• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হান্ড্রেড ও বিগ ব্যাশে খেলার প্রস্তাব পেলেন ভারতের মহিলা দলের সপ্তদশী ব্যাটিং সেনসেশন

Google Oneindia Bengali News

বয়স মাত্র ১৭। এরই মধ্যে ভারতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে টি ২০-তে নির্ভরযোগ্য ওপেনার হয়ে উঠেছেন হরিয়ানার শেফালি ভার্মা। এবার ইংল্যান্ডে হান্ড্রেড ও অস্ট্রেলিয়াতে মহিলাদের বিগ ব্যাশ লিগে খেলার প্রস্তাব পেলেন শেফালি।

ব্যাটিং সেনসেশন

ব্যাটিং সেনসেশন

সপ্তদশী ব্যাটিং সেনসেশন শেফালি দেশের হয়ে ২২টি টি ২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। রান করেছেন ৬১৭। সর্বাধিক ৭৩। ব্যাটিং গড় ২৯.৩৮ এবং স্ট্রাইক রেট ১৪৮.৩১। তিনটি অর্ধশতরান করেছেন। শেষ টি ২০-তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে করেছিলেন ৬০ রান। ঠিক তার আগের টি ২০ ম্যাচেই তিন রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেন। আইসিসি-র মহিলাদের টি ২০ ক্রমতালিকায় শীর্ষস্থানে রয়েছেন শেফালি।

বার্মিংহাম থেকে সিডনি

বার্মিংহাম থেকে সিডনি

আইপিএলের মাঝে বিসিসিআই যে মহিলাদের টি ২০ চ্যালেঞ্জ আয়োজন করে সেখানে ভেলোসিটির হয়ে খেলেছেন শেফালি। এবার তাঁর কাছেই এলো ইংল্যান্ডে শুরু হতে চলা হান্ড্রেড ও চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় মহিলাদের বিগ ব্যাশে খেলার প্রস্তাব। বার্মিংহাম ফিনিক্সের হয়ে হান্ড্রেডে খেলবেন শেফালি। নিউজিল্যান্ডের সোফি ডিভাইনের জায়গায় তাঁকে দলে নিচ্ছে বার্মিংহামের এই ফ্র্যাঞ্চাইজি। ১০০ বলের টুর্নামেন্ট হান্ড্রেড ছাড়াও বিগ ব্যাশে সিডনির হয়ে খেলার প্রস্তাবও পেয়েছেন শেফালি।

হান্ড্রেডে ভারতীয়রা

হান্ড্রেডে ভারতীয়রা

হান্ড্রেডে শেফালির সঙ্গে আরও যাঁরা ভারত থেকে খেলার সুযোগ পেয়েছেন তাঁরা হলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর, সহ অধিনায়ক স্মৃতি মান্ধানা, জেমাইমা রডরিগেজ ও দীপ্তি শর্মা। আটটি করে দল নিয়ে হবে পুরুষ ও মহিলাদের হান্ড্রেড টুর্নামেন্ট। গত বছর করোনা পরিস্থিতিতে হান্ড্রেড আয়োজন করা যায়নি। ২১ জুলাই থেকে তাই শুরু হবে অভিনব এই প্রতিযোগিতা। লন্ডনে মহিলাদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ওভাল ইনভিন্সিবলস ও ম্যাঞ্চেস্টার অরিজিন্যালস।

চলতি সপ্তাহেই ভারতীয় কোচ

চলতি সপ্তাহেই ভারতীয় কোচ

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহেই ভারতীয় মহিলা দলের কোচের নাম চূড়ান্ত করা হবে। ৩৫ জনের আবেদন জমা পড়েছে। বর্তমান কোচ ডব্লিউ ভি রামনের পাশাপাশি পাঁচজন মহিলাও কোচ হতে চেয়ে আবেদন করেছেন। তাঁদের মধ্যে রয়েছেন প্রাক্তন প্রধান নির্বাচক হেমলতা কালা, মমতা মাবেন, জয়া শর্মা, সুমন শর্মা ও নুসিন আল খাদির। এ ছাড়াও রমেশ পওয়ার, তুষার আরোঠের মতো প্রাক্তন কোচেরাও আবেদন করেছেন।

English summary
Shafali Verma set to play for Birmingham Phoenix in The Hundred. She might also turn up for a Sydney franchise in the Women's Big bash League later in the year.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X