• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রঞ্জি ট্রফির ফাইনালে সৌরাষ্ট্রের মুখোমুখি বাংলা, সেমিফাইনালে ৯২ রানে হার গুজরাতের

হাড্ডাহাড্ডি লড়াই শেষে স্নায়ুর লড়াইয়ে জয় হল সৌরাষ্ট্রের। বিফলে গেল গুজরাতের অধিনায়ক পার্থিব প্যাটেল ও চিরাগ গান্ধীর ১৫৮ রানের পার্টনারশিপ। একটুর জন্য শতরান হাতছাড়া হল দুই ক্রিকেটারের। একই সঙ্গে রঞ্জি ট্রফির ফাইনাল হাতছাড়া হল গুজরাতের। টুর্নামেন্টের শেষ ম্যাচে বাংলার মুখোমুখি হতে চলেছে জয়দেব উনাদকাটের সৌরাষ্ট্র।

টসে জিতে ফিল্ডিং গুজরাতের

টসে জিতে ফিল্ডিং গুজরাতের

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়শনের স্টেডিয়ামে রঞ্জি ট্রফির সেমিফাইনালে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় গুজরাত। প্রথম ইনিংসে ৩০৪ রানে অল আউট হয়ে যায় সৌরাষ্ট্র। ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন শেলডন জ্যাকসন। গুজরাতের হয়ে ৫ উইকেট নেন আরজান নাগওয়াসওয়ালা।

গুজরাতের জবাব

গুজরাতের জবাব

জবাবে প্রথম ইনিংসে ২৫২ রানে অল আউট হয়ে যায় গুজরাত। অ্যাওয়ে দলের হয়ে সর্বাধিক ৭১ রান করেন ধ্রুব রাভাল। ৬১ রান করেন চিন্তন গাজা। সৌরাষ্ট্রের হয়ে ৩ উইকেট নেন অধিনায়ক জয়দেব উনাদকাট। ২টি করে উইকেট নেন চেতন শাকারিয়া, চিরাগ জানি ও ধর্মেন্দ্রাশিষ জাদেজা।

সৌরাষ্ট্রের দ্বিতীয় ইনিংস

সৌরাষ্ট্রের দ্বিতীয় ইনিংস

দ্বিতীয় ইনিংসে ব্যাপক ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় সৌরাষ্ট্রের টপ অর্ডার। মাত্র ১৫ রানে ৫ উইকেট হারায় হোম টিম। কিন্তু সেখান থেকেই ব্যাট হাতে ম্যাচ ঘোরান অর্পিত ভাসাবাড়া। ১৩৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত দেন চেতন শাকারিয়া (৪৫) ও চিরাগ জানি (৫১)। দ্বিতীয় ইনিংসে ২৭৪ রানে অল আউট হয়ে যায় সৌরাষ্ট্র। ম্যাচ জয়ের জন্য গুজরাতকে ৩২৭ রানের লক্ষ্য দেয় হোম টিম। দ্বিতীয় ইনিংসে গুজরাতের হয়ে সাত উইকেট নেন চিন্তন গাজা।

সৌরাষ্ট্রের দুর্দান্ত জয়

৩১৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চতুর্থ ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে গুজরাতও। ৬৩ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে টেনে তোলেন গুজরাতের অধিনায়ক পার্থিব প্যাটেল ও চিরাগ গান্ধী। দুই ক্রিকেটারের মধ্যে ১৫৮ রানের পার্টনারশিপ হয়। কিন্তু ৯৩ রানে পার্থিব ও ৯৬ রানে চিরাগ আউট হয়ে যেতেই ফের গুজরাতের ব্যাটিং অর্ডারে ধস নামে। ২৩৪ রানে অল আউট হয়ে যায় গুজরাত। ৯২ রানে রঞ্জি ট্রফির সেমিফাইনাল জেতে সৌরাষ্ট্র। ইনিংসে সাত উইকেট নিয়ে অধিনায়কের দায়িত্ব পালন করেন জয়দেব উনাদকাট।

বাংলার মুখোমুখি

আগামী ৯ মার্চ অর্থাৎ সোমবার রাজকোটেই শুরু হতে চলা রঞ্জি ট্রফির ফাইনালে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে বাংলা। এবার তাদের সঙ্গে মোকাবিলা হবে দুর্দান্ত সৌরাষ্ট্রের।

English summary
Saurashtra to face Bengal in Ranji Trophy final by beating Gujrat in semi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X