India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'ধোনি বা দ্রাবিড়ের থেকে আমি আলাদা', কখন এই কথা বলেছিলেন দীর্ঘ ১৪ বছর পর রাজস্থানকে আইপিএল ফাইনালে তোলা সঞ্জু

Google Oneindia Bengali News

সদ্য সমাপ্ত আইপিএল-এ তীরে এসে তরী ডুবেছে রাজস্থান রয়্যালসের। অল্পের জন্য আইপিএল ২০২২-এর খেতাব জেতা হয়নি। চোখের সামনে দিয়ে আইপিএল-এর নতুন সদস্য গুজরাত টাইটানসের খেতাব নিয়ে বেরিয়ে গিয়েছে। আইপিএল-এর প্রথম সংস্করণের চ্যাম্পিয়নরা দ্বিতীয় খেতাব না পেলেও হৃদয় জিতে নিয়েছে রাজস্থান রয়্যালসের পারফরম্যান্স এবং সঞ্জু স্যামসনের অধিনায়কত্ব।

রাজস্থান রয়্যালসরে পারফরম্যান্স:

রাজস্থান রয়্যালসরে পারফরম্যান্স:

ব্যাটিং ভরাডুবিতে হাতের নাগাল থেকে ট্রফি হাতছাড়া করেছে রাজস্থান রয়্যালস। ৭ উইকেটে পরাজিত হয়েছে রাজস্থানের দলটি। তবে, এই মরসুমে তাদের খেলার নজর আকর্ষণ করেছে। দ্বিতীয় দল হিসেবে প্লে-অফে যোগ্যতা অর্জন করে রাজস্থান। প্রথম কোয়ালিফায়ারে ইডেন গার্ডেন্সের পরাজিত হলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে ফাইনাল জায়গা করে নেয় তারা। ১৭ ম্যাচের মধ্যে তারা জেতে দশটিতে।

সঞ্জু স্যামসনের অধিনায়কত্ব:

সঞ্জু স্যামসনের অধিনায়কত্ব:

গত বছর রাজস্থান রয়্যালসের অধিনায়ক হিসেবে নিযুক্ত হন স্যামসন। গুজরাত টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার মতোই নজর কেড়েছে সঞ্জুর অধিনায়কত্ব এবং পরিণত মস্তিস্ক। ১৪ বছর পর রাজস্থান রয়্যালসকে ফাইনালে নিয়ে যান স্যামসন। তাঁর ঠান্ডা মাথা এবং সঠিক সময়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা নজর টেনেছে। গত বছর মালায়লাম ছবির ডিরেক্টর বাসিল জোসেফকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, তিনি রাহুল দ্রাবিড় বা মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের কৌশলকে পছন্দ করেন কিন্তু সেটার নকল করতে চান না।

দ্রাবিড় এবং ধোনির থেকে আলাদা:

দ্রাবিড় এবং ধোনির থেকে আলাদা:

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন গত বছর বলেছিলেন, "আমি দ্রাবিড় (রাহুল দ্রাবিড়) বা ধোনি (এমএস ধোনি) বা অন্য কারোর থেকে আলাদা। তাই আমি যেমন তেমনটাই থাকার চেষ্টা করি। প্রথমিক ভাবে দলের মানসিকতা বোঝা চেষ্টা করি। ওরা যখন প্রত্যেকেই চাঙ্গা থাকে তখন বলে দিতে হয় না যে তোমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে। মাঝে মাঝে এটা বলাটা বোকার মতো জিনিস হয়ে দাঁড়ায় কারণ প্রত্যেকেই তাদের সেরাটাই দিতে চায়।"

দ্রাবিড়ের সঙ্গে কাটানো সময়ের অভিজ্ঞতা:

দ্রাবিড়ের সঙ্গে কাটানো সময়ের অভিজ্ঞতা:

ইন্ডিয়া 'এ' দলে খেলার সময়ে রাহুল দ্রাবিড়ের সঙ্গে অনেকটা সময় কাটানোর সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামস। নিজের সেই অভিজ্ঞতা প্রসঙ্গে স্যামসন বলেছেন, "তাঁর বক্তব্য ছিল গভীর। তিনি প্রায়শই জীবনের উচ্চ উদ্দেশ্যের কথা বলতেন। তাঁর কথায় অন্য রকম এক শক্তি ছিল যা আমাদের মনোযোগ সেখানেই আটকে রাখতো। তিনি আমাদের প্রতি যত্নশীল ছিলেন এবং নিজেদের সেরাটা বের করে আনার জন্য আমাদের উৎসাহিত করতেন। রাজস্থানে আমরা সেই পরিবেশটাই তৈরি করার চেষ্টা করছি।"

আইপিএল ২০২২-এ স্যামসনের পারফরম্যান্স:

আইপিএল ২০২২-এ স্যামসনের পারফরম্যান্স:

সঞ্জু স্যামসন এ বারের আইপিএল-এ বেশি কিছু দর্শনীয় ইনিংস খেলেছেন। সদ্য সমাপ্ত আইপিএল-এ ১৭ ম্যাচে তিনি করেছেন ৪৫৮ রান। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৪৭। যদিও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে হতে চলা পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের জন্য ডাক পাননি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

English summary
Sanju Samson said after being elected as Rajasthan Royals captain that he is different from Rahul Dravid and MS Dhoni.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X