• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল খেলার আশা করছেন শাহরুখ, আইপিএল নিলামে ভাগ্যপরীক্ষা আজহারেরও

আইপিএল নিলামে ২৯২ জন ক্রিকেটারের যে তালিকা তৈরি হয়েছে তাতে দুটি নামে চোখল আটকে যাচ্ছে। অনেক সময় আধার কার্ড, বিপিএল কার্ড, পরীক্ষার অ্যাডমিট কার্ডে সেলেবদের ছবি বা নাম থাকতে দেখা যায়। এবার তালিকায় শাহরুখ খান ও মহম্মদ আজহারউদ্দিনের নাম দেখে কেউ অবাক হতে পারেন। প্রশ্ন উঠতে পারে, কেকেআর দলের মালিকের হঠাৎ খেলার ইচ্ছা হল কেন? প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন টেস্ট খেলেছেন ৯৯টি। টি ২০ খেলেননি। তবে ব্যাট হাতে মাঠে নামলে এখনও চেনা ছন্দেই দেখা যায়, দেখা যায় কব্জির মোচড়। তবে তিনি কেনই বা হঠাৎ হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন সামলানোর গুরুদায়িত্ব ছেড়ে আইপিএল খেলার ইচ্ছাপ্রকাশ করছেন? না, তালিকায় শাহরুখ খান ও মহম্মদ আজহারউদ্দিনের নামে কোনও ভুল নেই। এর মধ্যে শাহরুখ আবার সম্প্রতি কলকাতাতে খেলেও গিয়েছেন।

আইপিএল খেলার আশা করছেন শাহরুখ, আইপিএল নিলামে ভাগ্যপরীক্ষা আজহারেরও

তামিলনাড়ুর শাহরুখ

আইপিএলে ঘরোয়া ক্রিকেটারদের বেছে নিতে বিভিন্ন দল সৈয়দ মুস্তাক আলি টি ২০-তে স্পটার রেখেছিল। চ্যাম্পিয়ন হয়েছে তামিলনাড়ু। তামিলনাড়ুর হয়েই খেলেন শাহরুখ খান। টি ২০-তে ৩১টি ম্যাচ খেলেছেন। ২৩ ইনিংসে ১৩১-এর উপর স্ট্রাইক রেটে ১৮.৩১ গড়ে শাহরুখের ২৯৩ রান রয়েছে। সেরা পারফরম্যান্স এবারের সৈয়দ মুস্তাক আলি টি ২০ কোয়ার্টার ফাইনালে হিমাচল প্রদেশের বিরুদ্ধে অপরাজিত ১৯ বলে ৪০। এই দুরন্ত পারফরম্যান্স তামিলনাড়ুকে পৌঁছে দেয় সেমিফাইনালে। ফাইনালেও ১৮ রানে অপরাজিত ছিলেন। টি ২০-তে তাঁর দুটি উইকেটও রয়েছে। ২০ লাখের বেস প্রাইস নিয়ে শাহরুখ আছেন অলরাউন্ডারদের তালিকায়। যে কোনও দলের কাছেই ফিনিশারের ভূমিকায় তিনি কার্যকরী হতে পারেন বলেই মনে করা হচ্ছেন।

আজহার কেরলের

আইপিএলে ক্রিকেটারদের নিলামের তালিকায় যে মহম্মদ আজহারউদ্দিন রয়েছেন তিনি হায়দরাবাদের নন, কেরলের। উইকেটকিপার-ব্যাটসম্যান। তাঁর বেস প্রাইসও ২০ লক্ষ টাকা। টি ২০-তে দ্রুততম শতরানের রেকর্ড রয়েছে ক্রিস গেইলের। গেইল ৩০ বলে শতরান পূর্ণ করেছিলেন। তারপরেই দ্রুততম টি ২০ শতরান ঋষভ পন্থের, ৩২ বলে হিমাচল প্রদেশের বিরুদ্ধে। ৩৫ বলে টি ২০ শতরানকারীদের মধ্যে আছেন রোহিত শর্মা, ৩৫ বলে শতরান করেছিলেন হিটম্যান শ্রীলঙ্কার বিরুদ্ধে। ইউসুফ পাঠান ৩৭ বলে শতরান করেছিলেন আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে মুম্বইয়ের বিরুদ্ধে। এবারের সৈয়দ মুস্তাক আলি টি ২০-তেই পাঠানকে ধরে ফেলেছেন কেরলের উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ আজহারউদ্দিন। ৩৭ বলে শতরান পূর্ণ করেন মুম্বইয়ের বিরুদ্ধে। ৫৪ বলে অপরাজিত ১৩৭ রানের বিস্ফোরক ইনিংস খেলে কেরলকে জিতিয়েছেন। ৯টি চার, ১১টি ছয় মেরেছেন। আইপিএল নিলামে তাঁকে ঘিরে তাই ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহ থাকতেই পারে। খুব কার্যকরী হতে পারেন কেরলের এই উইকেটকিপার-ব্যাটসম্যান। নামের বানান লেখাতেও প্রাক্তন ভারত অধিনায়ক আজহারের সঙ্গে কেরলের আজহারের তফাত আছে। প্রাক্তন ভারত অধিনায়ক আজহারউদ্দিন ইংরেজি বানান লেখেন Azharuddin। আর কেরলের এই প্রতিভাবান বানান লেখেন Azharuddeen।

৫০ লক্ষের বেস প্রাইসে আইপিএল নিলামের ২৯২ জন ক্রিকেটারের মধ্যে রয়েছেন চেতেশ্বর পূজারাও।

আইএসএল ২০২০-২১ : শক্তিশালী হায়দরাবাদের বিরুদ্ধে এগিয়ে থেকেও জয় হাতছাড়া এসসি ইস্টবেঙ্গলের

English summary
Shahrukh And Azhar May Get A Chance To Play This Year IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X