• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিকেট মাঠে সমকাম বিদ্বেষ! নির্বাসিত ক্যারিবিয়ান জোরে বোলার - মন্তব্য ঘিরে রয়ে গেল রহস্য

বুধবার (১৩ ফেব্রুয়ারি) আইসিসি ওয়েস্টইন্ডিজের জোরে বোলার শ্যানন গ্যাব্রিয়েলকে ৪টি ওয়ানডের জন্য নির্বাসিত করল। সেন্ট লুসিয়ায় ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের তৃতীয় দিনে ইংরেজ অধিনায়ক জো রুটকে লক্ষ্য করে 'অনুপযুক্ত' মন্তব্য করার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। এতে আইসিসির বিধিভঙ্গ করেছেন গ্য়াব্রিয়েল বলে জানানো হয়েছে। সেই সঙ্গে তাঁকে ম্যাচ ফি-র ৭৫ শতাংশ জরিমানাও দিতে হবে।

ক্রিকেট মাঠে সমকাম বিদ্বেষ - নির্বাসিত ক্যারিবিয়ান বোলার

আইসিসি যে আইনে তাঁকে শাস্তি দিয়েছে, তা কোনও খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, আম্পায়ার বা ম্যাচ রেফারিকে ব্যাক্তি-স্তরে আক্রমণ করলে প্রযুক্ত হয়।

গ্যাব্রিয়েল ঠিক কী বলেছিলেন তা কোনও পক্ষ থেকেই জানানো হয়নি।য ঘটনাটি সামনে আসে যাঁকে উদ্দেশ্য করে বলা, সেই ইংরেজ অধিনায়ক জো রুটের পাল্টা মন্তব্য স্টাম্প ক্যামেরায় ধরা পড়ায়। রুট বলেছিলেন, 'একে অপমান হিসেবে ব্যবহার কোরো না। সমকামী হওয়া অপরাধ নয়।' এর থেকেই ধারণা করা হচ্ছে তিনি 'সমকাম-বিদ্বেষী' বা 'হোমোফোবিক' কিছু মন্তব্য করেছিলেন।

তবে আইসিসির কাছে গ্যাব্রিয়েল তাঁর অপরাধ স্বীকার করে নিয়েছেন বলে জানা গিয়েছে। ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার জানিয়েছেন, এই ঘটনার জন্য গ্যব্রিয়েল অনুতপ্ত।

English summary
ICC Wednesday (13 Feb) suspended West Indies fast bowler Shannon Gabriel for 4 ODIs. He was accused of making 'inappropriate' comments at England captain Joe Root.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X