• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সচিনের উপহার দেওয়া ব্যাটে কেরিয়ারের দ্রুততম শতরান হাঁকিয়েছিলেন আফ্রিদি

  • |

ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকরের প্রতি কৃতজ্ঞ শাহিদ আফ্রিদি। কেরিয়ারের দ্বিতীয় ওডিআই ম্যাচে দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়ে ক্রিকেটদুনিয়ার নজর কেড়েছিলেন শাহিদ। সেই ইনিংস তিনি যে ব্যাটে সেঞ্চুরি হাঁকান, সেটা সচিন তেন্ডুলকর উপহার দিয়েছিলেন।

৩৭ বলে সেঞ্চুরি

৩৭ বলে সেঞ্চুরি

কেরিয়ারের দ্বিতীয় ওডিআই ম্যাচে ১৯৯৬ সালে নাইরোবিতে শ্রীলঙ্কা দলের বিরুদ্ধে আফ্রিদি ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন। ধুঁয়াধার সেই ইনিংসে তরুণ শাহিদ তিন নম্বরে ব্যাট করতে এসে ৪০বলে ১০২ রান হাঁকিয়ে আউট হন। ইনিসে ৬টি চার ও ১১টি ছক্কা হাঁকিয়েছিলেন আফ্রিদি। স্মরণীয় সেই ইনিংসে আফ্রিদির স্ট্রাইক রেট ছিল ২৫৫।

সচিনের ব্যাটে সেঞ্চুরি

সচিনের ব্যাটে সেঞ্চুরি

আফ্রিদি যে ব্যাটে এই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন, সেটি সচিন তেন্ডুলকরের উপহার দেওয়া। পাকিস্তান দলের বন্ধু ওয়াকার ইউনিসকে সচিন পছন্দের একটি ব্যাট উপহার দিয়েছিলেন। সেটিই ওয়াকার তরুণ আফ্রিদিকে দেন। যা দিয়ে শাহিদ মারকাটারি ইনিংস খেলেছিলেন।

১৭ বছর ধরে আফ্রিদির রেকর্ড অক্ষত ছিল

১৭ বছর ধরে আফ্রিদির রেকর্ড অক্ষত ছিল

ওডিআই ক্রিকেটে ৩৭ বলে আফ্রিদির সেঞ্চুরির রেকর্ডটি ১৭ বছর ধরে অক্ষত ছিল। ২০১৪ সালে নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন এরপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩৬ বলে সেঞ্চুরি হাঁকিয়ে অ্যান্ডারসনের রেকর্ড ভেঙে দেন।

আজহার মাহমুদ যা বললেন

আজহার মাহমুদ যা বললেন

সচিনের ব্যাটে আফ্রিদির সেঞ্চুরির এই গল্পটা পাকিস্তানের প্রাক্তন বোলার আজহার মামুদ শেয়ার করেছেন।আফ্রিদি সচিনের ব্যাটে সেঞ্চুরির পাওয়ায় সেই ম্যাচে আজহার পাকিস্তানের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছিলেন। আফ্রিদির ধুঁয়াধার ইনিংসে ভর করে পাকিস্তান দল ৯ উইকেট হারিয়ে ৩৭১ রান তুলেছিল। শ্রীলঙ্কাকে এরপর ২৮৯ রানে অলআউট করে পাকিস্তান ৮২ রানে ম্যাচ জেতে।

আফ্রিদির সঙ্গে সাহারা কাপে অভিষেক মাহমুদের

আফ্রিদির সঙ্গে সাহারা কাপে অভিষেক মাহমুদের

মামুদ আরও জানিয়েছেন, আফ্রিদি তাঁর সঙ্গেই ১৯৯৬ সালে নাইরোবিতে সাহারা কাপে অভিষেক করেছিলেন। প্রথম ওডিআইয়ে ৬ নম্বরে ব্যাট করে নজর কাড়তে না পারলে দ্বিতীয় ওডিআই ম্যাচে সচিনের ব্যাটে বিধ্বংসী ইনিংস খেলে ম্যাজিক দেখিয়েছিলেন আফ্রিদি।

English summary
Shahid Afridi scored fastest century by Sachin Tendulkar’s bat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X