• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আইপিএলে পাঞ্জাব কিংস কোচের পর বদলাচ্ছে অধিনায়কও! ময়াঙ্ককে সরিয়ে নেতৃত্বে শিখর

  • |
Google Oneindia Bengali News

আইপিএলে ফের অধিনায়কের ভূমিকায় দেখা যাবে শিখর ধাওয়ানকে। একটি ক্রিকেট ওয়েবসাইটের দাবি অনুযায়ী, নবনিযুক্ত হেড কোচ ট্রেভর বেলিস সম্মতি জানানোর পরই ফ্র্যাঞ্চাইজির বোর্ড মিটিংয়ে নতুন অধিনায়কের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ময়াঙ্ক আগরওয়ালের পরিবর্তে আসন্ন আইপিএল থেকে পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

শিখর ধাওয়ানে আস্থা পাঞ্জাবের

শিখর ধাওয়ানে আস্থা পাঞ্জাবের

লোকেশ রাহুল গত আইপিএলের আগে পাঞ্জাব কিংস ছেড়ে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক হন। রাহুল চলে যাওয়ায় ময়াঙ্ককে অধিনায়ক করেছিল পাঞ্জাব কিংস। কিন্তু শেষ চারে যেতে পারেনি তারা। গত বছর মেগা নিলামের আগে ময়াঙ্ক ও অর্শদীপ সিংকে ধরে রেখে নতুনভাবে দল গুছিয়েছিল প্রীতি জিন্টা, নেস ওয়াদিয়াদের ফ্র্যাঞ্চাইজি। এরপর চলতি বছরেই হেড কোচ অনিল কুম্বলের মেয়াদ শেষের পর চুক্তি বাড়ানোর পথে হাঁটেনি পাঞ্জাব কিংস। হেড কোচ করা হয় ট্রেভর বেলিসকে। গত মেগা নিলামে শিখর ধাওয়ানকেই প্রথম দলে নেয় পাঞ্জাব কিংস, ৮.২৫ কোটি টাকার বিনিময়ে।

দুরন্ত ফর্মে গব্বর

দুরন্ত ফর্মে গব্বর

২০১৬ সাল থেকে আইপিএলে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করে চলেছেন শিখর। তবে ভারতের টি ২০ আন্তর্জাতিক দলে তিনি এখন ব্রাত্য। যদিও একদিনের আন্তর্জাতিক দলে এখনও তিনি নির্ভরযোগ্য ব্য়াটার। নিউজিল্যান্ডে ভারতীয় দলকে একদিনের সিরিজে নেতৃত্বও দেবেন। ২০২০ সালের আইপিএলে ধাওয়ান দিল্লি ক্যাপিটালসের হয়ে ১৪৫ স্ট্রাইক রেট রেখে ৬১৮ রান করেছিলেন। সেবার সানরাইজার্স হায়দরাবাদ থেকে তাঁকে নিয়েছিল দিল্লি। পাঞ্জাব কিংসের হয়ে প্রথম মরশুমে চলতি বছরের আইপিএলে গব্বর ১৪ ম্যাচে ৬৪০ রান করেন। গড় ৩৮.৩৩, স্ট্রাইক রেট ১২২.৬৬।

খারাপ ফর্মই অধিনায়ক বদলের নেপথ্যে?

খারাপ ফর্মই অধিনায়ক বদলের নেপথ্যে?

২০১৮ সালে পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেন ময়াঙ্ক। লোকেশ রাহুলের সঙ্গে ওপেনিং জুটিতে তিনি বেশ কয়েকটি ভালো ইনিংস খেলেছেন। যদিও গত বছর একেবারেই ছন্দে ছিলেন না। ১৩ ম্যাচে ১৯৬ রান করেন, ব্যাটিং গড় দাঁড়ায় ১৬.৩৩। ষষ্ঠ স্থানে থেকে আইপিএল অভিযান শেষ করে পাঞ্জাব কিংস। সম্প্রতি ভারতীয় দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রীও পরামর্শ দিয়েছিলেন ময়াঙ্ককে পাঞ্জাবের অধিনায়কত্ব থেকে সরানোর জন্য। ২০০৮ সাল থেকে শিখর ধাওয়ান আইপিএল খেলছেন। ২০১৪ সালে সানরাইজার্স হায়দরাবাদকে ১০টি ম্যাচে এবং গত বছর পাঞ্জাব কিংসকে ১টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ধাওয়ান।

ময়াঙ্ককে ছাড়া নিয়ে জল্পনা

ময়াঙ্ককে ছাড়া নিয়ে জল্পনা

শিখর ধাওয়ানকে অধিনায়ক করার পর জল্পনা চলছে ময়াঙ্ক আগরওয়ালের ভবিষ্যৎ নিয়ে। ১৫ নভেম্বরের মধ্যে সব ফ্র্যাঞ্চাইজিতে জানিয়ে দিতে হবে কাদের তারা ধরে রাখবে, ছেড়েই বা দেবে কাদের। অর্শদীপকে যখন পাঞ্জাব কিংস ধরে রেখেছিল তখনও তিনি ভারতের হয়ে তিনি খেলেননি। তাঁর জন্য ৪ কোটি টাকা ব্যয় করেছিল পাঞ্জাব কিংস। ময়াঙ্ককে আইপিএলের রিটেনশন নিয়ম অনুযায়ী ১৪ কোটি টাকা দেওয়ার কথা। কিন্তু তাঁকে ১২ কোটিতে রাজি করিয়ে ধরে রেখেছিল পাঞ্জাব কিংস।

লিটনের লড়াকু ব্যাটিংয়ে নজির, ভারতের বিরুদ্ধে লড়ে হারার ধারা বদলাতে না পেরে হতাশ শাকিবলিটনের লড়াকু ব্যাটিংয়ে নজির, ভারতের বিরুদ্ধে লড়ে হারার ধারা বদলাতে না পেরে হতাশ শাকিব

English summary
Shikhar Dhawan Is Set To Replace Mayank Agarwal As Captain Of Punjab Kings From IPL 2023. Dhawan's Elevation Was Approved On Wednesday During A Franchise Board Meeting And Was Backed By Head Coach Trevor Bayliss.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X