• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহম্মদ শামির সঙ্গেই ছিটকে গেলেন দীপক হুডা, দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দলে শ্রেয়স ও শাহবাজ

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের আগে ভারতীয় শিবিরে চিন্তা বাড়ালেন মহম্মদ শামি ও দীপক হুডা। করোনা আক্রান্ত হওয়ার পর মহম্মদ শামি ছিটকে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি ২০ সিরিজ থেকে। এবার দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেও ছিটকে গেলেন তিনি। চোটের কারণে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে নেই দীপক হুডাও। ভারতীয় দলে ডাক পেলেন শ্রেয়স আইয়ার ও বাংলার শাহবাজ আহমেদ।

দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দলে শ্রেয়স ও শাহবাজ

বিসিসিআইয়ের তরফে অবশ্য এ ব্যাপারে এখনও কোনও ঘোষণা করা হয়নি। ভারতীয় দল হায়দরাবাদ থেকে আজই ত্রিবান্দ্রমে পৌঁছেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেখানে প্রথম টি ২০ আন্তর্জাতিক ম্যাচটি হবে বুধবার। কাল ভারতীয় দল বিকেল পাঁচটা থেকে অনুশীলন করবে। ভারতীয় দলের সঙ্গে তিরুবনন্তপুরমে যাননি দীপক হুডা। তাঁর ব্য়াক স্প্যাজমের সমস্যা রয়েছে। করোনা আক্রান্ত মহম্মদ শামির পুরো সুস্থ হতে এখনও কয়েক দিন লাগবে বলে জানা যাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক আধিকারিককে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, উমেশ যাদব প্রোটিয়াদের বিরুদ্ধে থাকছেন শামির পরিবর্ত হিসেবেই।

শাহবাজ আহমেদ ও শ্রেয়স আইয়ারকে ভারতীয় দলে ডেকে পাঠানো হয়েছে। তবে তাঁরা মূল দলে থাকবেন, নাকি রিজার্ভ হিসেবে থাকবেন সেটা বোর্ডের তরফে বা টিম ম্যানেজমেন্টের তরফে স্পষ্ট করা হয়নি। ভারতের প্রথম একাদশে যে ক্রিকেটারদের জায়গা পাকা, তাঁদের কারও অনুপস্থিতিতে হুডা সুযোগ পেয়ে নিজের দক্ষতার প্রমাণ রেখেছেন। ঝোড়ো ব্যাটিংয়ের পাশাপাশি স্পিন বোলিংও করতে পারেন। তবে অস্ট্রেলিয়া সিরিজে একটি ম্যাচেও তিনি সুযোগ পাননি। তার মধ্যেই এই পিঠের চোট। গতকালের ম্যাচেও তিনি আনফিটই ছিলেন।

মনে করা হচ্ছে, শ্রেয়সকে হুডার পরিবর্ত হিসেবেই ডেকে পাঠানো হয়েছে। হুডার চোট কতটা গুরুতর সে ব্যাপারটি এখনও স্পষ্ট নয়। অলরাউন্ডার শাহবাজ আহমেদও ত্রিবান্দ্রমে দলের সঙ্গে যোগ দিচ্ছেন। এই সিরিজের পরেই ভারতীয় দল টি ২০ বিশ্বকাপ খেলতে রওনা হয়ে যাবে। সেই দলের সঙ্গে আরসিবির হয়ে আইপিএলে দারুণ পারফর্ম করা শাহবাজও যাবেন কিনা সেটা বলবে সময়। তবে শাহবাজকে নির্বাচকরাও গুরুত্ব দিচ্ছেন। দক্ষিণ আফ্রিকা সিরিজে তাঁকে ডেকে পাঠানোর ব্যাপারে এক বিসিসিআই কর্তা বলেন, শাহবাজ ছাড়া আর কার নাম এখন ভাবা যেতে পারে? রাজ বাওয়া (অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য) এখনই ভারতীয় দলে ডাক পাওয়ার জায়গায় পৌঁছাননি। তাঁকে আপাতত ভারতীয় এ দলেই রাখা হচ্ছে। তাঁর আরও কিছুটা সময় লাগবে। এদিকে, ইরানি কাপে সৌরাষ্ট্রর বিরুদ্ধে অবশিষ্ট ভারতীয় একাদশকে নেতৃত্ব দেবেন হনুমা বিহারী।

English summary
Shahbaz Ahmed And Shreyas Iyer Have Been Included In India's T20I Squad Vs South Africa. Mohammed Shami And Deepak Hooda Ruled Out.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X