India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2021: শাকিবকে প্লে অফে পাবে না কেকেআর, আরসিবি ছেড়ে শ্রীলঙ্কা দলে দুই ক্রিকেটার

Google Oneindia Bengali News

আইপিএলের এলিমিনেটরে কাল মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও কলকাতা নাইট রাইডার্স। যদিও এই ম্যাচ এবং দ্বিতীয় কোয়ালিফায়ার কিংবা ফাইনালেও এই দুই দল পাবে না মোট তিন ক্রিকেটারকে। টি ২০ বিশ্বকাপ শুরু হতে বাকি এক সপ্তাহ। তার আগে বিভিন্ন দেশ প্রস্তুতি ম্যাচ খেলছে। এই পরিস্থিতিতে ওই তিন ক্রিকেটারকে জাতীয় দলের সঙ্গে যোগ দিতে বলা হয়েছে।

শাকিব-সহ তিন তারকা ছিটকে গেলেন আইপিএল থেকে

কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার শাকিব আল হাসান প্লে অফে খেলতে পারবেন না। একইভাবে শ্রীলঙ্কা দলে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে ওয়ানিন্দু হাসারঙ্গা ও দুষ্মন্ত চামিরাকে। শ্রীলঙ্কার এই দুই ক্রিকেটারকে না পেলেও খুব বেশি বেগ পেতে হবে না বিরাট কোহলির আরসিবিকে। তবে শাকিবের না থাকা অবশ্যই বড় ধাক্কা। শাকিব গত ৩ ও ৭ অক্টোবর কেকেআরের হয়ে মাত্র দুটি ম্যাচই খেলেছেন সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের দ্বিতীয়ার্ধে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২০ রানের বিনিময়ে এক উইকেট নেন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শাকিব ১ রানের বিনিময়ে ১ উইকেট পেয়েছিলেন।

 শাকিব-সহ তিন তারকা ছিটকে গেলেন আইপিএল থেকে

শ্রীলঙ্কার দুষ্মন্ত চামিরাকে পরিবর্ত হিসেবে আরসিবি নিলেও আইপিএলে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। ওয়ানিন্দু হাসারঙ্গা অবশ্য দুটি ম্যাচ খেলেছিলেন। তাও গত ২০ ও ২৪ সেপ্টেম্বর যথাক্রমে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। আবু ধাবিতে আরসিবিকে ৯২ রানে গুটিয়ে দিয়ে ১০ ওভার বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জিতেছিল কেকেআর। সেই ম্যাচে আরসিবির হয়ে ২ ওভার বল করে ২০ রান দেন হাসারঙ্গা, উইকেট পাননি। এরপর শারজায় সিএসকের বিরুদ্ধে ব্যাট হাতে ১ রানে অপরাজিত থাকার পর বল হাতে চার ওভারে ৪০ রান খরচ করেন, পাননি কোনও উইকেট। সেই ম্যাচেও আরসিবি হারে। এরপর আর বিরাটদের প্রথম একাদশে দেখা যায়নি হাসারঙ্গাকে। ফলে বিরাটরা খুব সমস্যায় না পড়লেও কেকেআর শিবিরে শাকিবের না থাকা একটা ধাক্কা তো বটেই। আন্দ্রে রাসেল খেলার মতো পরিস্থিতিতে আছেন কিনা স্পষ্ট নয়। হ্যামস্ট্রিং চোট নিয়ে তিনি টি ২০ বিশ্বকাপের আগে খুব একটা ঝুঁকি নেবেন বলেও মনে হচ্ছে না।

শাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে আজই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে বলা হয়েছে। একইভাবে শ্রীলঙ্কার দুই ক্রিকেটারও আরসিবি ছেড়ে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন। ফলে তাঁরা কালকের ম্যাচ-সহ বাকি আইপিএলে আর নেই। ১২ ও ১৪ অক্টোবর বাংলাদেশ যথাক্রমে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে দুই দলকেই সুপার টুয়েলভে যোগ্যতা অর্জনের জন্য খেলতে হবে প্রথম রাউন্ডের ম্যাচ। শ্রীলঙ্কা বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার পর ১৪ অক্টোবর খেলবে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে। ১৮ অক্টোবর নামিবিয়ার বিরুদ্ধে শ্রীলঙ্কার প্রথম রাউন্ডের প্রথম ম্যাচ।

English summary
Shakib Al Hasan Of KKR And RCB's Sri Lankan Duo Wanindu Hasaranga And Dushmantha Chameera To Miss IPL Playoffs. They Have Been Told To Join National Team Ahead Of T20 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X