• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শাকিব আল হাসান বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের টি ২০ অধিনায়ক, ঘোষিত এশিয়া কাপের দলও

Google Oneindia Bengali News

বিতর্ক আর জল্পনার অবসান। শাকিব আল হাসান ফের বাংলাদেশের অধিনায়কের পদে। টি ২০ বিশ্বকাপ পর্যন্ত বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকেই দেশের টি ২০ অধিনায়ক পদে ফিরিয়ে আনল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের বাংলাদেশ দলও আজ ঘোষিত হয়েছে।

শাকিব আল হাসান বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের টি ২০ অধিনায়ক

সম্প্রতি অনিশ্চয়তার মুখে পড়েছিল শাকিব আল হাসানের আন্তর্জাতিক কেরিয়ার। একটি সংস্থার সঙ্গে তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন, যেটি বেটিং কোম্পানি। বাংলাদেশে বেটিং নিষিদ্ধ। ফলে জাতীয় দলের তারকা কীভাবে বেটিংকে প্রোমোট করতে পারেন, এই প্রশ্ন তুলে অনেকেই সরব হন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফেও শাকিবকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, বাংলাদেশের হয়ে ক্রিকেট খেলা এবং বেটিং সংস্থার মধ্যে যে কোনও একটিকে বেছে নিতে হবে। এরপরই বেটউইনার নিউজ নামক ওই সংস্থার সঙ্গে চুক্তি থেকে বেরিয়ে আসেন শাকিব।

মাহমুদুল্লার পর বাংলাদেশের টি ২০ অধিনায়ক হন নুরুল হাসান। কিন্তু জিম্বাবোয়ে সফরে আঙুল ভেঙে তিনি ছিটকে যান। শেষ তিনটি টি ২০ আন্তর্জাতিকে জিম্বাবোয়ের বিরুদ্ধে বাংলাদেশকে নেতৃত্ব দেন মোসাদ্দেক হোসেন। জিম্বাবোয়ে সফরে গিয়ে বাংলাদেশ টি ২০ ও একদিনের সিরিজ হেরে যায়, প্রতিটি সিরিজই জিম্বাবোয়ে জেতে ২-১ ব্যবধানে। একদিনের সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন তামিম ইকবাল। সর্বশেষ এশিয়া কাপে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

এশিয়া কাপের পর বাংলাদেশ নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে। ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে নিউজিল্যান্ড, বাংলাদেশ এবং পাকিস্তান। টি ২০ বিশ্বকাপের আগে নিজেদের শক্তি যাচাই এই দুটি টুর্নামেন্টেই করতে হবে বাংলাদেশকে। শাকিবের স্পনসরশিপ ইস্যু নিয়ে জটিলতা থাকায় বাংলাদেশ নির্ধারিত সময়সীমার মধ্যে এশিয়া কাপের দল ঘোষণা করতে পারেনি। সেই সমস্যা মেটার পর আজ ১৭ সদস্যের দল ঘোষণা করা হয়েছে এশিয়া কাপের জন্য। বাংলাদেশ এশিয়া কাপে রয়েছে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের গ্রুপে। দুটি গ্রুপের প্রথম দুটি দল খেলবে সুপার ফোর। ভারত ও পাকিস্তানের গ্রুপে যেহেতু একটি কোয়ালিফায়ার থেকে উঠে আসা দল থাকবে ফলে এই গ্রুপ থেকে ভারত ও পাকিস্তানের সুপার ফোরে যাওয়া নিশ্চিত। তবে জোর লড়াই হবে বাংলাদেশ যে গ্রুপে রয়েছে সেটিতেই।

এশিয়া কাপের বাংলাদেশ দল- শাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল্লাহ, মেহেদি হাসান, মহম্মদ সৈফুদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান, তাস্কিন আহমেদ।

English summary
Shakib Al Hasan Back In Charge For Bangladesh In T20Is, Has Been Named As Captain Till T20 World Cup. BCB Announced A 17-Member Squad For The Asia Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X