• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঋতুরাজের শতরানের পাল্টা শেল্ডনের অপরাজিত সেঞ্চুরি! বিজয় হাজারে ট্রফি জিতল সৌরাষ্ট্র

  • |
Google Oneindia Bengali News

বিজয় হাজারে ট্রফি জিতে নিল সৌরাষ্ট্র। আজ আমেদাবাদে ফাইনালে ২১ বল বাকি থাকতে মহারাষ্ট্রকে ৫ উইকেটে পরাস্ত করে জয়দেব উনাদকাটের দল। মহারাষ্ট্রের অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় এদিনও শতরান হাঁকালেন। তবে শেল্ডন জ্যাকসন অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়ে সৌরাষ্ট্রের চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করেন।

ঋতুরাজ দুরন্ত ছন্দে, তবু বিজয় হাজারে ট্রফি জিতল সৌরাষ্ট্র

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টস জিতে ফিল্ডিং নিয়েছিল সৌরাষ্ট্র। ঋতুরাজ ছাড়া কেউই সৌরাষ্ট্রের বোলারদের বিরুদ্ধে সাফল্য পাননি। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৮ রান তোলে মহারাষ্ট্র। সাতটি চার ও চারটি ছয়ের সাহায্যে ১৩১ বলে ১০৮ রান করেন ঋতুরাজ। তিনি ৪২তম ওভারের শেষ বলে রান আউট হলে ১৯৯ রানে চতুর্থ উইকেট হারায় মহারাষ্ট্র। সেখান থেকে ২৪৮ রানের বেশি তুলতে পারেনি। আজিম কাজি ৩৭ ও নৌসাদ শেখ অপরাজিত ৩১ রান করেন। ৪৯তম ওভারে হ্যাটট্রিক করেন চিরাগ জনি। প্রথম তিন বলেই তিনি তুলে নেন সৌরভ নাওয়ালে (১৪ বলে ১৩), রাজ্যবর্ধন হাঙ্গারগেকর (১ বলে ০) ও ভিকি অস্টওয়াল (১ বলে ০)-র উইকেট। অধিনায়ক জয়দেব উনাদকাট, প্রেরক মাঁকড় ও পার্থ ভুট একটি করে উইকেট নেন। উনাদকাটের প্রথম স্পেলও ম্যাচের ফলাফল নির্ধারণে অন্যতম ফ্যাক্টর। একটা সময় অবধি তিনি একটি মেডেন-সহ ৬ ওভারে মাত্র ৫ রান দিয়েছিলেন। ইন ফর্ম ঋতুরাজের সঙ্গে তাঁর দ্বৈরথ ছিল চিত্তাকর্ষক।

জবাবে খেলতে নেমে ৪৬.৩ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সৌরাষ্ট্র। ওপেনিং জুটিতে ওঠে ১২৫ রান। ১২টি চার ও পাঁচটি ছয়ের সাহায্যে ১৩৬ বলে ১৩৩ রানে অপরাজিত থাকেন শেল্ডন জ্যাকসন, চিরাগ জনি অপরাজিত থাকেন ২৫ বলে ৩০ রান করে। ওপেনার হার্ভিক দেশাই করেন ৫০ রান। একটি মেডেন-সহ ৯ ওভারে ৩৮ রান দিয়ে ২ উইকেট নেন মুকেশ চৌধুরী। ২টি মেডেন-সহ ১০ ওভারে ২০ রান দিয়ে ২টি উইকেট পান ভিকি।

এবারের বিজয় হাজারে ট্রফিতে ৬৬০ রান করে টুর্নামেন্টের সেরার পুরস্কার পেয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়। রেলওয়েজের বিরুদ্ধে ১২০ রানে অপরাজিত ছিলেন, বাংলার বিরুদ্ধে করেন ২০। এরপর টানা তিনটি ম্যাচে শতরান পেলেন। উত্তরপ্রদেশের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে ১৫৯ বলে ২২০ রানে অপরাজিত ছিলেন। অসমের বিরুদ্ধে সেমিফাইনালে করেন ১৬৮ রান। এরপর আজকের ১০৮। ফাইনালে শতরান হাঁকিয়ে দলকে চ্যাম্পিয়ন করানো শেল্ডন জ্যাকসন পেয়েছেন ম্যাচের সেরার পুরস্কার। ২০১৯-২০ মরশুমে উনাদকাটের নেতৃত্বে সৌরাষ্ট্র রঞ্জি ট্রফি জিতেছিল। এবার তিনি জেতালেন বিজয় হাজারে ট্রফিও। এবারের টুর্নামেন্টে ১৯টি উইকেট তুলে নিয়ে সর্বাধিক উইকেটশিকারী উনাদকাট।

English summary
Sheldon Jackson Hits Unbeaten Hundred As Saurashtra Beat Maharashtra To Lift Vijay Hazare Trophy. Maharashtra Opener Ruturaj Gaikwad Slams Century In Final And Bags Player Of The Tournament Award.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X