• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতাকে কাঁচকলা! বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খানের নাইট রাইডার্স স্টেডিয়াম বানাচ্ছে আমেরিকায়

Google Oneindia Bengali News

আইপিএলে কলকাতার দলের মালিকানা নেওয়ার পর অনেক গালভরা প্রতিশ্রুতি দিয়েছিলেন শাহরুখ খান। রাজ্যে পালাবদলের পর যিনি বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডরও হয়েছেন। যদিও কেকেআর বাংলার ক্রিকেট পরিকাঠামোর উন্নয়নে কিছুই না করায় কেকেআরের প্রতি অনেকেই ক্ষুব্ধ। এমনকী বাংলার ক্রিকেটারদেরও তারা অজ্ঞাত কারণে দলে রাখতে চায় না। শাহরুখ খানের সেই নাইট রাইডার্স এবার স্টেডিয়াম বানাতে চলল আমেরিকায়।

মেজর লিগ ক্রিকেটে নাইট রাইডার্স

মেজর লিগ ক্রিকেটে নাইট রাইডার্স

কলকাতা নাইট রাইডার্সের সোশ্যাল মিডিয়ায় এই স্টেডিয়াম তৈরির কথা জানিয়ে বলা হয়েছে, এই স্টেডিয়ামে আমেরিকায় মেজর লিগ ক্রিকেটের ম্যাচগুলি হবে। একইসঙ্গে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক-সহ আন্তর্জাতিক ইভেন্টেও তা ব্যবহৃত হবে। উল্লেখ্য, মেজর লিগ ক্রিকেটের ফাউন্ডিং ইনভেস্টর শাহরুখের সংস্থা। নাইট রাইডার্স গ্রুপের হাতে যেমন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মালিকানা, তেমনই ক্যারিবিয়ান গ্রুপে তাদের দলের নাম ত্রিনবাগো নাইট রাইডার্স। বিশ্বের টি ২০ লিগের অভিজ্ঞতাকে সম্বল করে নাইট রাইডার্স গ্রুপ মেজর লিগ ক্রিকেটকেও সমৃদ্ধ করতে দৃঢ়প্রতিজ্ঞ বলে জানানো হয়েছে।

আমেরিকায় অত্যাধুনিক স্টেডিয়াম

নাইট রাইডার্স গ্রুপ ও সিটি অব আরভাইনের সঙ্গে মেজর লিগ ক্রিকেটের এই স্টেডিয়াম তৈরির ব্যাপারে লিজ সংক্রান্ত ব্যপার-সহ যাবতীয় চুক্তি সম্পাদনও সারা। স্টেডিয়ামটি কেমন হবে সেই ডিজাইনও তৈরি। গ্রেট পার্কে ১৫ একর জমিতে হচ্ছে স্টেডিয়ামটি। গ্রেটার লস অ্যাঞ্জেলেস মেট্রোপলিটন এরিয়ায় হতে চলা স্টেডিয়ামটির নকশা তৈরি করেছে এইচকেএস। মনে করা হচ্ছে ২০২৮ সালে অলিম্পিকে ক্রিকেট যোগ হবে এবং সেই ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকবে এই স্টেডিয়ামও।

উচ্ছ্বসিত শাহরুখ

উচ্ছ্বসিত শাহরুখ

নাইট কর্ণধার শাহরুখ খান বিবৃতিতে জানিয়েছেন, আমেরিকায় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যতের কথা মাথায় রেখেই আমরা মেজর লিগ ক্রিকেটে বিনিয়োগ করতে চলেছি। টি ২০ ক্রিকেটে বিশ্বে নাইট রাইডার্সকে গ্লোবাল ব্র্যান্ড হিসেবে তুলে ধরার লক্ষ্যেই এই উদ্যোগ। গ্রেটার লস অ্যাঞ্জেলেস এলাকায় এই স্টেডিয়াম তৈরি করার ব্যাপারে আমরা এবং এমএলসি রীতিমতো উত্তেজিত। এর ইতিবাচক প্রভাবের বিষয়েও আত্মবিশ্বাসী কিং খান। যে পরিকাঠামো নিয়ে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার যে জায়গায় এই স্টেডিয়াম তৈরি হয়েছে সেটি ক্রিকেটপ্রেমীদের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দু হবে বলে আশাবাদী মেজর লিগ ক্রিকেটের কো-ফাউন্ডার সমীর মেহতা ও বিজয় শ্রীনিবাসন।

কী কী ব্যবস্থা থাকছে?

কী কী ব্যবস্থা থাকছে?

নাইট রাইডার্স গ্রুপের তরফে জানানো হয়েছে, এই স্টেডিয়ামে থাকছে স্টেট-অব-দ্য আর্ট ট্রেনিংয়ের পরিকাঠামো, আইসিসির গাইডলাইন মেনে আন্তর্জাতিক মানের পিচ, ফ্লাডলাইট, লকার রুম, ডেডিকেটেড পার্কিং, বিশ্রাম নেওয়া ও খেলা দেখার জন্য অভিজাত সবরকম ব্যবস্থা। ২০২৪ সালে টি ২০ বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে আয়োজন করবে আমেরিকা। ভবিষ্যতে পুরুষ ও মহিলাদের ক্রিকেটের আরও আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের জন্যও উদ্যোগ নেবে ইউএসএ ক্রিকেট। আর তার সঙ্গেই জড়িয়ে থাকবে শাহরুখের সংস্থার তৈরি এই স্টেডিয়াম।

English summary
Shahrukh Khan’s Knight Riders Team Up With Cricket USA To Build Stadium In Los Angeles. Shah Rukh Khan Says Our Investment In MLC In America Is Based On Our Belief In The Exciting Future Of Cricket In The USA.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X