India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আইপিএল-এর সময় বাড়ানোর প্রক্রিয়া নিয়ে মুখ খুললেন আফ্রিদি, পাকিস্তানে বসে এমন কথা বলতে পারলেন ভারত প্রসঙ্গে!

Google Oneindia Bengali News

তিন দিনের নিলাম শেষে রেকর্ড তৈরি করে আকাশ ছোঁয়া দরে আইপিএল-এর সম্প্রচারকারী স্বত্বা বিক্রি করেছে বিসিসিআই। ৪৮, ৩৯০ কোটি টাকা. বিক্রি হয়েছে আগামী পাঁচ বছরের জন্য আইপিএল-এর মিডিয়া রাইটস। যার ফলে বিশ্বের দ্বিতীয় সব থেকে বেশি মূল্যের স্পোর্টস লিগের শিরোপাও জিতে নিয়েছে আইপিএল।

আইপিএল-এর সময় বাড়ানোর প্রক্রিয়া নিয়ে মুখ খুললেন আফ্রিদি, পাকিস্তানে বসে এমন কথা বলতে পারলেন ভারত প্রসঙ্গে!

নিলামে রেকর্ড অর্থ বিসিসিআই-এর কোষাগারে ঢোকার পর, সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে বিসিসিআই-এর সচিবের দায়িত্ব সামলানো জয় শাহ জানিয়েছেন ভবিষ্যতে আইপিএল-এর উইন্ডো বাড়বে। বর্তমানে প্রায় দুই মাস ধরে আইপিএল চললেও আগামী দিনে এই উইন্ডো বেড়ে দাঁড়াবে আড়াই মাস। সফল ভাবে নিলাম প্রক্রিয়া শেষ হওয়ার পর বিসিসিআই সচিব জয় শাহ ক্রিকবাজকে জানিয়েছিলেন, আগামী মরসুম থেকে যাতে আইপিএল-এর উইন্ডো বাড়ানো যায় তার জন্য আইসিসি'র সঙ্গে কথা বলছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তের প্রসঙ্গে নিজের মতামত জানাতে গিয়ে, প্রাক্তন পাকিস্তান অধিনায়ক শাহিদ আফ্রিদি ওই দেশের সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বর্তমান বিশ্ব ক্রিকেটে ভারতীয় আধিপত্য সবচেয়ে বেশি। ক্রিকেটের সবচেয়ে বড় বাজার ভারতেই। তাই তারা যা বলবে, সেটাই হবে।

আইপিএল-এর সময় বাড়ানোর প্রক্রিয়া নিয়ে মুখ খুললেন আফ্রিদি, পাকিস্তানে বসে এমন কথা বলতে পারলেন ভারত প্রসঙ্গে!

আফ্রিদি মনে করেন, আড়াই মাস সময় নিয়ে আইপিএল হলে বিপদে পড়বে পাকিস্তানের ক্রিকেটাররা। কারণ আইপিএল চলাকালীন কোন আন্তর্জাতিক ক্রিকেট হবে না। আফ্রিদি বলেছেন, "ক্রিকেটে এখন বাজার এবং অর্থনীতিই আসল বিষয়। ভারতই যে এখন ক্রিকেটের সবচেয়ে বড় বাজার, এটা নিয়ে কোনও সন্দেহ নেই। তারা যা বলবে সেটাই হবে।"

আইপিএলের প্রথম আসরে ডেকান চার্জাসের হয়ে খেলেছিলেন আফ্রিদি। ওই আসরে পাকিস্তানের শোয়েব মালিক, কামরান আকমল, শোয়েব আখতার, সোহেল তানভিরও খেলেছেন। ২০০৮ সালে মুম্বাইয়ে জঙ্গি হামলার পর পাকিস্তানীদের আইপিএলে খেলা বন্ধ হয়ে যায়।

গত মরসুম থেকে ১০ দল নিয়ে হচ্ছে আইপিএল। নতুন দুই দল হিসেবে আইপিএল-এর সঙ্গে যুক্ত হয়েছে গুজরাত টাইটানস এবং লখনউ সুপার জায়ান্টস। অভিষেক মরসুমেই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে গুজরাত। ১৫তম আইপিএল-এ আয়োজিত হয়েছিল মোট ৭৪টি ম্যাচ। ৬৫ দিন ধরে চলেছিল এই প্রতিযোগীতা। ২৬ মার্চ থেকে ২৯ মে পর্যন্ত চলেছিল আইপিএল-এর শেষ সংস্করণ।

English summary
Former Pakistan captain Shahid Afridi reacts on longer IPL Window. He said biggest market in India and that will happen whatever they will say.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X