণত পারফরম্যান্স করেছে। যে ভাবে মাঠের মধ্যে নিজেদের নিয়ন্ত্রণ করেছে, তাতে আমি ওদের উপর গর্বিত। এটা আমাদের জন্য ভাল লক্ষ্যণ। যে ভাবে প্রত্যেকে নিজেদের মেলে ধরেছে তা এক কথায় অনবদ্য। আমরা নিজেদের ভাগ্যবান মনে করছি এখানে এসে। সমর্থকদের কাছে আমি কৃতজ্ঞ। আমাের বোলিং ইউনিটের জন্যও গর্বিত আমি, নিজেদের ১০০ শতাংশ দিয়েছে ওরা। যে ভাবে ওই দু'টো উইকেট সিরিজ নিয়েছে, যে ভাবে শার্দূল বোলিং করেছে।"

নিজের পারফরম্যান্সেও খুশি ধাওয়ান:

নিজের পারফরম্যান্সেও খুশি ধাওয়ান:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন শিখর ধাওয়ান। তিন ম্যাচের সিরিজে ভারতীয় দলের অধিনায়কের দায়িত্ব সামলানো শিখরের সংগ্রহ ১৬৮ রান। দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হলেও প্রথম ম্যাচে ভারত অধিনায়ক করেন ৯৭ রান। মাত্র তিন রানের জন্য শতরান হাতছাড়া করেন তিনি। দ্বিতীয় ম্যাচে করেন ১৩ রান এবং তৃতীয় ম্যাচে করেন ৫৮ রান। ধাওয়ান বলেছেন, "আমি খুশি নিজের পারফরম্যান্সে। দীর্ঘ সময় ধরে এই ফরম্যাটে খেলছি আমি। প্রথম ওডিআই-তে যে ভাবে আমি খেলেছি তাতে খুশি, এমনকী আজকেও।"

ভারতীয় দলের অধিনায়ক হিসেবে শিখর ধাওয়ান:

ভারতীয় দলের অধিনায়ক হিসেবে শিখর ধাওয়ান:

গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ জয়ের পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও সিরিজ জিতল শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারত। শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে না পারলেও সেই কাজটা ধাওয়ানের ভারত করে দেখাল ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। শ্রীলঙ্কার বিরুদ্ধে শিখর ধাওয়ানের নেতৃত্বে তিন ম্যাচের ওডিআই সিরিজ ভারত জিতেছিল ২-১ ব্যবধানে, ওয়েস্ট ইন্ডিজে ভারত জিতল ৩-০ ব্যবধনে। দুই ক্ষেত্রেই ভারতীয় দলের কোচ ছিলেন রাহুল দ্রাবিড়।

তৃতীয় একদিনের ম্যাচে সংক্ষিপ্তসার:

তৃতীয় একদিনের ম্যাচে সংক্ষিপ্তসার:

টসে জিতে প্রথমে ব্যাটিং করে ৩৬ ওভারে ভারত তোলে ২২৫/৩ রান। বৃষ্টির কারণে ৫০ ওভারের খেলা কমে দাঁড়ায় ৪০ ওভারে। এর পর ৩৬ ওভারের মাথায় ফের বৃষ্টি হলে সেখানেই শেষ হয় ভারতের ইনিংস। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচের ওভার দ্বিতীয় ইনিংসের জন্য নির্ধারিত হয় ৩৫ এবং শেষ পর্যন্ত ১১৯ রানে ম্যাচ হারে ওয়েস্ট ইন্ডিজ। ৯৮ রান করে অপরজাতিক থাকা শুভমন গিল বৃষ্টির কারণে শতরান পাননি। ভারতের হয়ে চারটি উইকেট নেন যুজবেন্দ্র চাহাল, দু'টি উইকেট নেন মহম্মদ সিরাজ। ২৫৭ রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে মহম্মদ সিরাজের বলে পর পর কাইল মেয়ার্স এবং শামার ব্রুকসের উইকেট হারানোর পর ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে যে ধস নামে তা আর সামাল দিতে পারেননি নিকোলাস পুরান-জেসন হোল্ডাররা।

CWG 2022: কমনওয়েলথ গেমসে নামার আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে সিন্ধু-হরমনপ্রীতরা, দেখে নিনCWG 2022: কমনওয়েলথ গেমসে নামার আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে সিন্ধু-হরমনপ্রীতরা, দেখে নিন

English summary
Shikhar Dhawan praised the performance of youngsters of Team India against West Indies. He said, " I feel the boys are young, but they played maturely."
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X