• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL: আইপিএল-এর জন্য আইসিসি আড়াই মাসের উইন্ডো দেওয়ায় বড় মন্তব্য করলেন বিশ্ব ক্রিকেটের অন্যতম তারকা

Google Oneindia Bengali News

পাকিস্তানের আপত্তিকে উড়িয়ে দিয়ে আইপিএল-এর জন্য আড়াই মাসের উইন্ডো নির্ধারিত করেছে আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার সিদ্ধান্তের ফলে আড়াই মাস ধরে আসন্ন সংস্করণ থেকে হবে আইপিএল। আইসিসি'র এই সিদ্ধান্তের পক্ষে এ বার মুখ খুললেন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার স্কট স্টাইরিস।

আইপিএল-এর জন্য আড়াই মাসের উইন্ডো:

আইপিএল-এর জন্য আড়াই মাসের উইন্ডো:

বিশ্ব ক্রিকেটকে নতুন দিশা দেখানো এবং আধুনিক ক্রিকেটের সংজ্ঞা বদলে দেওয়া আইপিএল-এর জন্য এত দিন পর্যন্ত নির্ধারিত ছিল কম-বেশি দুই মাসের উইন্ডো। কিন্তু বিশ্ব ক্রিকেটের শ্রেষ্ঠ টি-২০ লিগের জন্য এই সময়টা কম পড়ছিল। তার উপর দল সংখ্যা বাড়ায় আইপিএল-এর জন্য প্রয়োজন ছিল আরও বেশি সময়। এই নিয়ে আইসিসি'র সঙ্গে একাধিক বার আলোচনা হয় বিসিসিআই-এর। শেষ পর্যন্ত ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত যে ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) ঘোষণা করেছে আইসিসি তাতে আইপিএল-এর জন্য সময় বাড়িয়ে আড়াই মাসের উইন্ডো দেওয়া হয়েছে।

দশ বছর আগেই আইপিএল-এর সময় বাড়ানোর পক্ষে ছিলেন স্টাইরিস:

দশ বছর আগেই আইপিএল-এর সময় বাড়ানোর পক্ষে ছিলেন স্টাইরিস:

নিউজিল্যান্ডের প্রাক্তন তারকা ক্রিকেটার জানিয়েছেন, দশ বছর আগেই তিনি আইপিএল-এর উইন্ডো বাড়ানোর পক্ষে ছিলেন এবং এখনও সেই একই সিদ্ধান্তেই তিনি বিশ্বাস করেন। স্কট স্টাইরিস বলেছেন, "আমার মনে পড়ে আজ থেকে দশ বছর আগেই এই আলোচনা শুরু হয়েছিল যে কী ভাবে চার দিন, পাঁচ দিন করে সময় বেড়ে যাচ্ছে আইপিএল-এর এবং এই প্রতিযোগীতার জন্য তিন মাস সময় লাগবে। এখনও আমরা সেই সময় পেতে চলেছি। এর ফলে বিশ্বের বিভিন্ন প্রান্তের্ ক্রিকেটাররা এখানে একত্রিত হয়ে খেলতে পারবেন। তাঁদের জাতীয় দলের খেলার চাপটা থাকবে না, এটা কখনওই খারাপ বিষয় নয়। ১০ বছর আগেই এর পক্ষে আমি ছিলাম। এখনও এর পক্ষেইআমি।"

দল সংখ্যা বেড়েছে আইপিএল-এর:

দল সংখ্যা বেড়েছে আইপিএল-এর:

নতুন দুই দল যুক্ত হয়েছে আইপিএল-এ ম্যাচ সংখ্যা বাড়বে। এই নতুন দুই দল লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাত টাইনাস আইপিএল-এ ঢুকলেও সময়ের মধ্যে টুর্নামেন্ট শেষ করার জন্য ফরম্যাটে বদল করা হয়। কিন্তু ম্যাচ সংখ্যা বাড়বে তা নিশ্চিত। ফলে এই আড়াই মাসের উইন্ডো প্রয়োজন ছিল। গত মরসুমে অভিষেকেই চ্যাম্পিয়ন হয় হার্দিক পান্ডিয়া নেতৃত্বাধীন গুজরাত টাইটানস। কে এল রাহুলের নেতৃত্বে লখনউ সুপার জায়ান্টসও খেলেছিল প্লে-অফে।

নতুন এফটিপি-তে ঠাসা সূচি ভারতের:

নতুন এফটিপি-তে ঠাসা সূচি ভারতের:

আইসিসি'র প্রকাশিত নতুন সূচি অনুযায়ী আগামী এফটিপিতে ভারতের ম্যাচ সংখ্যা বেড়েছে। ২০২৩ থেকে ২০২৭-এর মধ্যে মোট ২০টি টেস্ট ম্যাচ খেলবে ভারত। যার মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ফলে চার ম্যাচের পরিবর্তে বর্ডার-গাভাসকর ট্রফিতেপাঁচ ম্যাচের সিরিজ উপভোগ করতে পারবেন ক্রিকেট প্রেমী মানুষরা।

ডুরান্ড কাপের দল ঘোষণা করল এটিকে মোহনবাগান, নতুন মরসুমে সবুজ-মেরুনের চার অধিনায়কডুরান্ড কাপের দল ঘোষণা করল এটিকে মোহনবাগান, নতুন মরসুমে সবুজ-মেরুনের চার অধিনায়ক

English summary
Scott Styris said he was in favour of the extended window for IPL 10 years ago and he still feels the same. The tournament must get sufficient time where cricketers can play without any issues from a nationality perspective, says New Zealand legend.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X