• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহিলাদের এশিয়া কাপে দুরন্ত শেফালি, বাংলাদেশকে হারিয়ে ভারত পা বাড়াল সেমিফাইনালের দিকে

  • |
Google Oneindia Bengali News

মহিলাদের এশিয়া কাপে ব্যাটিং ব্যর্থতায় হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারত পরাস্ত হয়েছিল পাকিস্তানের কাছে। যদিও ২৪ ঘণ্টার মধ্যেই ভারতের প্রমীলা বাহিনী ফিরল জয়ের সরণিতে। আজ সিলেটে বাংলাদেশের বিরুদ্ধে ভারতকে নেতৃত্ব দেন স্মৃতি মান্ধানা। ৫৯ রানে জিতে ভারত টুর্নামেন্টের চতুর্থ জয় ছিনিয়ে পা বাড়াল সেমিফাইনালের দিকে।

বাংলাদেশকে হারিয়ে ভারত পা বাড়াল সেমিফাইনালের দিকে

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মান্ধানা। ওপেনিং জুটিতে তিনি ও শেফালি ভার্মা যোগ করেন ১২ ওভারে ৯৬ রান। ১০ ওভারে স্কোর ছিল বিনা উইকেটে ৯১। যদিও নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৯ রানের বেশি তুলতে পারেনি ভারতের মহিলা দল। ৬টি বাউন্ডারির সাহায্যে ৩৮ বলে ৪৭ রানের ইনিংস খেলেন স্মৃতি মান্ধানা। তিনি রান আউট হন। পাঁচটি চার ও দুটি ছয়ের সাহায্যে ৪৪ বলে সর্বাধিক ৫৫ রান করেন শেফালি ভার্মা। তিনে নেমে ২৪ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন জেমাইমা রডরিগেজ। রিচা ঘোষ ৪ ও কিরণ প্রভু নভগীরে ০ রানে আউট হন। দীপ্তি শর্মা ৫ বলে ১০ রান করেন। রুমানা আহমেদ তিন ওভারে ২৭ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন।

জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১০০ রান তোলে বাংলাদেশ। অধিনায়ক নিগর সুলতানা সর্বাধিক ৩৬ রান করেন। ফারজানা হক ৩০ ও মুর্শিদা খাতুন করেন ২১। শেফালি ভার্মা ৪ ওভারে ১০ রান খরচ করে ২টি উইকেট নেন। দীপ্তি শর্মা ৪ ওভারে ১৩ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। রেণুকা সিং ও স্নেহ রানা একটি করে উইকেট পেয়েছেন। চলতি টুর্নামেন্টে এটি ভারতের চতুর্থ জয়। ৭ দলীয় টুর্নামেন্টে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল কার্যত নিশ্চিত করে ফেলল ভারত।

ম্যাচের সেরার পুরস্কার পেয়ে শেফালি ভার্মা বলেন, দল আমার কাছে যা প্রত্যাশা করে আমি সব সময় সেইমতো নিজেকে প্রস্তুত রাখি। বল করার সময় সঠিক জায়গায় রাখারই চেষ্টা করেছি। উইকেটে বল নীচু হয়ে আসছিল, ফলে ব্য়াটিং করা সহজ ছিল না। অনেক দিন পর হাফ সেঞ্চুরি পেয়ে ভালো লাগছে। এটা কঠোর পরিশ্রমেরই পুরস্কার। এই ম্যাচের অধিনায়ক স্মৃতি মান্ধানা বলেন, পাকিস্তানের কাছে পরাজয় আমাদের কাছে হতাশাজনক। আজ যেভাবে দলের সকলে খেলেছেন তাতে গর্বিত। দলগত সংহতিতেই এই জয়। প্রথম দিকে শেফালি এবং পরে জেমাইমা ভালো ব্য়াটিং করেছেন। পাঁচ বল খেলা দীপ্তির ব্যাটিং অ্যাপ্রোচও ভালো ছিল। বোলিংও পরিকল্পমাফিক ভালোই হয়েছে। ডট বল দিয়ে প্রতিপক্ষকে ভুল করতে বাধ্য করাই আমাদের লক্ষ্য। এই উইকেটে পেস বোলারদের পক্ষে উইকেট তোলা কঠিন। তা সত্ত্বেও সামগ্রিকভাবে সকলেই ভালো বোলিং করেছেন।

English summary
India Women Beat Bangladesh Women By 59 Runs In Women's Asian Cup And Are All But Assured Of A Semi-Final Spot. Shafali Verma Scores Fifty And Bags 2 Wickets To Get Player Of The Match Award.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X