• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রঞ্জি ফাইনালে বাংলার বিরুদ্ধে দারুণ শুরু করেও ৫ উইকেট হারাল সৌরাষ্ট্র

রঞ্জি ট্রফির ফাইনালে রাজকোটের পিচ যে ব্যাটিং সহায়ক হবে, তা আগেই বোঝা গিয়েছিল। তবে তা যে কার্যত নিষ্প্রাণ হবে, তা হয়তো আগে আঁচ করা যায়নি। ম্যাচের প্রথম দিনে সৌরাষ্ট্রের মাত্র পাঁচ জন ব্যাটসম্যানকে আউট করতে পারলেন বাংলার বোলারারা। এই পাঁচ উইকেট বিশ্বমানের ডেলিভারি ফেলে পেয়েছেন আকাশ দীপ, ঈশান পোড়েলরা।

অসুস্থ দিলীপকুমার

অসুস্থ দিলীপকুমার

শারীরিক অসুস্থতা নিয়ে মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি বিখ্যাত বলিউড দিলীপ কুমার। বেশ কিছুদিন ধরেই নানা অসুস্থতায় জর্জরিত তিনি। এই মুহূর্তে অভিনেতার বয়স ৯৩ বছর। আগামী ১১ ডিসেম্বর ৯৪ বছরে পা দেবেন তিনি।

ফের টসে হার বাংলার

ফের টসে হার বাংলার

বাংলার অধিনায়ক অভিমন্যু ইশ্বরণের টস ভাগ্য ভালো যাচ্ছে না। সেমিফাইনালের মতো রঞ্জি ট্রফির ফাইনালেও কপাল তাঁর সঙ্গ দিল না। টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন সৌরাষ্ট্রের অধিনায়ক জয়দেব উনাদকাট।

সিগন্যাল উপেক্ষা করায় বেলাইন ক্যাপিটাল এক্সপ্রেস

সিগন্যাল উপেক্ষা করায় বেলাইন ক্যাপিটাল এক্সপ্রেস

সিগন্যাল উপেক্ষা করাতেই ড্রাইভারের ভুলে আলিপুরদুয়ারে লাইনচ্যুত হয়ে ইঞ্জিন-সহ এক্সপ্রেস ট্রেনের দু'টি কামরা নেমে গেল খালে। অনুমান তদন্তকারী রেল কর্তাদের। এই দুর্ঘটনায় মৃত্যু হয় দু'জনের। আশঙ্কাজনক ৫ যাত্রী।

দুর্দান্ত শুরু

দুর্দান্ত শুরু

সৌরাষ্ট্রের হয়ে শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার। হার্ভিক দেশাই ও অভি বারটের মধ্যে ৮২ রানের পার্টনারশিপ হয়। ১১১ বলে ৩৮ রান করে বাংলার স্পিনার শাহবাজ আহমেদের শিকার হন হার্ভিক। ৫৪ রান করে আকাশ দীপের বলে আউট হন অভি। তিন নম্বরে ব্যাট করতে আসা ভীষ্মরাজ জাদেজাও সৌরাষ্ট্রের হয়ে ৫৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে আউট হন। ১৪ রান করেন শেলডন জ্যাকসন। ৪ রান করে আউট হন চেতন শাকারিয়া। ডি-হাইড্রেশনের কারণে মাত্র ৫ রান করে অবসৃত হন ভারতীয় তারকা চেতেশ্বর পূজারা। দিনের শেষে ৫ উইকেট হারিয়ে ২০৬ রান তুলতে সক্ষম হয় সৌরাষ্ট্র। ২৯ রানে ব্যাট করছেন ভাসাভাড়া।

অশান্ত কাশ্মীর

অশান্ত কাশ্মীর

গত ৪ বছরে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ সম্পর্কিত মামলা সবচেয়ে বেশি জমা পড়েছে এবছরই। জঙ্গি নিধনের সংখ্যা বেড়েছে ৩০০ শতাংশ, ওদিকে সেনার উপরে হামলায় জওয়ান খুনের ঘটনা বেড়েছে ৮৭ শতাংশ। এমনটাই কেন্দ্রীয় সূত্রে জানা গিয়েছে।

বাংলার বোলিং

বাংলার বোলিং

রঞ্জি ট্রফির ফাইনালের প্রথম দিন বাংলার হয়ে ৩ উইকেট নেন পেসার আকাশ দীপ। একটি করে উইকেট নেন ঈশান পোড়েল ও শাহবাজ আহমেদ।

