India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শাকিব, সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার পরেই ঝটকা

Google Oneindia Bengali News

টানা তিনটি ম্যাচ হেরে টি২০ বিশ্বকাপ থেকে কার্যত বিদায় হয়ে গিয়েছে বাংলাদেশের। এখনও দুটি ম্যাচ বাকি, তার আগেই এবারের টি২০ বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল শাকিব আল হাসানের। বাংলাদেশের জন্য সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। টুর্নামেন্ট শেষ হওয়ার আগে শাকিব আল হাসানের ছিটকে যাওয়া বিরাট ধাক্কা বাংলাদেশের কাছে।

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শাকিব, সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার পরেই ঝটকা

শাকিব আল হাসান বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হিসেবে বিবেচিত হন নির্ধারিত ওভারের ক্রিকেটে। তিনি হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে বিশ্বকাপের বাকি ম্যাচ খেলতে পারবেন না।। যোগ্যতা অর্জন পর্বে বাংলাদেশ আগ্রাসী ক্রিকেটের নমুনা তুলে ধরলেও মূলপর্বে অর্থাৎ সুপার ১২-য় শাকিবরা এখনও উল্লেখযোগ্য পারফরম্যান্স তুলে ধরতে পারেননি।

বাংলাদেশ একটি ম্যাচও জিততে পারেনি সুপার টুয়েলভে। এখন বাকি দুটি ম্যাচে জিতে মুখরক্ষা করাই ছিল লক্ষ্য। কিন্তু শাকিবের ছিটকে যাওয়া সেই লক্ষ্যেও বড় ধাক্কা বলে মনে করছেন বিশেষজ্ঞরা। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে তিনি বিশ্বকাপের বাকি ম্যাচ খেলতে পারবেন না। তবে এই পরিস্থিতিতে নতুন কাউকে দেখে নেওয়ার সুযোগ পাবে বাংলাদশ।

এ বারের বিশ্বকাপে একটি রেকর্ড গড়েন শাকিব। টি২০ বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড এখন শাকিপের দখলে। তিনি টপকে গিয়েছেন পাকিস্তানের শাহিত আফ্রিদিকে। বাংলাদশের কাছে এই বিশ্বকাপ হতাশার হলেও শাকিবের কাছে প্রাপ্তি রয়েছে বিশ্বকাপে। এই বিশ্বকাপেই তিনি টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট-শিকারী হয়েছেন।

শাকিব হাসান টি২০ বিশ্বকাপে মোট ৪১টি উইকেট সংগ্রহ করেছেন। তিনি টপকে গিয়েছেন শাহিদ আফ্রিদির ৩৯টি উইকেট। আফ্রিদির নিচেই ছিলেন লাসিথ মালিঙ্গা। তাঁর সংগ্রহে ছিল ৩৮টি উইকেট। আর কীর্তি গড়ার পথে টি-২০ ইন্টারন্যাশনালেও শাকিব সর্বোচ্চ উইকেট শিকারী হয়ে গিয়েছেন। তিনি টপকে গিয়েছেন মালিঙ্গার ১০৭টি উইকেট। শাকিবের সংগ্রহে এখন পর্যন্ত ১১৭টি টি-২০ উইকেট। এই তালিকায় শাকিব ও মালিঙ্গার নিচে রয়েছেন রশিদ খান (১০২) ও সাউদি (১০০)।

এবারের বিশ্বকাপে দলগতভাবে ভালো পারফরম্যান্স মেলে ধরতে না পারলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাক্তিগত রেকর্ড গড়েছেন শাকিব। আফ্রিদিকে তিনি টপকে গিয়েছেন বিশ্বকাপের আসরে। এবারের বিশ্বকাপের দুটি পর্ব মিলিয়ে সাকিব ৬টি ম্যাচে ১১টি উইকেট সংগ্রহ করেছেন। শ্রীলঙ্কার হাসরঙ্গাও ১১টি উইকেট নিয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন।

শাকিবের ছিটকে যাওয়ায় হাসরঙ্গার কাছে সুবর্ণ সুযোগ এবারের বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হওয়ার। হাসরঙ্গা ও শাকিবের পরেই রয়েছেন স্কটল্যান্ডের জোশ ডেভে (৯), শ্রীলঙ্কার মাহিশ থিকসানা (৮), লাহিরু কুমারা (৮) ও বাংলাদেশের মুস্তাফিজুর রহমান (৮)।

English summary
Shakib-Al-Hassan ruled out from t20 World Cup 2021 after being highest Wicket taker
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X