• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সঙ্গে কেটে গেল ৬ মাস! কোভিডের বিরুদ্ধে কীভাবে লড়াবেন, ভিডিওতে বার্তা দুই ক্রিকেটারের

  • |

দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে ভারতীয় দুই ক্রিকেটার দুই ভিন্ন বার্তা দিলেন। দেশে করোনা সংক্রমিতের সংখ্যা ২ লক্ষ ৭৬ হাজার ছাড়িয়েছে। ফলে ভারতে এখন থর হরিকম্প পরিস্থিতি। আনলক ওয়ানে প্রতিদিনই সংক্রমিতের সংখ্যা প্রায় ৯০০ করে বেড়ে চলেছে। করোনা রোখার তাহলে উপায় কী? সেই নিয়ে ভারতের দুই ক্রিকেটার বার্তা দিলেন।

করোনার সঙ্গে কেটে গেল ছয় মাস

করোনার সঙ্গে কেটে গেল ছয় মাস

করোনার সঙ্গে মানিয়ে নিয়েই যে এগোতে হবে তা পরিষ্কার বোঝা যাচ্ছে। ইতিমধ্যে ভাইরাস উদ্বেগে ৬ মাস কেটে গিয়েছে। চিনের ইউহান প্রদেশে ডিসেম্বরে করোনা সংক্রমণ শুরু হয়েছিল। এরপর ছয় মাস পার করে জুনে বিশ্বে এখন ৭০ লক্ষের বেশি মানুষ কোভিড আক্রান্ত। আগামী দিনে এই ভাইরাসের সঙ্গে মানিয়ে নিয়েই যে চলতে হবে তা এবার বোঝা যাচ্ছে। সেক্ষেত্রে উপায়?

বাঁচার উপর বলে দিলেন ধাওয়ান

বাঁচার উপর বলে দিলেন ধাওয়ান

ডাক্তাররা বলছেন আগামী দিনে করোনার সঙ্গে মানিয়ে নিয়ে স্বাভাবিক জীবন যাপন করতে গেলে প্রথম শর্তই মাস্ক। সামাজিক দূরত্ব বজার রাখা ও মাস্ক ব্যবহার অতিআবশ্যক। নাগরিকদের মাস্ক ব্যবহার নিয়ে বার্তা দিতে আসরে এবার ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। নিজে যেমন মাস্ক পড়ছেন, নিয়মিত ছেলেও মাস্ক পড়াচ্ছেন। সেই ছবি পোস্ট করে দেশবাসীকে কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে অবশ্যই মাস্ক ব্যবহার করতে বার্তা দিলেন ধাওয়ান।

মহম্মদ শামির বার্তা

মহম্মদ শামির বার্তা

একদিকে ধাওয়ান যেমন মাস্ক ব্যবহারের বার্তা দিয়েছেন, মহম্মদ শামি তেমনি রোগ প্রতিরোগ ক্ষমতা বৃদ্ধির বার্তা দিয়েছেন। লকডাউন উঠে গেলেও বিসিসিআই ক্রিকেটার এখনই ক্রিকেটে ফেরার কোনও অনুমতি দেয়নি। সেকারণে মাঠে নামার উপায় নেই। তাই শামি এখন বাড়িতেই ফিটনেস জোর দিচ্ছেন। ওয়েট লিফ্টিং করার ভিডিও পোস্ট করে শরীরচর্চার মধ্যে দিয়ে বডির রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির বার্তা দিয়েছেন ভারতীয় ক্রিকেটার। শামির মতে শরীরের যত্ন নিলে কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে জেতা যাবে বলে তিনি মনে করছেন।

কবে শুরু ক্রিকেট

কবে শুরু ক্রিকেট

ভারতে কবে ক্রিকেট শুরু হবে জানা নেই। দেশে করোনা আক্রান্তের সংখ্যা লাফে লাফে ৩ লক্ষের দিকে এগিয়ে চলার কারণে, এই পরিস্থিতি ভারতে ক্রিকেট শুরুর সম্ভবনা কম।

অধিনায়ক বিরাট অনেকটা সৌরভেরই মতো, দাবি দেশের প্রাক্তন সফল ফাস্ট বোলারের

English summary
shikhar dhawan-mohammed shami share post lockdown picture with Fight against Covid message
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X