আরবিআইয়ের রেট মূল্যায়ন

আরবিআইয়ের রেট মূল্যায়ন

নতুন গভর্নর উর্জিত প্যাটেলের নেতৃত্বে ভারতের রিজার্ভ ব্যাঙ্ক নতুন রেট মূল্যায়ন করবে। নোট বাতিলের ঘটনার পরে এই প্রথম এমন কাজ করছে আরবিআই। সেদিকেই এখন নজর অর্থনৈতিক বিশেষজ্ঞদের।

দ্বিতীয় দিন

দ্বিতীয় দিন

ম্যাচে প্রাধান্য কায়েম করতে দ্বিতীয় দিনে মধ্যাহ্নভোজের বিরতির মধ্যেই সৌরাষ্ট্রের সব ব্যাটসম্যানকে আউট করতে হবে বাংলাকে। অন্যথায় ম্যাচ চলে যাবে হোম টিমের নিয়ন্ত্রণে। গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলার ব্যাটিং কেমন হয়, সেদিকেও নজর থাকবে।

জোড়া গণপিটুনি, উত্তেজনা হাসপাতালে

জোড়া গণপিটুনি, উত্তেজনা হাসপাতালে

স্ত্রীকে হাসপাতালে ভর্তি করতে এসে গণপিটুনির শিকার হলেন স্বামী। চোর সন্দেহে তাঁকে গণপিটুনি দেওয়া হয় বলে অভিযোগ। ভুল বুঝতে পেরে যে ব্যক্তি তাঁকে চোর বলে প্রথম চিৎকার করেছিল, তাকে ধরে গণদোলাই দেয় জনতা। এই দুই গণপিটুনিতে উত্তেজনা ছড়িয়ে পড়ে বাঁকুড়া সম্মিলনী হাসপাতালে।

বঙ্গোপসাগরে নিম্নচাপ, আন্দামানে প্রবল বৃষ্টি

বঙ্গোপসাগরে নিম্নচাপ, আন্দামানে প্রবল বৃষ্টি

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রকোপে উত্তরে হাওয়া নিরুদ্দেশ হয়ে গিয়েছে। শীতেরও তাই দেখা নেই। তার উপর আন্দামান সাগরে নিম্নচাপের প্রকোপে প্রবল ঝড়-বৃষ্টি চলছে। আটকে পড়েছে একাধিক জাহাজ। হ্যাভলক দ্বীপে আটকে পড়েছেন আট শতাধিক পর্যটক। দ্বীপে ত্রাণ সামগ্রী নিয়ে যাচ্ছে চারটি জাহাজ। এই ঝড়-বৃষ্টির দাপট না কমলে শীতের কাঁপুনির স্বাদ পাবে না বাংলা।

কর্মী ছাঁটাইয়ে উত্তাল জামুড়িয়া, তৃণমূলের গোষ্ঠীসঙ্ঘর্ষ প্রকাশ্যে

কর্মী ছাঁটাইয়ে উত্তাল জামুড়িয়া, তৃণমূলের গোষ্ঠীসঙ্ঘর্ষ প্রকাশ্যে

বেসরকারি কারখানায় কর্মী ছাঁটাইকে ঘিরে তৃণমূলের গোষ্ঠী সঙ্ঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল আসানসোলের জামুড়িয়া। ছ'কর্মীকে হঠাৎ ছাঁটাই করে দেওয়ায় বুধবার সকাল থেকেই বিক্ষোভ শুরু হয়। ব্যাপক ভাঙচুর চালানো হয় হাসপাতাল গেটের সামনে রাখা গাড়ি ও বাইকে। নোটের অভাবে বেতন দিতে না পারাতেই এই কর্মীদের ছাঁটাই করা হয় বলে সাফাই কর্তৃপক্ষের। তৃণমূল কাউন্সিলর রাখি কর্মকার দাবি করেন, তাঁর দলের ব্লক প্রেসিডেন্টের নির্দেশেই ওই কর্মীদের অহেতুক ছাঁটাই করা হয়।

শিলিগুড়িতে আইওসি-র তেল চুরি চক্র সক্রিয়

শিলিগুড়িতে আইওসি-র তেল চুরি চক্র সক্রিয়

শিলিগুড়িতে সক্রিয় আইওসি-র তেল চুরি চক্র। বাড়ি বাড়ি মজুত করে রাখা গ্যালন গ্যালন তেল পাচার হয়ে যাচ্ছে রাতের অন্ধকারে। অভিযানে নেমে চক্ষু চড়কগাছ পুলিশের। বুধবার সকাল থেকে শিলিগুড়ির জনতাপাড়া এলাকায় বাড়ি বাড়ি অভিযান চালিয়ে ২০ হাজার গ্যালনেরও বেশি তেল উদ্ধার করে পুলিশ।

English summary
Saurashtra finishes first day of Ranji Trophy final against Bengal on 206/5
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X