• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিখর-শুভমান জুটি ভাঙতেই পারল না জিম্বাবোয়ে, প্রথম ODI-এ সহজ জয়ে নয়া নজির ভারতের

Google Oneindia Bengali News

হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম একদিনের আন্তর্জাতিকে সহজ জয় পেল ভারত। অধিনায়ক লোকেশ রাহুল ওপেন করতে নামেননি। শিখর ধাওয়ান ও শুভমান গিলই ওপেন করতে নামেন। তাঁদের জুটি ভাঙতেই পারল না জিম্বাবোয়ে। শিখর ধাওয়ান এদিন অপরাজিত অর্ধশতরানের ফাঁকে একদিনের আন্তর্জাতিকে সাড়ে ৬ হাজার রান পূর্ণ করলেন।

সহজ জয় ভারতের

প্রথম একদিনের আন্তর্জাতিকে জিম্বাবোয়ের বিরুদ্ধে ১০ উইকেটে জয় পেল ভারত। টার্গেট ছিল ১৯০ রান। ৩০.৫ ওভারেই জয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় লোকেশ রাহুলের দল। শুভমান গিল অপরাজিত থাকলেন ৭২ বলে ৮২ রানে। শিখর ধাওয়ান অপরাজিত থাকেন ১১৩ বলে ৮১ রানে। এদিনই একদিনের আন্তর্জাতিকে সাড়ে ৬ হাজার রান পূর্ণ করলেন ধাওয়ান। ভারতীয় দল এই নিয়ে জিম্বাবোয়েকে টানা ১৩টি ম্যাচে হারাল। একদিনের আন্তর্জাতিকে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে টানা জয়ের নিরিখে এটিই ভারতের সেরা নজির। এর আগে বাংলাদেশকে ভারত টানা ১২টি একদিনের আন্তর্জাতিকে হারিয়েছিল। শেষ ১০টি একদিনের আন্তর্জাতিকে ভারতের এটি নবম জয়।

অনবদ্য ওপেনিং জুটি

অনবদ্য ওপেনিং জুটি

একদিনের আন্তর্জাতিকে শুভমান গিল ও শিখর ধাওয়ান জুটিও রীতিমতো ভরসা দিচ্ছে। এই দুই ক্রিকেটার ওপেন করতে নেমে চারটি ইনিংসে তিনটি শতরানের পার্টনারশিপ গড়লেন। বিশেষজ্ঞদের মতে এই দুই ক্রিকেটারের মধ্যে ভালো বোঝাপড়া রয়েছে। ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন কার্যকরী হচ্ছে। সেই সঙ্গে দুজনেই যাতে সমান তালে রান করতে পারেন সে ব্যাপারে একে অপরকে দারুণভাবে সহযোগিতা করছেন। শিখর ধাওয়ানও ম্যাচের পর বলেছেন, তরুণ ক্রিকেটারদের সঙ্গে ব্যাটিং তিনি উপভোগ করেন।

শিখরের নজির

শিখর ধাওয়ান আজ অর্ধশতরান পূর্ণ করেন ৭৬ বলে। শুভমান গিলের অর্ধশতরান আসে ৫১ বলে। তবে অর্ধশতরানের পর গিল আরও আগ্রাসী ব্যাটিং করেন। ভারতের ১০০ রান এসেছিল ১৯.১ ওভারে। ৩০.৫ ওভারে শিখর ধাওয়ানের বাউন্ডারি ভারতের ১০ উইকেটে জয় নিশ্চিত করে দেয়। জিম্বাবোয়ে অধিনায়ক রেজিস চাকাবভা ৮ জন বোলার ব্যবহার করেও ভারতের ওপেনিং জুটি ভাঙতে পারেননি। ধাওয়ানের ইনিংসে রয়েছে ৯টি চার। গিল মেরেছেন ১০টি চার ও একটি ছক্কা। অনেকে ভেবেছিলেন, এশিয়া কাপের আগে ছন্দ পেতে রাহুল ওপেন করবেন। কিন্তু শিখর ও শুভমানই ওপেন করতে নামেন। এদিন ৭ রান করার সঙ্গেই একদিনের আন্তর্জাতিকে শিখর সাড়ে ৬ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেন।

চাহার সেরা

চাহার সেরা

এর আগে, টস জিতে জিম্বাবোয়েকে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক লোকেশ রাহুল। জিম্বাবোয়ে ৪০.৩ ওভারে ১৮৯ রানে অল আউট হয়ে যায়। রেজিস চাকাবভা ৫১ বলে সর্বাধিক ৩৫ রান করেন। ব্র্যাড ইভান্স করেন অপরাজিত ৩৩, রিচার্ড নাগারভা করেন ৩৪। নবম উইকেটে তাঁদের জুটিতে যোগ হয় ৭০ রান। দীপক চাহার ৭ ওভারে ২৭ রান নিয়ে তিনটি উইকেট নিয়ে ম্যাচের সেরা হন। অক্ষর প্যাটেল ও প্রসিদ্ধ কৃষ্ণও তিনটি করে উইকেট নেন। মহম্মদ সিরাজ নেন একটি উইকেট। জিম্বাবোয়ে সফরের পরই সিরাজ কাউন্টি খেলতে যাবেন। তিনি এশিয়া কাপের দলে নেই। টি ২০ বিশ্বকাপের দলেও তাঁর কথা ভাবা হচ্ছে না। ফলে সিরাজ বাকি কাউন্টি মরশুম ওয়ারউইকশায়ারের হয়েই খেলবেন।

ঋষভ পন্থের ভারতীয় দল নিয়ে চাঞ্চল্যকর দাবি, টি ২০ বিশ্বকাপের আগে কেন অস্বস্তি?ঋষভ পন্থের ভারতীয় দল নিয়ে চাঞ্চল্যকর দাবি, টি ২০ বিশ্বকাপের আগে কেন অস্বস্তি?

English summary
KL Rahul-India Beat Zimbabwe By 10 Wickets In The 1st ODI. Shikhar Dhawan And Shubman Gill Hit Fifties.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X