• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট ও ধোনির মধ্যে কাকে সেরা বাছলেন অভিনেতা শাহিদ কাপুর

  • |

বিরাট না ধোনি? দুইয়ের মধ্যে সেরা কে? এমন প্রশ্নে বুদ্ধিদীপ্ত উত্তর নিয়ে ক্রিকেট ফ্যানেদের দিল জিতলেন অভিনেতা শাহিদ কাপুর।

টুইটারে শাহিদকে এই প্রশ্ন করা হয়

টুইটারে শাহিদকে এই প্রশ্ন করা হয়

ফ্যানেদের সঙ্গে জনসংযোগ বাড়াতে সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অ্যাকটিভ শাহিদ কাপুর। সেখানেই তাঁকে ভারতকে দুইবার বিশ্বকাপ নেওয়া ধোনি নাকি বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি, কে সেরা?ফ্যানেরা এই প্রশ্ন ছুঁড়ে দেন।

অভিনব জবাব

অভিনব জবাব

এই প্রশ্নের উত্তরে অভিনব জবাব দিয়েছেন শাহিদ। উত্তরে শাহিদ বলেন ফ্যানেদের কাছে জানতে চাই, তারা বাবা-মায়ের মধ্যে কাকে বাছবেন! অভিনব এই উত্তরে শাহিদ বুঝিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেটে দুই ক্রিকেটার ধোনি-কোহলির গুরুত্ব অপরিসীম। দুই ক্রিকেটারের মধ্যে কোনও তুলনা করা যথার্থ নয়।

ধোনির সাফল্য

ধোনির সাফল্য

দেশের হয়ে ২০০৪ সাল থেকে ক্রিকেট খেলছেন ধোনি। ২০০৭ সালে টি-২০ ক্রিকেট বিশ্বকাপে দেশের নেতৃত্ব পান। অধিনায়ক হিসেবে অভিষেকেই ভারতকে টি-২০ ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন করেছিলেন ধোনি। পরবর্তী সময়ে ওডিআই ক্রিকেটে নেতৃত্বের ব্যাটন পান। ওডিআই অধিনায়ক হিসেবে ধোনির পালকে বিশ্বকাপ জয়ের কীর্তি রয়েছে। ২০১১ সালে দেশের মাটিতে ভারতকে ওডিআই ক্রিকেটে চ্যাম্পিয়ন করেছিলেন মাহি।

তিনটি আইসিসি ট্রফির মালিক

তিনটি আইসিসি ট্রফির মালিক

ভারতীয় ক্রিকেটকে তিনটি আইসিসি ট্রফি দিয়েছেন ধোনি। ২০০৭ টি-২০ বিশ্বকাপ, ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ ও ২০১৩ সালে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন ট্রফি জিতিয়েছেন ধোনি। উল্লেখ্য আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বে ধোনি প্রথম কোনও অধিনায়ক, যার ঝুলিতে তিনটি ভিন্ন আইসিসি ট্রফি রয়েছে।

বিরাটের সাফল্য

বিরাটের সাফল্য

অন্যদিকে যার সঙ্গে তুলনা, সেই বিরাট কোহলি ব্যাটসম্যান হিসেবে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। সচিনের ৪৯টি ওডিআই সেঞ্চুরি থেকে আর মাত্র ৬টি সেঞ্চুরি দূরে রয়েছেন কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফর্ম্যাটেই দারুণ সফল ব্যাটসম্যান বিরাট। টেস্টে স্টিভ স্মিথ ছাড়া বিরাটের ধারে কাছে কেউ নেই। টেস্টে ২৭টি সেঞ্চুরি রয়েছে, সব মিলিয়ে সংগ্রহ ৭২৪০ রান। ওডিআইতে ১১ হাজারের বেশি রান রয়েছে কোহলির। এহেন বিরাট শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, অধিনায়ক হিসেবেও দারুণ সফল।

অধিনায়ক বিরাটের সাফল্য

অধিনায়ক বিরাটের সাফল্য

অধিনায়ক হিসেবে বিরাটের সবচেয়ে বড় সাফল্য অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জয়। ২০১৯ সালে অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জেতে। এছাড়া ২০১৯ সালে ইংল্যান্ডের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপে দলকে সেমিফাইনাল পর্যন্ত নিয়ে যান, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলকে ফাইনালে তোলেন বিরাট।

English summary
Shahid kapoor names his pick between Ms Dhoni and Virat Kohli
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X